Rk Raihan https://www.rkraihan.com/2021/11/youtube-channel-create.html

ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

বন্ধুরা আজকের পোস্ট থেকে আমরা জানতে পারব ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ও কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো সেই সম্পর্কে বিস্তারিত। 

কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো সেটি যদি আপনি না জানেন তাহলে আমি আজকে আপনাদের দেখাবো মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়মকিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করবেন মোবাইলে সেটি জানতে পুরো পোস্ট টা বিস্তারিত পড়ুন। How To Create Youtube Channel Bangla Tutorial

ইউটিউব কি? মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো?


বর্তমানে অনলাইনে ইনকামের কথা বললেই সবাই বলে ইউটিউব থেকে ইনকাম করো। ইউটিউব থেকে ইনকাম করা খুবি সহজ যদি আপনার ভিতরে সুজনশীলতা থাকে। যদি ইউটিউব এ আপনি একবার সফলতা পান তাহলে ইউটিউব কখনোই ছাড়তে চাইবেন না। মাসে ৩ - ৪ টা ভিডিও পাবলিশ করে মাসে হাজার হাজার টাকা ইনকাম করতেছে অনেক ইউটিউবাররা। 

মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো সেটি জানার আগে আমরা জানব ইউটিউব কি? ইউটিউব 

ইউটিউব কি?

ইউটিউব হলো ভিডিও শেয়ারিং ওয়েবসাইট। এখানে আপনি ভিডিও পাবলিশ করলে পৃথিবীর সবাই দেখতে পারবে। ইউটিউব এ এখন অনেকেই ভিডিও শেয়ার করার মাধমে টাকা আয় করতেছে। 


মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো

ইউটিউব চ্যানেল খোলার জন্য আমাদের দুটি জিনিসের প্রয়োজন হবে।

  • একটি মোবাইল ফোন / একটি কম্পিউটার /ল্যাপটপ
  • একটি মেইল আকাউন্ট 



ইউটিউব চ্যানেল খোলার জন্য প্রথমে আমাদের YOUTUBE.COM এই লিঙ্কে যেতে হবে । তারপর ডানপাশে সাইন আপ লেখা আছে সেখানে ক্লিক করুন।



ইউটিউব কি? মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো?


তারপর আপনার মেইল টা লগিন করে নেন.। লগিন হয়ে গেলে এমন দেখাবে...........।

ইউটিউব কি? মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো?

এখন প্রায় আমদের একটা ইউটিউব চ্যানেল খোলা হয়েই গেল। তা কিন্তু প্রোফেসনাল ভাবে হই নাই। তাহলে চলুন আমরা একটা প্রোফেসনাল ইউটিউব চ্যানেল খুলে নেই। তারপর আপনারা নিচের দেখানো স্ক্রিনশট ফলো করেন...

ইউটিউব কি? মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো?

উপরের দেখনো ম্যান আইকোনে ক্লিক করুন তারপর YOUTUBE STUDIO তে ক্লিক করুন 

YOUTUBE STUDIO আসার পর নিচের মতো আসবে । যদি আপনার আগে থেকে ইউটিউব আকাউন্ট করা না থাকে তাহলে এ রকম ইন্টাফেস আসবে আর যদি করা থাকে তাহলে এ রকম আসবে না ।

ইউটিউব কি? মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো?

আর হা আপনার আগে থেকে আকাউন্ট থাকে যেমন ১ বছর বা তারও আগের আকাউন্ট থাকে তাহলেও কোনো সমস্যা নাই।

তারপরে চ্যানেল এর নামের জায়গায় আপনার চ্যানেল এর নামে দিন  । আকাউন্ট করার পর setting এ যান । তারপর Genenral এর নিচে Channel লেখা সেখানে ক্লিক করুন তারপর আপনার COUNTRY SELECT করুন এবং আপনার চ্যানেল এর সম্পর্কে যেসব KEYWORD লিখবেন সেগুলো লিখুন।

ইউটিউব কি? মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো?


আবার Channel customization ক্লিক করুন

ইউটিউব কি? মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো?

প্রোফাইল ফটো, কভার ফটো আর ওয়াটার মার্ক ভিডিও আপলোড করুন। হয়ে গেল আপনার ইউটিউব চ্যানেল।


কিভাবে ইউটিউব চ্যানেল ভেরিফাই করবেন

ইউটিউব যদি আপনার ইনকামের রাস্তা হই তাহলে আপনাকে ইউটিউব চ্যানেল টি অবশ্যই ভেরিফাই করতে হবে।

