business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

শীতের সকাল অনুচ্ছেদ রচনা For Class 6, 7, 8, 9, 10 ৭ম ৮ম শ্রেণি

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো শীতের সকাল অনুচ্ছেদ রচনা জেনে নিবো। তোমরা যদি শীতের সকাল অনুচ্ছেদ ক্লাস ৭ টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের শীতের সকাল অনুচ্ছেদ ৭ম শ্রেণী  টি।

শীতের সকাল অনুচ্ছেদ রচনা
শীতের সকাল অনুচ্ছেদ রচনা

শীতের সকাল অনুচ্ছেদ রচনা

ঋতুবৈচিত্র্যের দেশ বাংলাদেশের ছয় ঋতুর মধ্যে হেমন্তের পর আর বসন্তের আগে শীতের অবস্থান। গাছের ঝরা পাতায় নুপুর বাজিয়ে তার আগমন এবং বসন্তের নতুন পাতা জাগিয়ে তার অন্তর্ধান । তখন প্রকৃতির এক ভিন্ন রূপ, যা সম্পূর্ণভাবে ধারণ করে শীতের সকাল, গাম্ভীর্যময় এক মহিমা নিয়ে। শীতের সকাল কুয়াশার আস্তরণ আর কাদা ধলিহীন পরিবেশকে সঙ্গী করে হয়ে থাকে মনােরম । যখন এই কয়াশার। আস্তরণ ভেদ করে চতুর্দিকে রূপালি আলাে ছড়িয়ে পড়ে তখন বাড়িঘর। গাছপালা, মাঠ কানন, প্রান্তর প্রকৃতিপুঞ্জ ঝলমল করে ওঠে। অন্যান্য। ঋতুর বেলায় যে উদ্দামতা শীতের সকালে তা অনুপস্থিত। তবে নানা ধরনের পিঠা খাওয়ার ধুম পড়ে শীতের সকালে। সকালবেলার রােদে পিঠা খাওয়ার যে আনন্দ তা সব আনন্দকেই ছাড়িয়ে যায়। এই আনন্দ চারপাশে উৎসবের সমারােহ তৈরি করলেও শীতের সকালে মানুষ লেপকাঁথার নিচেই কাটাতে ভালােবাসে। শীতের সকাল আলস্য আর উৎসবের আমেজে উপভােগ্য হলেও দারিদ্রের জন্য তা কষ্টের ।। সূর্যকিরণের তীব্রতা বাড়লে দূর হয় শীতের সকালের আমেজ। তবু শীতের সকাল প্রকৃতিকে নিরাভরণ করে এক পবিত্র সৌন্দর্যের সৃষ্টি করে যা ছড়িয়ে থাকে সারাবেলা।

আর্টিকেলের শেষকথাঃ একটি শীতের সকাল অনুচ্ছেদ রচনা

আমরা এতক্ষন জেনে নিলাম শীতের সকাল অনুচ্ছেদ ssc  টি। যদি তোমাদের আজকের এই একটি শীতের সকাল অনুচ্ছেদ for class 7  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url