business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

ইউটিউব চ্যানেলর ভিডিওতে ডেসক্রিপশন বক্স লেখার নিয়ম

কিভাবে ইউটিউব থেকে ইনকাম করা যায় (How to Earn Money From Youtube) সে বিষয়ে আমরা গত টিউনে দেখেছি। আজ আমরা জানবো কিভাবে ডিস্ক্রিপশন বক্সের (Youtube Description Box) মাধ্যমে ভিজিটর (Visitor) পাওয়া যায়।

ইউটিউব চ্যানেলর ভিডিওতে ডেসক্রিপশন বক্স লেখার নিয়ম


আরো পড়ুনঃ

ইউটিউব ভিডিও ভাইরাল করার উপায় 2021

কিভাবে আপনাদের ইউটিউব এর ভিডিও rank করাবেন?

How To Get More Subscribe On Youtube - কিভাবে ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব বাড়ানো যায়


ইউটিউবের ডিস্ক্রিপশন বক্সে (Youtube Description Box) আপনি পাঁচ হাজার ওয়ার্ডের মধ্যে যা ইচ্ছা লিখতে পারবেন। অনেকে ডিস্ক্রিপশন বক্স ফাকা রাখে।ডিস্ক্রিপশন বক্স (Youtube Description Box) ফাকা না রাখাই ভালো। ভিডিওতে বেশি ভিজিটর পাওয়ার ক্ষেত্রে ডিস্ক্রিপশন বক্স অনেক ভুমিকা রাখে।

কিভাবে ডিস্ক্রিপশন লিখবেন (How to write Youtube Description Box) এবং কিভাবে ট্যাগ যোগ (How to add Meta tag?) করবেন সে বিষয়ে আজ আলোচনা করা হবে।


ইউটিউব চ্যানেল ডেসক্রিপশন লেখার নিয়ম:

1. আপনার ভিডিও রিলেটেড কিছু তথ্য দিন।


2. আপনার ভিডিওতে যদি কিছু গুরুত্বপুর্ন লিংক দেওয়া লাগে যেমন কোনো অ্যাপস (APPS), ওয়েবসাইট ইত্যাদির লিংক দিন।


3. আপনার ফেসবুক পেজ (Facebook), টুইটার, ফেসবুক গ্রুপ, পিন্টারেস্ট ইত্যাদির লিংক দিন।


 এখানে একটি বিষয় মনে রাখা দরকার শুধু ইউটিউব থেকেই ইনকাম করা যায় না। ফেসবুক, টুইটার ইত্যাদির মাধ্যমেও টাকা ইনকাম করা যায়।

এখন আপনি যদি ফেসবুক পেজ ডিস্ক্রিপশন বক্সে দিয়ে দেন তাহলে আপনার ফেসবুক পেইজে অনেক ফলোয়ার আসবে এবং পরে আপনি ফেসবুক পেইজ মনিটাইজেশন ? (Facebook Page Monitization) পেতে পারেন।

তাহলে আপনি ইউটিউব এবং গুগল (Google) দুই জায়গা থেকেই ইনকাম করতে পারবেন।


4. আপনার আগের কিছু জনপ্রিয় ভিডিও গুলোর লিংক টাইটেল সহকারে দিন। এভাবে আপনার বর্তমান ভিডিওকে সাজেস্ট করে অন্য ভিডিও গুলোও ভিউ (Video Views) পেয়ে যাবে।


5. আপনার ভিডিও রিলেটেড কিছু ট্যাগ বসিয়ে দিন।


6. আপনার ভিডিও রিলেটেড মেন চার পাঁচটা ট্যাগ হ্যাশ ট্যাগ(#) সহকারে বসিয়ে দিন।


7. কপিরাইট এবং সতর্কতা মুলক কন্টেন্ট (Content) গুলো দিয়ে দিন।


ইউটিউবে বিভিন্ন ভাবে ভিজিটর বাড়ানো যায় তার মধ্যে ডিস্ক্রিপশন বক্স একটি। ইউটিউব (Youtube) থেকে বেশিরভাগ ভিডিও সাজেস্ট করে ডিস্ক্রিপশন বক্সের (Description Box) মাধ্যমে।

তাই ডিস্ক্রিপশন বক্স ফাকা রাখা কখনও উচিত নয়। আমি দেখেছি অনেক লোক ডিস্ক্রিপশন বক্স ফাকা রাখে নতুবা খুব কম লেখে।যদি একটু খেয়াল করেন তাহলে দেখবেন যারা ডিস্ক্রিপশন বক্স ফাকা রেখেছে তাদের ভিডিওতে ভিউ এবং সাবস্ক্রাইবার অনেক কম।


 ডিস্ক্রিপশন বক্সের মাধ্যমে শুধু ভিউ পাবেন তা নয়, আপনি ডিস্ক্রিপশন বক্সের মাধ্যমে বিভিন্ন ভাবে ইনকাম করতে পারেন যেমন: আফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing), রেফার, শর্টলিংক ইত্যাদি।তাছাড়া আপনি ডিস্ক্রিপশন বক্সের মাধ্যমে বিভিন্ন ধরনের পেজ, গ্রুপ, ওয়েবসাইট এবং অন্যান্য চ্যানেল প্রমোট করতে পারেন। তাই ডিস্ক্রিপশন ফেলে রাখা উচিত নয়।


যদি একটি জনপ্রিয় চ্যানেলের ডিস্ক্রিপশন বক্স দেখেন তাহলে দেখবেন তারা বিভিন্ন ধরনের ট্যাগ ব্যবহার করে। এইভাবে তাদের ভিডিওতে অনেক ভিউ আসে।আজকে এই পর্যন্তই। আমাদের এই ওয়েবসাইটে ইউটিউব সহ বিভিন্ন ধরনের অনলাইন ইনকাম আইডিয়া (Online Income Idea) এবং টিপস পাবেন।


বর্তমানে ইউটিউব (Youtube) নিয়ে আলোচনা করা হচ্ছে। পরবর্তীতে কিভাবে ইউটিউব চ্যানেলে বেশি সাবস্ক্রাইবার পাবেন সেই বিষয় নিয়ে আলোচনা করা হবে।আর প্রত্যেক দিন আমরা বিভিন্ন ধরনের শিক্ষামূলক টিউন নিয়ে হাজির হবো। অতএব আমাদের ওয়েবসাইটের উপর সবসময় নজর রাখুন।


আশাকরি ইদ সবার ভালো কেটেছে। সবাইকে ইদ মোবারক। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। সবার সুসাস্থ্য কামনা করছি।


সম্পুর্ন পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ।

আল্লাহ হাফিজ।

Next Post Previous Post
2 Comments
  • Unknown
    Unknown 03 December

    imran2021

  • Unknown
    Unknown 03 December

    01921207265

Add Comment
comment url

Google News এ আমাদের ফলো করুন

fha loan, va loan, refi, heloc