Rk Raihan https://www.rkraihan.com/2021/11/online-game.html

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ১২ টি অনলাইন গেইম ডাউনলোড

এই পোস্টের মাধমে আমরা জানবো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ১২ টি অনলাইন গেইম ডাউনলোড। আপনি যদি নিজের এন্ড্রয়েড মোবাইলে জনপ্রিয় অনলাইন গেম ডাউনলোড করে খলতে চান তাহলে আজকের এই পোস্ট টি আপনার জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে। জনপ্রিয় অনলাইন গেইম গুলো বিশ্বের সব লোকেরাই খেলে থাকে। 

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ১২ টি অনলাইন গেইম, অনলাইন গেইম, জনপ্রিয় অনলাইন গেইম, সবচেয়ে জনপ্রিয় গেম, বর্তমানে সবচেয়ে জনপ্রিয় গেম, অনলাইন গেম, সেরা অনলাইন গেম, অনলাইন গেম খেলে টাকা ইনকাম, জনপ্রিয় অনলাইন গেম, অনলাইন গেম ডাউনলোড, অনলাইন গেম খেলব, অনলাইন গেম ফ্রি ফায়ার, ফ্রী ফায়ার অনলাইন গেম, ফিফার অনলাইন গেম, পাবজি অনলাইন গেম, ফ্রী অনলাইন গেম, বাংলাদেশের অনলাইন গেম, জিও ফোন অনলাইন গেম, অনলাইন গেম প্লে, অনলাইন গেম আসক্তি
বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ১২ টি অনলাইন গেইম ডাউনলোড

বর্তমানে টেকনোলজি এত দূর এগিয়েছে যে আমরা কখনো ভাবি নাই যে ঘরে বসে নিজের এন্ড্রয়েড মোবাইলে বন্ধু বান্ধব, ভাই, বোন,বা বিশ্বের অচেনা লোকের সাথে সবচেয়ে জনপ্রিয় অনলাইন গেম খেলতে পারবেন। 

এসব কিছু টেকনোলজির কারসাজি। আপনি যদি কখনো অনলাইন গেম না খেলে থাকেন তাহলে এর মজা কতটুকু আপনি তা বুজবেন না । 

আমরা অনেকে আছি যারা মোবাইলে অফলাইন গেম খেলে থাকি কিন্তু আপনি কি জানেন অফলাইন গেম এর চেয়ে অনলাইন গেম খেলে বেশি মজা ও অনলাইন গেম গুলো বেশি জনপ্রিয়। 

অনলাইন গেম গুলর একটাই মজা মাল্টিপ্লায়ের। মোবাইলের একপাশে আপনি বসছেন আর অপর পাশে আপনার বন্ধু বা অন্য কেঊ তার সাথে আপনি অনলাইন গেইম টি খেলতেছেন । এখানে দেখুন কোন মোবাইন এর রোবট এর সাস্থে খেলতেছেন না আপনি খেলেতেছেন আপনার বন্ধুর সাথে তাহলে দেখুন অনলাইন গেইম টিতে কত মজা। 

চলুন তাহলে নিচে বিশ্বের জনপ্রিয় ১২ টি অনলাইন গেইম সম্পর্কে বিস্তারিত জানি।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ১২টি অনলাইন গেইম

এই আরটিকেলের মাধমেই আমরা ১২টি অনলাইন গেম সম্পর্কে জানব। আমি যেসব গেইম সম্পর্কে বলব সে সবগুলো গেইম গুলো প্লেস্টোর থেকে ডাউনলোড করতে পারবেন তাছাড়াও আমি নিচে লিঙ্ক দিয়ে দিব। চলুন বিস্তারিত জনপ্রিয় অনলাইন গেম সম্পর্কে জানি।


০১। Garena Free Fire (জনপ্রিয় ফ্রী ফায়ার অনলাইন গেম)

ধরেন আপনার সামনে একটা সাপ আছে আপনি যদি বাচতে চান তাহলে আপনাকে সাপকে মারতে হবে তাহলে আপনি বাচতে পারবেন। সেই রকমি একটা জনপ্রিয় অনলাইন গেইম ফ্রী ফায়ার যার এখন বিশ্বে অনেক জনপ্রিয়তা আছে।

