business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

বর্তমান বিমান টিকিটের দাম | বাংলাদেশ বিমান টিকিট চেক

আপনি কি বাংলাদেশের বর্তমান বিমান টিকিটের দাম খুঁজছেন? তাহলে এই পোষ্ট টি বাংলাদেশের অভ্যন্তরীণ ফ্লাইট বর্তমান বিমান টিকিটের দাম সম্পর্কে আপনার জন্য। বাংলাদেশের বিভিন্ন রুটের জন্য বাংলাদেশে অভ্যন্তরীণ বিমান টিকিটের মূল্য 2022 এখানে তালিকাভুক্ত করা হয়েছে। বাংলাদেশের অভ্যন্তরীণ এয়ারলাইন্সের টিকিটের মূল্য 3000 টাকা থেকে 9300 টাকা পর্যন্ত।

বর্তমান বিমান টিকিটের দাম  বাংলাদেশ বিমান টিকিট চেক
বর্তমান বিমান টিকিটের দাম  বাংলাদেশ বিমান টিকিট চেক

বাংলাদেশের বিভিন্ন রুটে অভ্যন্তরীণ ফ্লাইট রয়েছে। প্রতিদিন হাজার হাজার মানুষ এসব অভ্যন্তরীণ Flight এর মাধ্যমে এক শহর থেকে অন্য শহরে যায়। অভ্যন্তরীণ ফ্লাইটে ভ্রমণ একটি স্মার্ট পদক্ষেপ। একবার শক্তি সঞ্চয় করে এবং দুর্ঘটনার ঝুঁকিও কমায়। আজ আমি অভ্যন্তরীণ ফ্লাইটের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করব। অভ্যন্তরীণ ফ্লাইটের সংজ্ঞা নীচে দেখুন। এছাড়া বাংলাদেশের অভ্যন্তরীণ এয়ারলাইন্সের বর্তমান বিমান টিকিটের দাম নিয়ে আলোচনা করব। এখানে আপনি সহজেই অনলাইনে অভ্যন্তরীণ Flight Book করতে পারেন।

একটি অভ্যন্তরীণ ফ্লাইট মানে কি?

তাদের গন্তব্য অনুযায়ী দুই ধরনের Flight রয়েছে। দুই ধরনের Flight হল অভ্যন্তরীণ ফ্লাইট এবং International ফ্লাইট। একই দেশের এক স্থান থেকে অন্য স্থানের Flight গুলি অভ্যন্তরীণ ফ্লাইট। যেমন: যদি ফ্লাইটটি ঢাকা থেকে কক্সবাজার হয় তবে এটি একটি অভ্যন্তরীণ ফ্লাইট। অভ্যন্তরীণ Air সংস্থায় ভ্রমণের সময় আপনার Passport দেখানোর প্রয়োজন নেই। তবে ঢাকা থেকে New York ফ্লাইট থাকলে তা হবে Internation ফ্লাইট। আন্তর্জাতিক ফ্লাইটের জন্য, আপনাকে অবশ্যই আপনার পাসপোর্ট দেখাতে হবে।

বাংলাদেশে অভ্যন্তরীণ ফ্লাইটের বিভিন্ন রুট রয়েছে। তারা হল:

  • অভ্যন্তরীণ ফ্লাইট ঢাকা থেকে কক্সবাজার
  • অভ্যন্তরীণ ফ্লাইট ঢাকা থেকে চট্টগ্রাম
  • অভ্যন্তরীণ ফ্লাইট ঢাকা থেকে সিলেট
  • অভ্যন্তরীণ ফ্লাইট ঢাকা থেকে বরিশাল
  • অভ্যন্তরীণ ফ্লাইট ঢাকা থেকে যশোর
  • অভ্যন্তরীণ ফ্লাইট ঢাকা থেকে রাজশাহী

