একটি বিদ্যুৎহীন রাতের অভিজ্ঞতা নিয়ে দিনলিপি লেখো

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো একটি বিদ্যুৎহীন রাতের অভিজ্ঞতা নিয়ে দিনলিপি লেখো জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের একটি বিদ্যুৎহীন রাতের অভিজ্ঞতা নিয়ে দিনলিপি লেখো  টি।

একটি বিদ্যুৎহীন রাতের অভিজ্ঞতা নিয়ে দিনলিপি লেখো
একটি বিদ্যুৎহীন রাতের অভিজ্ঞতা নিয়ে দিনলিপি লেখো

একটি বিদ্যুৎহীন রাতের অভিজ্ঞতা নিয়ে দিনলিপি লেখো

২৯ এপ্রিল, ২০২২ 

বৃহস্পতিবার 

রাত ১টা ৩০ মিনিট

ঢাকা

সন্ধ্যায় প্রচণ্ড ঝড় বয়ে গেল। সে ঝড় আর বজ্রপাতে এলাকার ট্রান্সফরমারটা বিকল হয়ে গেছে। ঝড় থামার পরপরই বাবা বিদ্যুৎ অফিসে ফোন করে জানতে পারলেন আজ বিদ্যুৎ আসার সম্ভাবনাই নেই। চার্জার লাইটেও তেমন চার্জ নেই আর তাই মা আমাকে মোমবাতি কিনতে পাঠালেন। এখন মোমবাতির আলোয় বসে দিনলিপি লিখছি। মোমবাতির আলোতেই মা আর আপু কষ্ট করে রান্না করল এবং আমাদের রাতের খাওয়া হলো। খাওয়া শেষে সবাই ঘুমিয়েছে, শুধু আমি জেগে আছি। আমি জেগে আছি এজন্য যে, একে তো আমার তাড়াতাড়ি ঘুম আসে না, তার ওপর আবার আগামীকাল আমার একটা পরীক্ষা আছে। সেটার প্রস্তুতি আগে থেকে নেওয়া হয়নি। মোমবাতির আলোয় কষ্ট করে আজ পড়তে হবে। গুরুজনেরা ঠিকই বলেন, সময়ের কাজ সময়েই করা উচিত, না হলে কষ্ট করতে হয় । আমার বেলাতেও তাই হলো বিদ্যুৎহীন এই রাতে যখন অন্যরা আরাম করে ঠান্ডা বাতাসের ছোঁয়ায় ঘুমাচ্ছে তখন আমি মোমবাতির আলোয় বসে পড়ালেখা করছি। অবশ্য বহুদিন পর এমনিভাবে পড়তে খারাপও লাগছে না। জানালা খুলে দেখি চারদিক ঘুটঘুটে অন্ধকার। এমন না যে, বিদ্যুৎ আমাদের এখানে সব সময়ই থাকে; কিন্তু আজ মনে হচ্ছে, অন্ধকারটা বোধহয় আমাদের এলাকাতেই বেশি। লেখা শেষ করে এখন আবার পড়তে বসব। তবে বসার আগে প্রতিজ্ঞা করলাম যাতে করে ভবিষ্যতে শেষ সময়ে এসে এমন অবস্থায় পড়তে না হয় । সেজন্য সময়ের কাজ সময়েই করার চেষ্টা করব।

আর্টিকেলের শেষকথাঃ একটি বিদ্যুৎহীন রাতের অভিজ্ঞতা নিয়ে দিনলিপি লেখো

আমরা এতক্ষন জেনে নিলাম একটি বিদ্যুৎহীন রাতের অভিজ্ঞতা নিয়ে দিনলিপি লেখো  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