চিড়িয়াখানা পরিদর্শনের একটি দিনলিপি রচনা করো

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো চিড়িয়াখানা পরিদর্শনের একটি দিনলিপি রচনা করো  জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের চিড়িয়াখানা পরিদর্শনের একটি দিনলিপি রচনা করো   টি।

চিড়িয়াখানা পরিদর্শনের একটি দিনলিপি রচনা করো
চিড়িয়াখানা পরিদর্শনের একটি দিনলিপি রচনা করো 

চিড়িয়াখানা পরিদর্শনের একটি দিনলিপি রচনা করো 

শুক্রবার

রাত ১২টা ১০ মিনিট 

রাজশাহী

খুব একটা বেশি রাত হয়নি। কিন্তু ক্লান্তির কারণে খুব ঘুম পাচ্ছে । সারাদিনে আজ যত হেঁটেছি, গত এক সপ্তাহে সব মিলিয়েও সম্ভবত এত বেশি হাঁটিনি। তবে খুব মজার একটি দিন কাটিয়েছি আজ। কলেজের নতুন বন্ধুদের সাথে অনেক ভালো সময় পার করলাম। প্রতিবছর কলেজ থেকে বার্ষিক বনভোজনের আয়োজন করা হয়। সেই নিয়মে আমরাও বনভোজনে গিয়েছিলাম রাজশাহী চিড়িয়াখানায়। মা-বাবার সাথে এর আগে অনেক জায়গাতে গেলেও বন্ধুদের সাথে এটাই প্রথম। তাই অন্যবারের চেয়ে এবারের আনন্দটা ছিল অনেক বেশি। আমাদের শ্রেণিশিক্ষক সাথে গিয়েছিলেন। টিকিট কেটে আমরা ভেতরে প্রবেশ করলাম । ভেতরে ঢুকতেই চোখে পড়ল বিরাট জিরাফ, দীর্ঘ গলাবিশিষ্ট প্রাণী। এরপর সামনে এগোতেই দেখলাম একটি পাখির খাঁচা। নানারকমের পাখি; উটপাখি, বিচিত্র রঙের পেখম মেলা ময়ূর দেখে আমরা মুগ্ধ হলাম। মুগ্ধ হলাম হরিণকে দেখে— হরিণ আমার খুব প্রিয়। শান্তশিষ্ট প্রাণী। হরিণগুলো ঘাস খেতে খুবই ব্যস্ত । বড় একটা হাতির পাশে ছোট একটা হাতি দেখে বোঝা যাচ্ছে মা হাতির পাশে বাচ্চা হাতি। হাতির বিশাল কান আর ছোট্ট চোখের গল্প শুনলেও আগে দেখার সুযোগ হয়নি। আর একটু সামনে এগোতেই রয়েল বেঙ্গল টাইগার দেখলাম। ডোরাকাটা দাগবিশিষ্ট বাঘটা আমাদের দিকে রাগের দৃষ্টিতে চেয়েছিল। এরপর বনের রাজা সিংহ, খুব হিংস্র প্রাণী হলেও তাকে দেখে তেমন মনে হচ্ছিল না। কেমন অসহায় লাগছিল ফেরার পথে দেখলাম বানর। আমরা তাদের চিনাবাদাম দিলাম। বানরগুলো মারামারি করে বাদাম নিয়ে খেতে শুরু করল। এছাড়া সেখানে ঘোড়া, অজগর, ভাল্লুক, সজারু, কচ্ছপ প্রভৃতিসহ অনেক প্রাণী দেখলাম। সব মিলিয়ে আনন্দমুখর একটা দিন কাটালাম আজ ।

আর্টিকেলের শেষকথাঃ চিড়িয়াখানা পরিদর্শনের একটি দিনলিপি রচনা করো 

আমরা এতক্ষন জেনে নিলাম চিড়িয়াখানা পরিদর্শনের একটি দিনলিপি রচনা করো   টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