এখানে 10 মিনিট অন্তর গেম আপনাকে একটা রিমোট আইসল্যান্ডে মধ্যে পৌঁছে দেবে।যেখানে আপনাকে বেঁচে থাকার জন্য 49 জনের সঙ্গে লড়াই করতে হবে,যারা সবাই আপনার মতন সারভাইভাল এর জন্য লড়াই করবে।

আপনাদের ৫০ জন কে একটা আইসল্যান্ড এর মধ্যে নামিয়ে দেবে প্লেনের দ্বারা। যেখানে  আপনাকে বেঁচে থাকেতে অন্য অপোনেন্ট মারতে হবে ,তার জন্য আপনাকে ওপেনস,মেডিকেল কিট, গাড়ি বিভিন্ন রকম জিনিসনের খোঁজ করতে হবে এবং অন্যদের থেকে বাঁচতে হবে।

আপনি যত আপনার ওপনেন্ট কে মারবেন তত স্টেপ উপরে উঠবেন। ৪৯ জন কে মেরে দিলে আপনি বিজয়ী হবেন।

এই গেম টি size ৫৪৪mb এবং প্রায় ৫০০মিলিয়ন বার ডাউনলোড হয়েছে।

         

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ১২ টি অনলাইন গেইম, অনলাইন গেইম, জনপ্রিয় অনলাইন গেইম, সবচেয়ে জনপ্রিয় গেম, বর্তমানে সবচেয়ে জনপ্রিয় গেম, অনলাইন গেম, সেরা অনলাইন গেম, অনলাইন গেম খেলে টাকা ইনকাম, জনপ্রিয় অনলাইন গেম, অনলাইন গেম ডাউনলোড, অনলাইন গেম খেলব, অনলাইন গেম ফ্রি ফায়ার, ফ্রী ফায়ার অনলাইন গেম, ফিফার অনলাইন গেম, পাবজি অনলাইন গেম, ফ্রী অনলাইন গেম, বাংলাদেশের অনলাইন গেম, জিও ফোন অনলাইন গেম, অনলাইন গেম প্লে, অনলাইন গেম আসক্তি

Garena Free Fire ফ্রী ফায়ার অনলাইন গেম


                                                   


০২। Player Unknow's  BattleGround (PUBG) পাবজি অনলাইন গেম

 প্লেয়ার আননউন ব্যাটল গ্রাউন্ড বা পাবজি গেমস বর্মান সময়ের সবথেকে জনপ্রিয় গেমগুলোর মধ্যে শীর্ষে অবস্থান করছে। এই গেমটির সফলতা আকাশচুম্বী এবং এটি বর্তমান সময়ের সবথেকে জনপ্রিয় গেমসগুলোর মধ্যে প্রথম অবস্থানে রয়েছে। 

২০১৭ সালের প্রথম দিকে বাজারে আসার সাথে সাথেই ১ম তিনদিনের মধ্যে পাবজি কোম্পানিটি ১১ মিলিয়ন ডলার বা ৯৫ কোটি টাকা আয় করে। তবে ২০২০ সালে এসে এই চিত্রটি পাল্টে যায়। প্রায় ৬৪৩ মিলিয়ন ডলার বা বাংলাদেশি টাকায় 54,262,911,460.00 (পাচ হাজার ) কোটি টাকা আয় করে ১ম অবস্থানে রয়েছে এই গেমটি। 

এই গেমটি ডেভেলপ করেছে কোরিয়ান  একটি গেইম কোম্পানি। বর্তমান এই গেমটির প্রতিদিনের সক্রিয় খেলোয়াড় সংখ্যা প্রায় ৫০ মিলিয়নেরও বেশি। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড হয়েছে ১০০ মিলিয়নেও বেশি। 

                                                           


০৩। SimCity BuildIt ( অনলাইন জনপ্রিয় গেইম)

যদি আপনি ক্রিয়েটিভ গেমস গুলো খেলতে একটু বেশি পছন্দ করেন, তবে আপনার জন্য সেরা অনলাইন মোবাইল গেমস হতে পারে SimCity BuildIt.

