ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য মাধ্যম কাজে লাগিয়ে টাকা ইনকাম করার উপায়

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। অনলাইনে টাকা ইনকাম করার অনেক রকম মাধ্যম রয়েছে। যেগুলো কাজে লাগিয়ে আপনি সহজেই অনলাইনে টাকা আয় করতে পারবেন।অনলাইনে আয়ের অন্যতম একটি পথ হল ইউটিউবিং করে আয়। যে কেউ চাইলে অনলাইনে ইউটিউব এর মাধ্যমে টাকা আয় করতে পারে।

ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য মাধ্যম কাজে লাগিয়ে টাকা ইনকাম করার উপায়


ইউটিউবিং এর পাশাপাশি নানারকম উপায়ও অনলাইনে আয় করা যায়। আজকের এই আর্টিকেলে আমরা জানবো ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য উপায়ে কিভাবে টাকা আয় করা যায়! আপনি যদি এই আর্টিকেলটি পড়ার ইচ্ছুক থাকেন তাহলে, অবশ্যই আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন।আশা করি তাহলে আপনিও ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য উপায় বা মাধ্যম কাজে লাগিয়ে টাকা আয় করতে পারবেন।


অনলাইনে ইউটিউবিং করে টাকা ইনকাম করার উপায়?

ইউটিউবিং করে আয়ঃ আপনি যদি ইউটিউবে টাকা আয় করতে চান তাহলে, এই বড় প্লাটফর্মে আপনাকে সর্বপ্রথম যুক্ত হতে হবে। এবং একটি চ্যানেল তৈরি করতে হবে।ইউটিউবে একটি চ্যানেল তৈরি করার পর সেখানে আপনি কি ভিডিও আপলোড করতে হবে।এই ভিডিওগুলো অবশ্যই মানুষের প্রয়োজনীয় হতে হবে যেন মানুষের দেখতে পছন্দ করে।


তারপর ইউটিউব এর কিছু শর্টকাট শর্ত পূরণ করে আপনারা খুব সহজে মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারেন। ইউটিউবে আয় করার জন্য ইউটিউব এর কিছু শর্ত রয়েছে, এই শর্ত পূরণ করে আপনি টাকা ইনকাম শুরু করতে পারবেন।ইউটিউব থেকে ইনকাম করার জন্য আপনাকে ইউটিউব এর পার্টনার প্রোগ্রাম এর সাথে যুক্ত হতে হবে। তাহলেই কেবল আপনি ইউটিউবে টাকা ইনকাম শুরু করতে পারবেন।


ইউটিউব থেকে ইনকাম করার শর্তঃ আপনার ইউটিউব চ্যানেলে অবশ্যই 1000 সাবস্ক্রাইব থাকতে হবে।এবং নিয়ম অনুযায়ী 4000 ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে আপনার ইউটিউব চ্যানেলে।এই দুটি কাজ আপনাকে অবশ্যই 12 মাসের ভিতরে ফুলফিল করতে হবে। তাহলে কেবল আপনি ইউটিউবে মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারবেন।


মনিটাইজেশন এপ্লাই করার কিছুদিনের ভিতরেই আপনাকে ফলাফল জানিয়ে দেওয়া হবে। এবং আপনারা চাইলে খুব সহজেই ইউটিউব থেকে তারপরে টাকা আয় শুরু করতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন অনলাইনে ইউটিউবিং করে কিভাবে টাকা আয় করা যায় সেটা। এবার আমরা জানতে পারতে চলেছি কিভাবে ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য উপায় কাজে লাগিয়ে ইউটিউবে টাকা আয় করা যায়!


অনলাইনে ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য উপায়ে টাকা ইনকাম করার উপায়?

অন্যান্য মাধ্যমে ইনকাম ইউটিউবেঃ আপনারা যদি চান ইউটিউবে ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য মাধ্যমে টাকা ইনকাম করতে, তাহলে অবশ্যই পারবেন। বর্তমান যুগে এই পদ্ধতি অবলম্বন করে অনেকে টাকা আর্নিং করে থাকে।তাই আপনিও নিঃসন্দেহে ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য মাধ্যম কাজে লাগিয়ে খুব সহজে টাকা আয় করতে পারবেন।


ইউটিউব থেকে অন্যান্য মাধ্যম কাজে লাগিয়ে অনেক রকম উপায়ে ইনকাম করা যায়। তবে তার ভিতরে বেশ কিছু নিয়ম নিয়ে আজকে আলোচনা করব। যেগুলো কাজে লাগে আপনারা খুব সহজেই ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য মাধ্যমে আয় করতে পারবেন। চলুন এবার জেনে নেওয়া যাক সেই উপায় গুলো কি কি এবং কিভাবে করে আয় হয়?


স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে ইনকামঃ ইউটিউবিং করে যে ইনকাম করা যায় তার চেয়ে স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে আরো বেশি ইনকাম সম্ভব।বর্তমানে সময়ে অনেকেই স্পন্সর বিজ্ঞাপন দেখে ইউটিউবে প্রচুর পরিমাণে টাকা আয় করতে পারে। স্পন্সার বিজ্ঞাপন আপনার ইউটিউব চ্যানেলের মাধ্যমে দেখানোর জন্য অবশ্যই,


আপনার চ্যানেলে 500000 সর্বনিম্ন সাবস্ক্রাইব থাকতে হবে।তাহলেই কেবল আপনি স্পন্সর বিজ্ঞাপন দেখে ইউটিউব থেকে টাকা আর্নিং ইনকাম করতে পারবেন। স্পনসর বিজ্ঞাপন হলো কোন কোম্পানির সার্ভিস গুলো আপনাকে প্রচার করা।আরে সার্ভিসগুলো খুব সহজে আপনার ইউটিউব চ্যানেলের মাধ্যমে দেখিয়ে সহজে টাকা আয় করতে পারবেন।