বাংলাদেশে অভ্যন্তরীণ বর্তমান বিমান টিকিটের দাম 2022 | বাংলাদেশ বিমান টিকিট চেক

আমি বিভিন্ন Routes এর বিভিন্ন Airlines এর আপদারে এয়ার টিকিটের দাম শেয়ার করেছি। চাহিদার ভিত্তিতে বা বিভিন্ন কারণে এয়ার টিকিটের Price বাড়তে বা কমতে পারে।

ঢাকা-কক্সবাজার বর্তমান বিমান টিকিটের দাম

এয়ারলাইন্সের নামঢাকা-কক্সবাজার টিকিটের মূল্য
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স4800 থেকে 9300 টাকা
ইউএস-বাংলা এয়ারলাইন্স5200 থেকে 8700 টাকা
নভোএয়ার 5699 থেকে 9200 টাকা

ঢাকা-চট্টগ্রাম বর্তমান বিমান টিকিটের দাম

এয়ারলাইন্সের নামঢাকা-চট্টগ্রাম টিকিটের মূল্য
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স3700 থেকে 7300 টাকা
ইউএস-বাংলা এয়ারলাইন্স3699 থেকে 8400 টাকা
নভোএয়ার 3699 থেকে 7900 টাকা

ঢাকা-সিলেট বর্তমান বিমান টিকিটের দাম

এয়ারলাইন্সের নামঢাকা-সিলেট টিকিটের মূল্য
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স3500 থেকে 7300 টাকা
ইউএস-বাংলা এয়ারলাইন্স3499 থেকে 8400 টাকা
নভোএয়ার 3499 থেকে 7900 টাকা

Dhaka-Jessore ticket price

এয়ারলাইন্সের নামDhaka-Jessore ticket price
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স3200 থেকে 7300 টাকা
ইউএস-বাংলা এয়ারলাইন্স3199 থেকে 8400 টাকা
নভোএয়ার 3199 থেকে 7900 টাকা

ঢাকা-সৈয়দপুর বর্তমান বিমান টিকিটের দাম

এয়ারলাইন্সের নামঢাকা-সৈয়দপুর টিকিটের মূল্য
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স3500 থেকে 7300 টাকা
ইউএস-বাংলা এয়ারলাইন্স3499 থেকে 8400 টাকা
নভোএয়ার 3499 থেকে 7900 টাকা

Dhaka-Barishal ticket price

এয়ারলাইন্সের নামDhaka-Barishal ticket price
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স3000 থেকে 7300 টাকা
ইউএস-বাংলা এয়ারলাইন্স3499 থেকে 8400 টাকা
নভোএয়ার 3499 থেকে 7900 টাকা

ঢাকা-রাজশাহী বর্তমান বিমান টিকিটের দাম

এয়ারলাইন্সের নামঢাকা-রাজশাহী টিকিটের মূল্য
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স3900 থেকে 7300 টাকা
ইউএস-বাংলা এয়ারলাইন্স4499 থেকে 8400 টাকা
নভোএয়ার 4499 থেকে 7900 টাকা

কিভাবে বাংলাদেশে সস্তা অভ্যন্তরীণ ফ্লাইট পাবেন?

বাংলাদেশে সস্তায় অভ্যন্তরীণ বিমান Tickets পাওয়ার কিছু উপায় রয়েছে। বিভিন্ন অনুষ্ঠানে Airlines গুলো সস্তায় Tickets অফার করে। ফ্লাইটের প্রারম্ভিক বুকিং আপনাকে একটি সস্তা Flight করার সুযোগ দেবে। কারণ টিকিটের চাহিদার কারণে শেষ মুহূর্তে টিকিটের দাম বাড়তে পারে। তাই সস্তায় Flight পেতে আপনার Flight তাড়াতাড়ি বুক করা সবসময়ই ভালো।

