লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

Different Forms Of Entertainment Paragraph For Hsc

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো Different Forms Of Entertainment Paragraph For Hsc জেনে নিবো। তোমরা যদি Different Forms Of Entertainment Paragraph For Hsc টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের Different Forms Of Entertainment Paragraph For Hsc  টি।

Different Forms Of Entertainment Paragraph For Hsc
Different Forms Of Entertainment Paragraph For Hsc

Different Forms Of Entertainment Paragraph For Hsc

(a) Why is entertainment essential? 

(b) How can entertainment help man? 

(c) How is our traditonal form of entertainment being changed? 

(d) What may be the effect of the changes in forms of entertainment? 

Different Forms Of Entertainment Paragraph

Change is the order of nature because we know the proverb that old order changeth yielding the new. Today what is new grows old tomorrow. So, nothing remains new forever. The same we do also notice in entertainment. 

Old and traditional forms have been superseded by new, modified and modern forms of entertainment. Many of them don't exist any longer. Today TV channels and Satellite have superseded radio. Football is losing its appeal day by day and cricket and other games are becoming popular more and more. 

Our ideas about the forms of entertainment have also changed. We've started to look upon our way of life in a new way. Man's life is full of cares and anxieties. Life becomes dull because of monotonous work. So, he wants to enjoy life and get relief from monotonous work. 

For this reason, there are various forms of entertainment. These forms of entertainment help man to be jolly. But at present, its a matter of great regret that our time honoured (যুগ যুগ চলে আসে) forms of entertainment are on the wane (ক্ষয়ের পথে). Our old culture and tradition are going to be replaced by foreign entertainment. 

One day, time will come when we will lose our age old forms of entertainment and we won't have any culture of our own. As a result, we won't have our own national identity. So, we all should come forward to save our culture and at the same time develop them.

অর্থঃ পরিবর্তন প্রকৃতির নিয়ম কারণ আমরা প্রবাদটি জানি যে পুরানো আদেশ পরিবর্তন করে নতুন ফল দেয়। আজ যা নতুন তা কাল পুরাতন হয়। সুতরাং, চিরতরে নতুন কিছু থাকে না। বিনোদনের ক্ষেত্রেও আমরা একই কথা লক্ষ্য করি।

পুরানো এবং ঐতিহ্যগত ফর্মগুলিকে নতুন, পরিবর্তিত এবং আধুনিক বিনোদনের মাধ্যমে ছেড়ে দেওয়া হয়েছে। তাদের অনেকেরই আর অস্তিত্ব নেই। আজ টিভি চ্যানেল এবং স্যাটেলাইট রেডিওকে ছাড়িয়ে গেছে। ফুটবল দিন দিন তার আবেদন হারাচ্ছে এবং ক্রিকেট এবং অন্যান্য খেলাগুলি আরও বেশি জনপ্রিয় হয়ে উঠছে।

বিনোদনের ধরন সম্পর্কে আমাদের ধারণাও বদলে গেছে। আমরা আমাদের জীবনযাত্রাকে নতুনভাবে দেখতে শুরু করেছি। মানুষের জীবন চিন্তা এবং উদ্বেগ পূর্ণ. একঘেয়ে কাজের কারণে জীবন হয়ে যায় নিস্তেজ। তাই, তিনি জীবনকে উপভোগ করতে চান এবং একঘেয়ে কাজ থেকে মুক্তি পেতে চান।

এই কারণে, বিনোদনের বিভিন্ন রূপ রয়েছে। এই ধরনের বিনোদন মানুষকে আনন্দিত হতে সাহায্য করে। কিন্তু বর্তমানে, এটা অত্যন্ত পরিতাপের বিষয় যে আমাদের সময় সম্মানিত (যুগ যুগে আসে) বিনোদনের ফর্মগুলি ক্ষয়ের পথে (ক্ষয়ের পথ)। আমাদের পুরানো সংস্কৃতি ও ঐতিহ্য বিদেশী বিনোদন দ্বারা প্রতিস্থাপিত হতে চলেছে।

একদিন এমন সময় আসবে যখন আমরা আমাদের পুরনো বিনোদনের ধরন হারিয়ে ফেলব এবং আমাদের নিজস্ব কোনো সংস্কৃতি থাকবে না। ফলে আমাদের নিজস্ব জাতীয় পরিচয় থাকবে না। তাই, আমাদের সকলকে আমাদের সংস্কৃতিকে বাঁচাতে এবং একই সাথে তাদের বিকাশে এগিয়ে আসা উচিত।

আর্টিকেলের শেষকথাঃ Different Forms Of Entertainment Paragraph For Hsc

আমরা এতক্ষন জেনে নিলাম Different Forms Of Entertainment Paragraph For Hsc  টি। যদি তোমাদের আজকের এই Different Forms Of Entertainment Paragraph For Hsc  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো। different forms of entertainment paragraph, different types of entertainment paragraph, different form of entertainment paragraph, entertainment paragraph, different forms of entertainment paragraph for hsc

Next Post Previous Post