এই গেমস টিও কিন্তু অতান্ত জনপ্রিয় একটি অনলাইন গেম।

এবং SimCity buildIt এই গেমসের স্টোরি লাইন ও অতান্ত মজাদার। আপনাকে একটি রিয়েল ওয়ার্ড শহর তৈরি করতে হবে, এবং আপনার শহর আপনি যেভাবে ইচ্ছা সেভাবে তৈরি করে নিতে পারবেন।

অর্থাৎ একটা গোটা শহর কে নিজের মত করে সাজিয়ে গুছিয়ে তা নিজের মত করে তৈরি করতে পারবেন।

এবং যদি জানতে চান, SimCity buildIt গেমস টির গ্রাফিক্স কেমন। তাহলে বলতে হবে এই গেমসের গ্রাফিক্স খুবই ভাল।

আপনার অবশ্যই ভাল লাগবে।

                                                         


০৪। Call of Duty (অনলাইন জনপ্রিয় গেইম)

কল অফ ডিউটি এটি পপুলার কম্পিউটার গেম এবং পাবজি পপুলেরটি দেখে কোম্পানি Call of Duty মোবাইল ভার্সন লঞ্চ করে আগের বছর।

Call of Duty Co-developed করেছে  Tencent Games যারা পাবজি মোবাইল develope করেছে। 

কল অফ ডিউটি লঞ্চ এর সঙ্গে সঙ্গে প্রচুর জনপ্রিয় পায়।এই গেমটির গ্রাফিক্স এতো সুন্দর মনে হয় hd অ্যাকশন মুভির মতো।

Call of Duty একটি ব্যাটেল গ্রাউন্ড গেম যেটা কম্পিউটার ভার্সন থেকে পুরো আলাদা।এখানে অনেকটা পাবজি এর মতো Battle Royale ও মাল্টি প্লেয়ার অপসন দেখতে পান। 

Call of Duty smooth লাগ্ ফ্রী খেলতে হলে আপনার মোবাইলে ৩-৪ জিব ram ও মিডিয়াম প্রসেসর থকা দরকার।

Call of Duty size প্রায় ২ জিব এবং প্লে স্টোরে ১০০ মিলিয়ন এর বেশি ডাউনলোড হয়েছে। 

                                                         


০৫। Fortnite Battle Royal (জনপ্রিয় অনলাই গেইম)

দ্বিতীয় অবস্থানে থাকা বিশ্বের সেরা গেমসগুলোর মধ্যে রয়েছে এই গেমটি। এটি মূলত একটি ব্যাটল রয়্যাল গেমস। গেমটি তৈরি করেছে Epic Games নামক একটি গেইমিং কোম্পানি। ২০১৭ সালে এই গেমটি প্রথম বাজারে লঞ্চ হয়।

২০২০ সালের মাথায় গেমটি প্রায় ১৭ বিলিয়ন ডলার আয় করেছে। তাই আয়ের দিক থেকে এটি বেশ ভালো অবস্থানে রয়েছে। তাছাড়া গেমটিতে খেলোয়াড় সংখ্যা প্রায় ১২০ মিলিয়নেরও বেশি রয়েছে। তাই নি:সন্দেহে এটি চমৎকার একটি গেইম। বিশ্বের বড় বড় গেইমিং ইউটিউবাররা এই গেইমই বেশিরভাগ খেলে থাকেন।

                                                         


০৬। Guns Of Boom ( জনপ্রিয় অনলাই গেইম)

এখন আপনি এই android গেমে আপনার মতো লোকেদের সাথে ৪ জনের একটি টীম বানিয়ে বাকি লোকেদের খুঁজে মেরেফেলতে হবে। এই multiplayer গেম কিছুটা PUBG mobile এর মতোই। কিন্তু হে, কিছু ক্ষেত্রে এ একটু বেশি অ্যাকশন থাকা গেম আপনি বলতে পারেন।

কেবল নিজের টিমের সাথে থাকুন আর অন্যদের এবং তাদের টিমকে খুঁজে মারুন। আপনাকে এখানে অনেক রকমের বন্দুক বা হাতিয়ার দেয়া হবে যার দ্বারা আপনি অন্য প্লেয়ার দেড় মারতে পারবেন। এখানেও আপনি দেশ বিদেশের অন্য অন্য লোকেদের সাথে এক টীম বানিয়ে গেম খেলতে পারবেন।

Guns of boom আমার মতে দ্বিতীয় সেরা অনলাইন মোবাইল গেম যা খেলে আমি অনেক পছন্দ করি।

                                       


০৭। Ludo King (জনপ্রিয় অনলাইন গেম)

