Network Marketing Tips Bangla - নেটওয়ার্ক মার্কেটিং টিপস ও অর্থ উপার্জনের 10 টি উপায়

 নেটওয়ার্ক মার্কেটিং "গড় জো বা জেন" এর জন্য অতিরিক্ত আয় করার একটি চমৎকার উপায়। এই ব্যবসার ধারণাটি কয়েক দশক ধরে চলে আসছে, এবং এটি শীঘ্রই যে কোনও সময় অদৃশ্য হবে না। এর জনপ্রিয়তার কারণ সহজ. এটা কাজ করে! যাইহোক, এর জন্য প্রচুর কাজ প্রয়োজন এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, কাজটি সম্পন্ন করার জন্য নিষ্ঠা প্রয়োজন। সবচেয়ে ভালো দিক হল, একবার আপনি একটি কঠিন নেটওয়ার্ক স্থাপন করতে সক্ষম হলে, আপনার ব্যবসা অনেক কম সময় নিবিড় হয়ে ওঠে। প্রায় "অটোপাইলট" চলার মতো। চাবি হল যত দ্রুত সম্ভব সেখানে যাওয়া।

network marketing tips bangla - নেটওয়ার্ক মার্কেটিংয়ে আরো অর্থ উপার্জনের 10 টি উপায়



আপনার নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসাকে সর্বাধিক করতে সহায়ক বলে আমি কয়েকটি টিপস পেয়েছি:


1. আপনার পণ্য নিয়মিত ব্যবহার করুন:

এটি একটি কারণে ১ নম্বর, এটি কোনও নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসার সবচেয়ে উপেক্ষিত অংশ। আপনি যদি আপনার নিজের পণ্যও ব্যবহার না করে থাকেন তাহলে আপনার ব্যবসা কিভাবে সফল হবে আশা করবেন? এমনকি এটিকে তুলে আনাও বোকামি বলে মনে হয়, কিন্তু অনেকেই আছেন যারা তাদের নিজস্ব পণ্য ব্যবহার করছেন না, এবং আশ্চর্য কেন তারা কোন অর্থ উপার্জন করছেন না। আপনার পণ্যগুলি এক বছরের জন্য ব্যবহারের প্রতিশ্রুতি দিন এবং আপনার ব্যবসা কোথায় যায় তা দেখুন।


2. নিজেকে প্রতিনিয়ত শিক্ষিত করুন:


এই অত্যন্ত গুরুত্বপূর্ণ! আপনাকে অবশ্যই নিজেকে নেতিবাচক ধারণা থেকে মুক্তি দিতে হবে, কখনও কখনও "দুর্গন্ধযুক্ত চিন্তাভাবনা" হিসাবে উল্লেখ করা হয়। এই উপায়ে বিভিন্ন মধ্যে সম্পন্ন করা যেতে পারে। আমি প্রতিদিন কমপক্ষে 15 মিনিট পড়ার পরামর্শ দিই, কিন্তু 30 এর জন্য শুটিং করার চেষ্টা করি। ব্যবসা এবং স্বনির্ভর বইগুলি শুরু করার একটি দুর্দান্ত উপায়। আপনার মাল্টি-লেভেল ম্যাগাজিনগুলি ভুলে যাবেন না, কারণ সেগুলি টিপস এবং পরামর্শে পূর্ণ। সবশেষে, আপনার ব্যবসার শীর্ষ উপার্জনকারীদের থেকে মাল্টি-লেভেল টিপসের ক্যাসেট টেপগুলি শুনুন।


 আরো জানুনঃ

3. আপনার আপলাইনের সাথে যতটা সম্ভব সময় ব্যয় করুন।


আপনার আপলাইনের মনে একটাই লক্ষ্য থাকা উচিত, আপনাকে সফল হতে সাহায্য করার জন্য! তারা জ্ঞান এবং তথ্যের একটি বিশাল উৎস। আপনার গ্রুপ বা অন্যান্য গ্রুপের শীর্ষ পরিবেশকদের সাথে মিশুন এবং জিজ্ঞাসা করুন কিভাবে তারা এটি তৈরি করেছে। বেশিরভাগকেই আপনাকে চমৎকার টিপস এবং পরামর্শ দিয়ে খুশি হতে হবে।


4. দৈনিক কমপক্ষে একজনের কাছে আপনার পণ্য এবং বিপণন পরিকল্পনা ব্যক্তিগতভাবে উপস্থাপন করুন।


