চৌম্বক প্রভাবমুক্ত ক্যাবলটি বুঝিয়ে লেখ

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো চৌম্বক প্রভাবমুক্ত ক্যাবলটি বুঝিয়ে লেখ জেনে নিবো। তোমরা যদি চৌম্বক প্রভাবমুক্ত ক্যাবলটি বুঝিয়ে লেখ টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের চৌম্বক প্রভাবমুক্ত ক্যাবলটি বুঝিয়ে লেখ  টি।

চৌম্বক প্রভাবমুক্ত ক্যাবলটি বুঝিয়ে লেখ
চৌম্বক প্রভাবমুক্ত ক্যাবলটি বুঝিয়ে লেখ

চৌম্বক প্রভাবমুক্ত ক্যাবলটি বুঝিয়ে লেখ

উত্তর: চৌম্বক প্রভাবমুক্ত ক্যাবলটি হলো ফাইবার অপটিক ক্যাবল । ফাইবার অপটিক ক্যাবলে কেন্দ্রের মূল তারটি তৈরি হয় সিলিকা, কাঁচ অথবা স্বচ্ছ প্লাস্টিক দিয়ে। কাঁচের মধ্য দিয়ে পূর্ণ অভ্যন্তরীণ প্রতিফলন পদ্ধতিতে ডেটা উৎস থেকে গন্তব্যে ইলেকট্রিক্যাল সিগনালের পরিবর্তে লাইট সিগনাল ট্রান্সমিট করে । লাইট সিগনাল ট্রান্সমিট এর বড় সুবিধা হলো এটি চৌম্বকীয় প্রভাবমুক্ত । সুতরাং ফাইবার অপটিক ক্যাবল চৌম্বক প্রভাবমুক্ত ।

আর্টিকেলের শেষকথাঃ চৌম্বক প্রভাবমুক্ত ক্যাবলটি বুঝিয়ে লেখ

আমরা এতক্ষন জেনে নিলাম চৌম্বক প্রভাবমুক্ত ক্যাবলটি বুঝিয়ে লেখ  টি। যদি তোমাদের আজকের এই চৌম্বক প্রভাবমুক্ত ক্যাবলটি বুঝিয়ে লেখ  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