ইউটিউব চ্যানেল ভেরিফাই করার জন্য নিচের স্টেপ গুলো ফলো করুন..।।

১। ইউটিউব এ লগিন করুন

২। তারপর SETTINGS এ যান

৩। view additional features ক্লিক করুণ।

৪। এবার  verify অপশনে ক্লিক করুন।

৫। নতুন পেজে country আর number দিন।

৬। আপনার নাম্বারে otp গেছে সেটা এখানে দিন।

৭। youtube ভেরিফাই হয়ে গেছে।


কিভাবে ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করা যায়

ইউটিউবিং করে আয়ঃ আপনি যদি ইউটিউবে টাকা আয় করতে চান তাহলে, এই বড় প্লাটফর্মে আপনাকে সর্বপ্রথম যুক্ত হতে হবে। এবং একটি চ্যানেল তৈরি করতে হবে।ইউটিউবে একটি চ্যানেল তৈরি করার পর সেখানে আপনি কি ভিডিও আপলোড করতে হবে।এই ভিডিওগুলো অবশ্যই মানুষের প্রয়োজনীয় হতে হবে যেন মানুষের দেখতে পছন্দ করে।


তারপর ইউটিউব এর কিছু শর্টকাট শর্ত পূরণ করে আপনারা খুব সহজে মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারেন। ইউটিউবে আয় করার জন্য ইউটিউব এর কিছু শর্ত রয়েছে, এই শর্ত পূরণ করে আপনি টাকা ইনকাম শুরু করতে পারবেন।ইউটিউব থেকে ইনকাম করার জন্য আপনাকে ইউটিউব এর পার্টনার প্রোগ্রাম এর সাথে যুক্ত হতে হবে। তাহলেই কেবল আপনি ইউটিউবে টাকা ইনকাম শুরু করতে পারবেন।


ইউটিউব থেকে ইনকাম করার শর্তঃ আপনার ইউটিউব চ্যানেলে অবশ্যই 1000 সাবস্ক্রাইব থাকতে হবে।এবং নিয়ম অনুযায়ী 4000 ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে আপনার ইউটিউব চ্যানেলে।এই দুটি কাজ আপনাকে অবশ্যই 12 মাসের ভিতরে ফুলফিল করতে হবে। তাহলে কেবল আপনি ইউটিউবে মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারবেন।


মনিটাইজেশন এপ্লাই করার কিছুদিনের ভিতরেই আপনাকে ফলাফল জানিয়ে দেওয়া হবে। এবং আপনারা চাইলে খুব সহজেই ইউটিউব থেকে তারপরে টাকা আয় শুরু করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন অনলাইনে ইউটিউবিং করে কিভাবে টাকা আয় করা যায় সেটা। এবার আমরা জানতে পারতে চলেছি কিভাবে ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য উপায় কাজে লাগিয়ে ইউটিউবে টাকা আয় করা যায়!


ইউটিউব চ্যানেল থেকে আয় করার উপায়

অন্যান্য মাধ্যমে ইনকাম ইউটিউবেঃ আপনারা যদি চান ইউটিউবে ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য মাধ্যমে টাকা ইনকাম করতে, তাহলে অবশ্যই পারবেন। বর্তমান যুগে এই পদ্ধতি অবলম্বন করে অনেকে টাকা আর্নিং করে থাকে।তাই আপনিও নিঃসন্দেহে ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য মাধ্যম কাজে লাগিয়ে খুব সহজে টাকা আয় করতে পারবেন।

ইউটিউব থেকে অন্যান্য মাধ্যম কাজে লাগিয়ে অনেক রকম উপায়ে ইনকাম করা যায়। তবে তার ভিতরে বেশ কিছু নিয়ম নিয়ে আজকে আলোচনা করব। যেগুলো কাজে লাগে আপনারা খুব সহজেই ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য মাধ্যমে আয় করতে পারবেন। চলুন এবার জেনে নেওয়া যাক সেই উপায় গুলো কি কি এবং কিভাবে করে আয় হয়?


স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে ইনকামঃ ইউটিউবিং করে যে ইনকাম করা যায় তার চেয়ে স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে আরো বেশি ইনকাম সম্ভব।বর্তমানে সময়ে অনেকেই স্পন্সর বিজ্ঞাপন দেখে ইউটিউবে প্রচুর পরিমাণে টাকা আয় করতে পারে। স্পন্সার বিজ্ঞাপন আপনার ইউটিউব চ্যানেলের মাধ্যমে দেখানোর জন্য অবশ্যই,

আপনার চ্যানেলে 500000 সর্বনিম্ন সাবস্ক্রাইব থাকতে হবে।তাহলেই কেবল আপনি স্পন্সর বিজ্ঞাপন দেখে ইউটিউব থেকে টাকা আর্নিং ইনকাম করতে পারবেন। স্পনসর বিজ্ঞাপন হলো কোন কোম্পানির সার্ভিস গুলো আপনাকে প্রচার করা।আরে সার্ভিসগুলো খুব সহজে আপনার ইউটিউব চ্যানেলের মাধ্যমে দেখিয়ে সহজে টাকা আয় করতে পারবেন।


শর্ট লিংক করে টাকা ইনকামঃ অনলাইনে বর্তমান সময়ে প্রচুর পরিমাণে ওয়েবসাইট রয়েছে। যে ওয়েবসাইটগুলো শর্ট লিংক করে টাকা ইনকাম করার সুযোগ দেয়। এই কাজটি করার জন্য আপনাকে অবশ্যই বিশ্বস্ত একটি ওয়েবসাইটে যুক্ত হতে হবে।