উপরে মনে রাখবেন যখন আমি বলেছিলাম যে আপনাকে কাজ করতে হবে, ঠিক আছে এখানে। এখন এখানে চাবিকাঠি, যে সম্ভাবনাগুলি আপনি আপনার পরিকল্পনা উপস্থাপন করেন, ব্যক্তিগতভাবে আপনার হতে হবে না। আপনার ডাউনলাইনের জন্য পরিকল্পনাটি দেখান, এবং আপনার ডাউনলাইনের ডাউনলাইনে সদস্যদের রেখে আপনি কেবল "নিরাপত্তা" তৈরি করবেন তা নয়, এটি আপনাকে আপনার ব্যক্তিগত আয়েও বাড়িয়ে তুলবে! আমি গ্যারান্টি দিতে পারি যদি আপনি এই নিয়ম মেনে চলেন, তাহলে আপনি এবং আপনার পরিবারকে আজীবন টিকিয়ে রাখার জন্য একটি আয় তৈরির জন্য যথেষ্ট প্রস্থ এবং গভীরতার একটি ডাউনলাইন তৈরি করবেন।



5. আপনার ডাউনলাইনের যত্ন নিন।


এই বিষয়ে একটি সম্পূর্ণ বই লেখা যেতে পারে। সাধারণত, এটি ছোট জিনিস যা আপনাকে সত্যিই যত্ন দেখায়। নিয়মিত যোগাযোগ বজায় রাখার চেষ্টা করুন এবং সর্বদা আপনার পরিবেশকের কৃতিত্বের প্রশংসা করুন। আপনি আপনার গ্রুপকে অনুপ্রাণিত করতে সাহায্য করার জন্য অর্থ, ভ্রমণ, স্বীকৃতি বা অন্যান্য পুরস্কারের মতো নির্দিষ্ট অর্জনের জন্য প্রণোদনাও দিতে পারেন।


6. আপনার থেকে ডিস্ট্রিবিউটরদের স্বাধীন করে নিজেকে নকল করুন।


এটি আপনার সময়কে বাড়িয়ে তুলতে সাহায্য করবে, এইভাবে আপনি এবং আপনার গ্রুপকে আরও কার্যকর করে তুলবেন। সর্বদা উদাহরণ দিয়ে নেতৃত্ব দিন। নিয়োগ, প্রশিক্ষণ এবং খুচরা বিক্রয় বন্ধ করবেন না। KISS সূত্রটি মনে রাখবেন - "এটা সহজ, সুইটি রাখুন" আমি জানি, আমি জানি, আমি শেষ শব্দটি পরিবর্তন করেছি, কিন্তু এটি অর্থ বজায় রাখে। এটি আমার সহজ, সংক্ষিপ্ত, তবুও নাটকীয় উপস্থাপনা পরিচালনা করা এবং আপনার ডাউনলাইনকে একই কাজ শেখানো যেতে পারে।

 আরো জানুনঃ

Network Marketing Tips Bangla - নেটওয়ার্ক মার্কেটিংয়ে আরো অর্থ উপার্জনের 10 টি উপায়


বিটকয়েন এর আসাধারণ ৭টি ব্লকচেইন এক্সপ্লোরার


বাংলা আর্টিকেল লেখার নিয়ম। কন্টেন্ট রাইটিং সেরা উপায়

ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম কিভাবে করবেন ?

ইমেইল মার্কেটিং কি ? ইমেইল মার্কেটিং করে অনলাইন থেকে ইনকাম?

গুগল কিভাবে টাকা আয় করে, গুগল সম্পর্কে অজানা তথ্য

7. একটি বড় গ্রাহক ভিত্তি তৈরি করুন।


এটি আপনার নেটওয়ার্ক মার্কেটিং ব্যবসার আরেকটি বড় উপেক্ষা করা, তবুও অত্যন্ত গুরুত্বপূর্ণ। অনেকে একটি বিশাল ডাউনলাইন তৈরির জন্য এত চেষ্টা করে যে, তারা ভুলে যায় যে তারা খুচরা গ্রাহকদের কাছে তাদের পণ্য বিক্রি করে কতটা লাভ করতে পারে। কিছু মানুষ আপনার ডাউনলাইনের অংশ হতে চাইবে না, আপনার যত বড় পণ্য/সিস্টেমই থাকুক না কেন। এর অর্থ এই নয় যে তারা ব্যক্তিগতভাবে আপনার পণ্যের প্রতি আগ্রহী হবে না। সবাইকে আপনার গ্রাহক বানানোর চেষ্টা করুন। একবার আপনি তাদের বিশ্বাস অর্জন করলে, তারা আপনার কাছে আরো আসবে, এবং সম্ভবত পরে আপনার ডাউনলাইনে যোগদান করবে। সর্বদা "দরজা খোলা রেখে দিন", যেমন মানুষের চাহিদা পরিবর্তিত হয়।