শর্ট লিংক করে টাকা ইনকামঃ অনলাইনে বর্তমান সময়ে প্রচুর পরিমাণে ওয়েবসাইট রয়েছে। যে ওয়েবসাইটগুলো শর্ট লিংক করে টাকা ইনকাম করার সুযোগ দেয়। এই কাজটি করার জন্য আপনাকে অবশ্যই বিশ্বস্ত একটি ওয়েবসাইটে যুক্ত হতে হবে।


তারপর সেখান থেকে আপনাকে শর্ট লিংক তৈরী করে নিতে হবে। এবং অবশ্যই আপনার লিংকে ক্লিক করলে যেন মানুষের ইনফর্মেশন ইনফরমেটিভ কিছু থাকে। যেগুলো মানুষ দেখতে জানতে অথবা শুনতে পছন্দ করবে। তারপরে আপনি শর্ট লিংকটি ইউটিউব এর মাধ্যমে শেয়ার অথবা প্রচার করতে পারেন।


যারা আগ্রহী হয়ে আপনার লিংকে ক্লিক করবে ততো আপনার কমিশন আসবে। যে কোম্পানি বা ওয়েবসাইট থেকে আপনি লিংক শর্ট করেছিলেন সেই কোম্পানি আপনাকে ততবেশি আর্নিং দিবে যত ক্লিক করবে আপনার লিঙ্ক এ। আর এভাবে করে খুব সহজেই আপনারা আপনাদের ইউটিউব এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন । আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ইউটিউব এর মাধ্যমে শট লিংক করে অনলাইনে টাকা আয় করা যায়।


নিজের ব্যবসা প্রচার করে ইনকামঃ আপনার যদি কোন বিজনেস বা ব্যবসা থাকে তাহলে খুব সহজেই আপনি ইনকাম করতে পারবেন।আপনার ইউটিউব এর মাধ্যমে আপনি আপনার ব্যবসা বা বিজনেস প্রচার করতে পারেন। যেন আপনার ব্যবসা খুবই জনপ্রিয় হয়ে ওঠে সকলের কাছে। এই কাজটিতে আপনার দুইদিকে লাভ হবে। একদিকে আপনার ব্যবসা এর জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে।


অন্যদিকে আপনি ইউটিউবে করে অনলাইনে আয় করতে পারছেন। তাই আপনারা চাইলেই এই মাধ্যম কাজে লাগিয়ে আপনি দুই দিকে ইনকাম করতে পারেন। যদিও আগেও দুই দিকে ইউটিউবিং করে আই এর কথা বলেছি তবে, নিজের ব্যবসা এবং ইউটিউব চ্যানেল ইনকাম এর উপরে কোন ইনকাম হয় না। আপনারা চাইলে খুব সহজেই নিজের ব্যবসা প্রচার করে আরো বেশি ইউটিউব থেকে আয় করতে পারেন।


অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকামঃ অনলাইনে ইনকাম করার সবচেয়ে খুবই জনপ্রিয় একটি মাধ্যম হলো অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয়।যে কেউ চাইলে অনলাইন অ্যাপলেট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারে। কারণ অ্যাফিলিয়েট মার্কেটিং করে সম্পূর্ণ ফ্রিতে টাকা ইনকাম করা যায়।


অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করার জন্য আপনাকে কোন কোম্পানিতে যুক্ত হতে হবে। এবং এই কোম্পানি আপনাকে এফিলিয়েট করার জন্য একটি অ্যাফিলিয়েট লিংক দিবে। এই লিংকটি আপনাকে এখন প্রচার করে বেড়াতে হবে। যদি আপনার প্রচার করার লিঙ্ক এ ক্লিক করে কেউ তাদের কোম্পানি থেকে কোন সার্ভিস বা প্রোডাক্ট ক্রয় করে,


তাহলে ওই কোম্পানি আপনাকে বেশ ভালো পরিমাণে কমিশন দেবে।থেকেই কাজটি এখন আপনি ইউটিউব এর মাধ্যমে করতে পারেন সহজেই। ইউটিউবের ভিডিওতে অথবা ইউটিউব এর ভিডিও ডেসক্রিপশনে আপনারা অ্যাফিলিয়েট লিংক শেয়ার করতে পারেন। আর এভাবে করে আপনারা সহজেই আয় করতে পারবেন অনলাইনে। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে অনলাইনে ইউটিউব করার পাশাপাশি অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করা যায় সেটা!


প্রিয় বন্ধুরা আশা করি আজকে আপনারা বুঝতে পেরেছেন কিভাবে অনলাইনে ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য মাধ্যম কাজে লাগিয়ে আয় করা যায়। আমি যে মাধ্যমের কথাগুলো বলেছি আপনারা চাইলে এগুলো কাজে লাগাতে পারেন। অথবা আপনার যদি অন্যান্য মাধ্যম পছন্দ লাগে সেগুলো আপনারা এভাবে করে কাজে লাগিয়ে টাকা আয় করতে পারেন।


আর্টিকেল এর শেষ কথা

সবাইকে অসংখ্য ধন্যবাদ আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য। আজকের এই আর্টিকেলে আমরা অনলাইনে ইউটিউবিং করার পাশাপাশি অন্যান্য মাধ্যম কাজে লাগিয়ে আয় কিভাবে করতে হয়? এ বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না।


যদি আর্টিকেলটি ভালো লাগে অবশ্যই লাইক দিবেন এবং বন্ধুদের সাথে শেয়ার করবেন। পরিশেষে সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।আজকের আর্টিকেল এ পর্যন্তই আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