বাংলাদেশে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করছে ৫টি এয়ারলাইন্স। এই ৫টি Airlines হলো বিমান বাংলাদেশ, ইউএস-বাংলা, রিজেন্ট এয়ারওয়েজ, নভোএয়ার এবং ইউনাইটেড এয়ারলাইন্স। কেউ যদি সস্তায় অভ্যন্তরীণ Flight পেতে চান তবে এই চারটি এয়ারলাইন্সের মধ্যে দাম তুলনা করতে হবে। কিছু গন্তব্যে, এই বিমান সংস্থাগুলির টিকিটের ফি আলাদা। সুতরাং, সেক্ষেত্রে, কেউ এমন Flight বেছে নিতে পারেন যা দামে সস্তা হবে।

তাড়াতাড়ি Tickets বুক করা বা কেনাও আপনাকে সস্তা অভ্যন্তরীণ Flight পেতে সাহায্য করতে পারে। চাহিদা বাড়ায় শেষ মুহূর্তে টিকিটের দাম বাড়তে পারে। কিন্তু কেউ যদি আগে Tickets কিনে থাকেন, তবে তিনি কম দামে কিনতে পারবেন। আপনার Tickets বিশেষ অফার এবং ছাড়ের জন্য বিভিন্ন এয়ারলাইন্সের টিকিটের Price দেখুন।

কেন অনলাইনে বিডি ডোমেস্টিক এয়ার টিকিট কেনা উচিত?

আজ, বিশ্ববিদ্যালয় থেকে অফিস - সবই অনলাইনে হয়। এছাড়াও আপনি অনলাইনে অভ্যন্তরীণ বিমান টিকিট কিনতে পারেন। অনলাইনে টিকিট কেনা আপনার সময় এবং শক্তি সাশ্রয় করবে। আপনি অনলাইনে অভ্যন্তরীণ বিমান টিকিট কিনতে বা বুক করতে পারেন। বিশেষ অফার এবং Discount সম্পর্কে জানতে অনলাইনে Tickets কেনার আগেও দেখে নিন।

কেন আপনি বিমান ভ্রমণ করা উচিত?

  • আটকে যাওয়া এড়াতে এবং সময় বাঁচাতে: বাংলাদেশ বিশ্বের অন্যতম জনবহুল দেশ। ফলে আমরা বাংলাদেশে যেখানেই যাই সেখানেই সাধারণত যানজটের সম্মুখীন হতে হয়। কিন্তু বিমানে Journey করা আপনাকে এই জনাকীর্ণ রাস্তায় এড়াতে এবং আপনার সময় বাঁচাতে সাহায্য করতে পারে। উদাহরণস্বরূপ, ঢাকা থেকে কক্সবাজার বাস বা ট্রেনে যেতে প্রায় 10 ঘন্টা সময় লাগবে। রাস্তায় ভিড় থাকলে ছুটির দিন এবং উত্সবগুলিতে আরও বেশি সময় লাগতে পারে। কিন্তু বিমানে ভ্রমণ করলে সময় লাগবে মাত্র ১ ঘণ্টা! তাই আপনি প্লেনে ভ্রমণের সময় আপনার অনেক মূল্যবান সময় বাঁচাতে পারবেন।
  • উদ্যমী থাকার জন্য: বাস বা Train ভ্রমণ আপনাকে ক্লান্ত ও অবসাদগ্রস্ত করে তুলবে। বাস বা ট্রেনে ভ্রমণ করতে সাধারণত অনেক সময় লাগে এবং এটি সুবিধাজনক নয়। কিন্তু প্লেনে ভ্রমণ করা খুবই আরামদায়ক অভিজ্ঞতা। বিমানে ভ্রমণের সময় আপনি সম্পূর্ণরূপে শক্তিমান থাকবেন।
  • দুর্ঘটনা এড়াতে: এ ছাড়া আমাদের দেশে প্রতি বছর হাজার হাজার মানুষ Bus বা ট্রেনে ভ্রমণ করতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ে মারা যায়। আপনি যদি বিমানে ভ্রমণ করেন তবে আপনি আরও নিরাপদ ভ্রমণ করতে পারবেন। আকাশপথে ভ্রমণ আমাদের দেশে সবচেয়ে নিরাপদ উপায়।

কিভাবে একটি ঘরোয়া বিমান টিকিট বুক করবেন?