8. আপনার গ্রাহকদের চাহিদার উপর ফোকাস করুন।


আপনাকে অবশ্যই গ্রাহকদের প্রত্যাশার চেয়ে বেশি দিতে হবে, এবং সর্বদা আপনার গ্রাহকদের অভিযোগগুলি অবিলম্বে সন্তুষ্ট করতে হবে। ৮০% সময় শোনার চেষ্টা করুন এবং মাত্র ২০% কথা বলুন। উপরে উল্লিখিত হিসাবে, আপনার গ্রাহকরা ভবিষ্যতের রেফারেল এবং/অথবা ব্যবসার একটি বিশাল উৎস হতে পারে। আপনাকে অবশ্যই তাদের বিশ্বাস অর্জন করতে হবে এবং বজায় রাখতে হবে। একবার আপনি তাদের বিশ্বাস পেয়ে গেলে, আপনি সর্বদা রেফারেলগুলির জন্য জিজ্ঞাসা করতে পারেন, যা আরও বেশি ব্যবসা এবং আরও বড় ডাউনলাইনের দিকে নিয়ে যায়।


9. দৈনিক, সাপ্তাহিক, মাসিক এবং বার্ষিক লক্ষ্য নির্ধারণ করুন - এবং তাদের নিচে লিখুন!


আপনি হয়তো এই অভিব্যক্তিটি শুনেছেন, “আপনি কিভাবে একটি হাতি খাবেন? একবারে একটি কামড়। ” একটি বড় লক্ষ্যকে সহজেই অর্জনযোগ্য লক্ষ্যে বিভক্ত করা, সাফল্যের চাবিকাঠি। আপনি শুধু শেষ পর্যন্ত লাফাতে পারবেন না, আপনাকে প্রতিদিন উন্নতি করতে হবে। সেগুলি লিখে রাখা আপনাকে সফলভাবে সাহায্য করার জন্য আরেকটি ব্যাপকভাবে উপেক্ষা করা, গুরুত্বপূর্ণ টিপ। একটি লক্ষ্য কেবল একটি "উত্তীর্ণ চিন্তা", অথবা "ইচ্ছা" যতক্ষণ না আপনি এটি লিখিতভাবে রাখেন। যখন এটি কংক্রিট এবং বাস্তব হয়ে ওঠে। আপনার দৈনন্দিন ক্রিয়াকলাপের একটি ব্যবসায়িক জার্নাল রাখাও একটি দুর্দান্ত ধারণা, কারণ এটি আপনাকে আরও উত্পাদনশীল এবং সময় সচেতন হতে সহায়তা করবে।


 আরো জানুনঃ

Network Marketing Tips Bangla - নেটওয়ার্ক মার্কেটিংয়ে আরো অর্থ উপার্জনের 10 টি উপায়


বিটকয়েন এর আসাধারণ ৭টি ব্লকচেইন এক্সপ্লোরার


বাংলা আর্টিকেল লেখার নিয়ম। কন্টেন্ট রাইটিং সেরা উপায়

ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম কিভাবে করবেন ?

ইমেইল মার্কেটিং কি ? ইমেইল মার্কেটিং করে অনলাইন থেকে ইনকাম?

গুগল কিভাবে টাকা আয় করে, গুগল সম্পর্কে অজানা তথ্য

10. সেখানে যান এবং এখন এটি করুন!

পৃথিবীর সমস্ত জ্ঞান অকেজো এবং অলাভজনক, যতক্ষণ না আপনি তাদের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদানটি স্থাপন করেন। এই "গোপন" উপাদানটি মোটেই অবাক হওয়ার মতো নয়, তবে এটি জীবনের যে কোনও কিছুতে ব্যর্থ হওয়ার #1 কারণ। এটা অ্যাকশন! মনে রাখবেন, কর্ম ছাড়া জ্ঞান অকেজো।


এই পদক্ষেপগুলি অনুসরণ করলে আপনি প্রায় তাৎক্ষণিক ফলাফল পাবেন। এটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ, এবং আমি সত্যিই আশাকরি এটি আপনাকে মূল্যবান তথ্য প্রদান করেছে যা আপনাকে এবং আপনার ব্যবসাকে বৃদ্ধি এবং সফল করতে সাহায্য করবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url