এমন হয়তবা খুব কমই লোক রয়েছে যারা পূর্বে কখনও এই গেমস টির নাম শুনেন নি। কেননা Ludo king গেমস টি খুব বেশি রকম জনপ্রিয় অনলাইন গেমস।

এই গেমস টি রিলিস করার পর থেকে, প্রতিনিয়ত জনপ্রিয়তা লাভ করতে শুরু করে।

Ludo King একটি ক্লাসিক গেমস, এই গেমস টি খেলা শুরু করলে কখন সময় চলে যাবে তা বুজতেও পারবেন না।

আরও মজার বিষয় এই গেমস টি, আপনি অনলাইন এবং অফলাইন দু ভাবেই উপভোগ অর্থাৎ খেলতে পারবেন।

এবং যদি আপনি কম্পিউটারের জন্যও Ludo King গেমস টি খেলতে চান, তবে তাও পারবেন কেননা এই গেমস টি কম্পিউটারের জন্য উপলভ্য রয়েছে।

                                                     


০৮। FIFA Soccer (জনপ্রিয় অনলাইন গেইম)

ফ্রেন্ডস আপনি ফুটবল খেলা খুব পছন্দ করেন তাহলে FIFA Soccer গেম আপনার পছন্দ হবে। 

ফিফা সকার মোবাইল ভার্সন হচ্ছে খুবই জনপ্রিয় ফিফার গেম যেটা ইলেক্ট্রনিক আর্টস দ্বারা ডেভলপ করা হয়েছে। এই গেমটি দ্বারা আপনি রিয়েল টাইম 11 vs 11 মাল্টিপ্লেয়ার মোডে ফুটবল খেলতে পারবেন।

এখানে আপনি ফ্রেন্ডদেড় নিয়ে ১১ জনের টীম বানাতে পারেন।এছাড়া ফিফা সকার 650 এর বেশি event অফার করে all-new World Tour event এর মধ্যে দিয়ে।

আপনি নিজের ওপনেন্ট ওয়ার্ল্ডের বিগেস্ট ক্লাব প্রতিযোগিতা  UEFA CHAMPIONS LEAGUE দ্বারা চ্যালেঞ্জ জানতে পারেন। 

FIFA Soccer লাইট weaight ৭৯ mb  এবং সব ধরণের মোবাইলে খেলা যাবে।

                                                                 


০৯। Apex Legends (জনপ্রিয় অনলাইন গেম)

২০১৯ সালের অক্টেবরে এই গেমটি ১ম বাজারে আসে এবং এক মাসের মধ্যে গেমটি ৪৫ মিলিয়ন ডলার আয় করতে সক্ষম হয়। গেমটি তৈরি করেছে রেসপন নামের একটি কোম্পানি। এটি ব্যাটল রয়্যাল গেমসগুলোর মধ্যে জনপ্রিয় একটি গেমস। বর্তমানে এই গেইমে সক্রিয় খেলোয়াড় সংখ্যা  প্রায় ৭৫ মিলিয়নের ও বেশি রয়েছে। তবে সবচেয়ে মজার বিষয় হলো এই গেমটি ১ম অবস্থায় উইন্ডোজ ও অন্যান্যা প্লাটফরমের জন্য তৈরি হলেও পরবর্তীতে সময়ে অ্যান্ড্রয়েডও আইফোনের জন্য উন্মুক্ত হয়। তাই পিসি প্লেয়ারদের এটি সবথেকে চমৎকার একটি গেইম।

                                                       


১০। 8 Ball Pool ( জনপ্রিয় অনলাইন গেইম)

এখন আপনি যদি পুল (pool) গেম খেলে অনেক ভালো পান তাহলে কেননা আপনি নিজের এন্ড্রয়েড মোবাইলে এই গেম নিজের ফেইসবুক ফ্রেন্ড বা অন্য লোকেদের সাথে খেলা শুরু করে দিন।

একটি পুল গেম হলো, একটি টেবিল থাকবে যেখানে ছয়টি পকেট থাকে এবং যেখানে আপনাকে টেবিলে থাকা ছোট ছোট বল গুলি ফেলতে হবে একটি লাঠির (cue) সাহায্যে। কিছুটা কেরাম বোর্ডের মতোই কিন্তু এর থেকে অনেকটাই আলাদা।