অভ্যন্তরীণ Flight Book করা খুব সহজ ছিল। আপনি সহজেই Online একটি ঘরোয়া Tickets Book করতে পারেন। অনলাইনে বিমানের টিকিট কেনা খুবই সুবিধাজনক। মানুষ ঘরে বসে অনলাইনে টিকিট কিনতে পারবেন। তারা মোবাইল পেমেন্ট বা অন্যান্য সুবিধাজনক পদ্ধতির মাধ্যমে অর্থ প্রদান করতে পারে। অনলাইনে এয়ার টিকিট কেনার বিকল্পটি মানুষের জন্য টিকিট কেনা আরও সহজ করে দিয়েছে। মানুষ অনলাইনে কোনো সময়েই অগ্রিম Tickets কিনতে এবং রিজার্ভ করতে পারে।

অনলাইনে বিডি ঘরোয়া Tickets কেনার প্রক্রিয়া খুবই সহজ। আপনাকে প্রথমে একটি অর্থপ্রদান করতে হবে। অর্থপ্রদান করার পরে, আপনি একটি গোপন পিন নম্বর পাবেন। আপনাকে এয়ারলাইন কাউন্টারে গোপন পিন নম্বর দেখাতে হবে। তারপরে আপনি একটি Air Book পাবেন। অনলাইনে বাংলাদেশে অভ্যন্তরীণ Flight Book করতে নিচে ক্লিক করুন।

কেন আপনি আগে থেকে আপনার ফ্লাইট বুক করা উচিত?

অগ্রিম Tickets বুক করা অবশ্যই আপনার জন্য অনেক সুবিধা নিয়ে আসে। আপনি সুবিধামত ভ্রমণের জন্য প্রস্তুতি নিতে পারেন এবং আপনার সময়সূচী আগে থেকেই পরিকল্পনা করতে পারেন। এছাড়াও, কখনও কখনও গ্রাহকদের ভিড়ের কারণে Tickets টি সম্প্রতি উপলব্ধ নাও হতে পারে। আপনি আগে থেকে আপনার Flight Book করে এই পরিস্থিতি থেকে নিজেকে বাঁচাতে পারেন। অনেক সময় এমনও হতে পারে যে চাহিদার কারণে শেষ মুহূর্তে টিকিটের দাম বেড়ে যায়। সেক্ষেত্রে, আপনি যদি আগে থেকে Flight Book করে থাকেন তাহলে কম দামে Tickets পেতে পারেন।

আর্টিকেলের শেষকথাঃ বর্তমান বিমান টিকিটের দাম | বাংলাদেশ বিমান টিকিট চেক

অভ্যন্তরীণ রুটে ভ্রমণকারীর সংখ্যা বাড়ছে। বিশেষ করে ঈদ বা ছুটির দিনে, অনেকেই যানজট এড়াতে Biman ভ্রমণের পথ বেছে নেন। কিন্তু অনেক মানুষ যারা বিমানে ভ্রমণ করেন তারা জানেন না যে তারা বিমানের টিকিটে বিশেষ ছাড় পেতে পারেন। অভ্যন্তরীণ ফ্লাইটে অফার এবং Discount সম্পর্কে আরও জানতে, অফিসিয়াল সাইটে যান।

বাংলাদেশের অভ্যন্তরীণ Airlines টিকিটের মূল্য সম্পর্কে আপনাকে জানতে সাহায্য করার জন্য এটি সমস্ত তথ্য। আমি আশা করি, বিডি অভ্যন্তরীণ বিমান টিকিটের মূল্য সম্পর্কে এই নিবন্ধটি আপনাকে সাহায্য করবে। আপনি আমাদের ওয়েবসাইটে অন্যান্য ধরনের টিকিটের মূল্য যেমন বাস বা ট্রেনের টিকিট এবং হোটেলের দাম দেখতে পারেন। আপনি নীচের মন্তব্য বিভাগে আপনার মতামত শেয়ার করতে পারেন. আমাদের ওয়েবসাইট দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ!

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url