বিদ্যালয়ের শেষ দিন অনুচ্ছেদ | অনুচ্ছেদ রচনা বিদ্যালয়ের শেষ দিন

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো বিদ্যালয়ের শেষ দিন অনুচ্ছেদ | অনুচ্ছেদ রচনা বিদ্যালয়ের শেষ দিন জেনে নিবো। তোমরা যদি অনুচ্ছেদ বিদ্যালয়ের শেষ দিন টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের বিদ্যালয়ের শেষ দিন অনুচ্ছেদ  টি।

বিদ্যালয়ের শেষ দিন অনুচ্ছেদ
বিদ্যালয়ের শেষ দিন অনুচ্ছেদ

বিদ্যালয়ের শেষ দিন অনুচ্ছেদ

এসএসসি পরীক্ষার কিছুদিন আগে আমাদের বিদ্যালয়ে বিদায় অনুষ্ঠানের আয়ােজন করা হয়। কিছুদিনের মধ্যে এসএসসি পাস করে। কলেজে ভর্তি হব এ বিষয়টি ভেবে আনন্দ লাগলেও বিষাদের প্রদাহে আমি ভীষণভাবে বিষন্ন। কারণ দীর্ঘ পাঁচ বছরের অতি পরিচিত বিদ্যালয় থেকে নতুন জীবনে পদাপর্ণের জন্য বিদায় নিতে হচ্ছে। এ দীর্ঘ সময়ে বিদ্যালয়ের সাথে ধীরে ধীরে এক নিবিড় সম্পর্ক গড়ে উঠেছিল । বিদ্যালয়ের শ্রদ্ধেয় শিক্ষকমণ্ডলী, বন্ধু-বান্ধব, অগণিত ছাত্র ও পরিবেশের সাথে এক আত্মিক সম্পর্ক রচিত হয়েছিল। পরিচিত পরিবেশ-পরিমণ্ডলসহ বিদ্যালয় ছেড়ে যাওয়ার এক অব্যক্ত ব্যথায় আমার মন ব্যথিত হয়ে উঠেছিল । সমস্ত বিদ্যালয়ে একটা ভাবগম্ভীর পরিবেশ বিরাজ করছিল। অশ্রুসজল চোখে প্রিয় শিক্ষকদের কাছ থেকে। | বিদায় নেওয়ার সময় তারা পরম স্নেহে বিদায়ী শিক্ষার্থীদের সান্তনা দিলেন। তাঁদের অমূল্য উপদেশ ও দোয়াকে জীবন চলার পথের পাথেয় করে নিয়ে দুঃখ ভারাক্রান্ত মনে বাসায় ফিরলাম।

আর্টিকেলের শেষকথাঃ বিদ্যালয়ের শেষ দিন

আমরা এতক্ষন জেনে নিলাম অনুচ্ছেদ রচনা বিদ্যালয়ের শেষ দিন  টি। যদি তোমাদের আজকের এই অনুচ্ছেদ রচনা বিদ্যালয়ের শেষ দিন  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