8 ball pool এমন একটি online multiplayer গেম যেখানে আপনি দেশ বিদেশের লোকেদের ম্যাচ খেলার জন্য চ্যালেঞ্জ করতে পারবেন এবং তাদের সাথে অনলাইন পুল গেম খেলতে পারবেন।

হে, আপনি আপনার ফেইসবুক বন্ধুদের চ্যালেঞ্জ করতে পারবেন এবং তাদের সাথে pool game খেলতে পারবেন নিজের এন্ড্রয়েড মোবাইলের সাহায্যে।

                                                               


১১। League of Legend's (জনপ্রিয় অনলাইন গেম)

একটা সময়ের পৃথিবীর সেরা গেমসগুলোর মধ্যে এটি সেরা একটি গেইম ছিল। এই গেমটি বেশ পুরনো একটি গেইম। ২০০৯ সালে এই গেমজি ১ম বাজারে লঞ্চ হয়েছিল এবং খুব তাড়াতাড়ি সফলতার তুঙ্গে ওঠে এই গেমটি। এই গেমটি ডেভেলপ করেছে রিয়ট গেমস নামের একটি কোম্পানি। পৃথিবীর সর্ত্র এই গেমটি বেশ জনপ্রিয়। 

যদি আয়ের কথা বলি তাহলে ২০১৫ সালে ১.৬৩ বিলিয়ন ডলার, ২০১৭ সালে ২.১ বিলিয়ন ডলার, ২০১৯ সালে ১.৫ বিলিয়ন ডলার, এবং ২০২০ সালে ১.৭৫ বিলিয়ন ডলার আয় করেছে এই গেমটি। বুঝতেই পারছেন গেমটি কতটা জনপ্রিয়। এই গেমটির সক্রিয় খেলোয়াড় সংখ্যা প্রায় ১১৫ মিলিয়নেও বেশি।

                                                                   


১২। HearthStone অনলাইন গেম ডাউনলোড

৬ নাম্বার অবস্থানে থাকা এই গেমটিও বেশ জনপ্রিয় এবং বেশ কয়েকটি পুরস্কারও লাভ করতে সক্ষম হয়। গেমটি ডেভেলপ করেছে Blizzard Entertainment নামক একটি কোম্পানি। এই গেমটি প্রথম বাজারে আসে ২০১৪ সালে। যাইহোক গেমটি কিন্তু সব প্লাটফরমের জন্য উন্মুক্ত রয়েছে।

 ২০১৭ পর্যন্ত এই গেমটি মাসে প্রায় ৪০ মিলিয়নেরও বেশি ডলার ইনকাম করতে সক্ষম হয় । বর্তমানে গেইমটিতে অ্যাকটিভ খেলোয়াড় সংখ্যা ২৯ মিলিয়নেরও কাছাকাছি।

                                                             


বন্ধুরা এই ছিল আজকের সবচেয়ে জনপ্রিয় অনলাইন গেম। যদি আপনাদের এই পোস্ট টি ভাল লাগে তাহলে কম্মেন্ট করে জানাবেন। আরও নিত্য নতুন পোস্ট পেতে আমাদের অয়েবসাইটের সাথেই থাকুন।

আর হ্যা যাই করেন না কেনো জনপ্রিয় অনলাইন গেইম খেলতে খলতে যেনো অনলাইন গেম আসক্তি হয়েন না তাহলে আপনার লাইফে ইফেক্ট পরতে পারে। সো বি কেয়ারফুল।


বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ১২ টি অনলাইন গেইম, অনলাইন গেইম, জনপ্রিয় অনলাইন গেইম, সবচেয়ে জনপ্রিয় গেম, বর্তমানে সবচেয়ে জনপ্রিয় গেম, অনলাইন গেম, সেরা অনলাইন গেম, অনলাইন গেম খেলে টাকা ইনকাম, জনপ্রিয় অনলাইন গেম, অনলাইন গেম ডাউনলোড, অনলাইন গেম খেলব, অনলাইন গেম ফ্রি ফায়ার, ফ্রী ফায়ার অনলাইন গেম, ফিফার অনলাইন গেম, পাবজি অনলাইন গেম, ফ্রী অনলাইন গেম, বাংলাদেশের অনলাইন গেম, জিও ফোন অনলাইন গেম, অনলাইন গেম প্লে, অনলাইন গেম আসক্তি

Share this post:

0 Comments

Please read our Comment Policy before commenting. ??

Please do not enter any spam link in the comment box.

Notification