business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে ছুটির দরখাস্ত

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে ছুটির দরখাস্ত জেনে নিবো। তোমরা যদি বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে ছুটির দরখাস্ত টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে ছুটির দরখাস্ত  টি।

বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে ছুটির দরখাস্ত
বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে ছুটির দরখাস্ত

বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে ছুটির দরখাস্ত

স্কুল-কলেজে কিংবা বিভিন্ন অফিসে বা সংস্থায় প্রতিষ্ঠান প্রধান বা দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিকে অনুরােধ জানিয়ে পত্র লেখার প্রয়ােজন হয়। এ ধরনের পুত্রকে দরখাস্ত বা আবেদনপত্র বলে। আবেদনপত্রের আকার সাধারণত সংক্ষিপ্ত হয়। সেখানে মূল প্রসঙ্গটি যথাযথভাবে উপস্থাপন করাটাই লক্ষ্য। এ ধরনের পত্রে অনেক সময়ে প্রমাণ স্বরূপ প্রয়ােজনীয় কাগজপত্রের অনুলিপি সংযুক্ত করা হয়। নিচে তিনটি আবেদনপত্রের নমুনা দেখানাে হলাে।

১২ জুলাই ২০২১

প্রধান শিক্ষক 

মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় 

মতিঝিল, ঢাকা। 

মাধ্যম: শ্রেণিশিক্ষক, নবম শ্রেণি

বিষয়ঃ অনুপস্থিতির কারণে ছুটি প্রদানের আবেদন।

মহোদয়

বিনীত নিবেদন এই যে, আমি আপনার বিদ্যালয়ের নবম শ্রেণির একজন নিয়মিত শিক্ষার্থী। জ্বরে আক্রান্ত হওয়ার কারণে গত ১৬ই মে ২০২১ থেকে ১৮ই মে ২০২১ তারিখ পর্যন্ত ৩ (তিন) দিন আমি বিদ্যালয়ে উপস্থিত থাকতে পারিনি। আমার অনিচ্ছাকৃত ওই ৩ দিনের ছুটি মঞ্জুর করা হলে বাধিত হব।

বিনীত মৌমিতা শবনম 

শ্রেণি: নবম 

রোল নং: ১২

আর্টিকেলের শেষকথাঃ বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে ছুটির দরখাস্ত

আমরা এতক্ষন জেনে নিলাম বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে ছুটির দরখাস্ত  টি। যদি তোমাদের আজকের এই বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে ছুটির দরখাস্ত  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো। অনুপস্থিতির জন্য ছুটির আবেদন, ছুটির জন্য আবেদন, ছুটি মঞ্জুরের জন্য আবেদন, স্কুলে অনুপস্থিতির জন্য দরখাস্ত, অনুপস্থিতির জন্য ছুটির আবেদন, অনুপস্থিতি ছুটির জন্য আবেদন, বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য প্রধান শিক্ষকের কাছে ছুটির দরখাস্ত, বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য আবেদন, অনুপস্থিত থাকার জন্য আবেদন, ছুটি মঞ্জুরের জন্য আবেদন

Next Post Previous Post