তারপর সেখান থেকে আপনাকে শর্ট লিংক তৈরী করে নিতে হবে। এবং অবশ্যই আপনার লিংকে ক্লিক করলে যেন মানুষের ইনফর্মেশন ইনফরমেটিভ কিছু থাকে। যেগুলো মানুষ দেখতে জানতে অথবা শুনতে পছন্দ করবে। তারপরে আপনি শর্ট লিংকটি ইউটিউব এর মাধ্যমে শেয়ার অথবা প্রচার করতে পারেন।

যারা আগ্রহী হয়ে আপনার লিংকে ক্লিক করবে ততো আপনার কমিশন আসবে। যে কোম্পানি বা ওয়েবসাইট থেকে আপনি লিংক শর্ট করেছিলেন সেই কোম্পানি আপনাকে ততবেশি আর্নিং দিবে যত ক্লিক করবে আপনার লিঙ্ক এ। আর এভাবে করে খুব সহজেই আপনারা আপনাদের ইউটিউব এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন । আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ইউটিউব এর মাধ্যমে শট লিংক করে অনলাইনে টাকা আয় করা যায়।


নিজের ব্যবসা প্রচার করে ইনকামঃ আপনার যদি কোন বিজনেস বা ব্যবসা থাকে তাহলে খুব সহজেই আপনি ইনকাম করতে পারবেন।আপনার ইউটিউব এর মাধ্যমে আপনি আপনার ব্যবসা বা বিজনেস প্রচার করতে পারেন। যেন আপনার ব্যবসা খুবই জনপ্রিয় হয়ে ওঠে সকলের কাছে। এই কাজটিতে আপনার দুইদিকে লাভ হবে। একদিকে আপনার ব্যবসা এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে।

অন্যদিকে আপনি ইউটিউবে করে অনলাইনে আয় করতে পারছেন। তাই আপনারা চাইলেই এই মাধ্যম কাজে লাগিয়ে আপনি দুই দিকে ইনকাম করতে পারেন। যদিও আগেও দুই দিকে ইউটিউবিং করে আই এর কথা বলেছি তবে, নিজের ব্যবসা এবং ইউটিউব চ্যানেল ইনকাম এর উপরে কোন ইনকাম হয় না। আপনারা চাইলে খুব সহজেই নিজের ব্যবসা প্রচার করে আরো বেশি ইউটিউব থেকে আয় করতে পারেন।


অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকামঃ অনলাইনে ইনকাম করার সবচেয়ে খুবই জনপ্রিয় একটি মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়।যে কেউ চাইলে অনলাইন অ্যাপলেট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারে। কারণ অ্যাফিলিয়েট মার্কেটিং করে সম্পূর্ণ ফ্রিতে টাকা ইনকাম করা যায়।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করার জন্য আপনাকে কোন কোম্পানিতে যুক্ত হতে হবে। এবং এই কোম্পানি আপনাকে এফিলিয়েট করার জন্য একটি অ্যাফিলিয়েট লিংক দিবে। এই লিংকটি আপনাকে এখন প্রচার করে বেড়াতে হবে। যদি আপনার প্রচার করার লিঙ্ক এ ক্লিক করে কেউ তাদের কোম্পানি থেকে কোন সার্ভিস বা প্রোডাক্ট ক্রয় করে,

তাহলে ওই কোম্পানি আপনাকে বেশ ভালো পরিমাণে কমিশন দেবে।থেকেই কাজটি এখন আপনি ইউটিউব এর মাধ্যমে করতে পারেন সহজেই। ইউটিউবের ভিডিওতে অথবা ইউটিউব এর ভিডিও ডেসক্রিপশনে আপনারা অ্যাফিলিয়েট লিংক শেয়ার করতে পারেন। আর এভাবে করে আপনারা সহজেই আয় করতে পারবেন অনলাইনে। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে অনলাইনে ইউটিউব করার পাশাপাশি অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করা যায় সেটা!


বন্ধুরা আজকে আমরা জানলাম মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো এবং কিভাবে ইউটিউব চ্যানেল ভেরিফাই করবেন। যদি আপনি আমাদের সাইটে নতুন হয়ে থাকেন তাহলে অবশ্যই পোস্টা শেয়ার করবেন।


ইউটিউব চ্যানেল খোলার নিয়ম, ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২১, ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২০, youtube channel khula niyam, নতুন ইউটিউব চ্যানেল খোলার নিয়ম, মোবাইলে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম, youtube channel খোলার নিয়ম, youtube channel kholar niyom, প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম, ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ভিডিও, ইউটিউব চ্যানেল খোলার নিয়ম 2021, ইউটিউব চ্যানেল থেকে, কিভাবে ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করা যায়, ইউটিউব চ্যানেল থেকে আয় করার উপায়, ইউটিউব চ্যানেল থেকে গান, ইউটিউব চ্যানেল থেকে ইনকাম, ইউটিউব চ্যানেল থেকে ভিডিও ডিলেট করা

Share this post:

0 Comments

Please read our Comment Policy before commenting. ??

Please do not enter any spam link in the comment box.

Notification