প্রযুক্তি ব্যবহার করে মটর ড্রাইভিং শেখা সম্ভব - ব্যাখ্যা কর

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো প্রযুক্তি ব্যবহার করে মটর ড্রাইভিং শেখা সম্ভব জেনে নিবো। তোমরা যদি প্রযুক্তি ব্যবহার করে মটর ড্রাইভিং শেখা সম্ভব টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের প্রযুক্তি ব্যবহার করে মটর ড্রাইভিং শেখা সম্ভব  টি।

প্রযুক্তি ব্যবহার করে মটর ড্রাইভিং শেখা সম্ভব - ব্যাখ্যা কর
প্রযুক্তি ব্যবহার করে মটর ড্রাইভিং শেখা সম্ভব - ব্যাখ্যা কর

প্রযুক্তি ব্যবহার করে মটর ড্রাইভিং শেখা সম্ভব

উত্তর: ভার্চুয়াল রিয়েলিটির মাধ্যমে নিরাপদে মটর ড্রাইভিং প্রশিক্ষণ সম্ভব। ভার্চুয়াল রিয়েলিটিতে ব্যবহারকারী সম্পূর্ণ একটি কম্পিউটার নিয়ন্ত্রিত পরিবেশে তথ্য আদান-প্রদানকারী বিভিন্ন ডিভাইস সম্বলিত চশমা, Head | Mounted Display, Data Glove, Body Suit ইত্যাদি পরিধান করে। বাস্তবের ন্যায় উপলব্ধি করেন। অর্থাৎ, কম্পিউটার সিমুলেশনের মাধ্যমে। 

ড্রাইভিং প্রশিক্ষণের জন্য চালককে একটি নির্দিষ্ট আসনে বসতে হয়। চালকের মাথায় পরিহিত হেড মাউন্টেড ডিসপ্লের সাহায্যে কম্পিউটার দ্বারা সৃষ্ট যানবাহনের অভ্যন্তরীণ রাস্তার আশে পাশের পরিবেশে ও বাহ্যিক । অংশের ৩৬০° প্রদর্শন করে। এছাড়াও সিমুলেটরটিকে ব্যবহারকারী। অটোমােবাইল নিয়ন্ত্রণের মাধ্যমে পরিচালনা করে থাকেন যার মধ্যে রয়েছে এক্সেলারেশন ও ব্রেকিংয়ের জন্য স্টিয়ারিং হুইল ও প্যাডেল। এভাবেই ভার্চুয়াল রিয়েলিটির মাধ্যমে মটর ড্রাইভিং প্রশিক্ষণ সম্ভব।

আর্টিকেলের শেষকথাঃ প্রযুক্তি ব্যবহার করে মটর ড্রাইভিং শেখা সম্ভব

আমরা এতক্ষন জেনে নিলাম প্রযুক্তি ব্যবহার করে মটর ড্রাইভিং শেখা সম্ভব  টি। যদি তোমাদের আজকের এই প্রযুক্তি ব্যবহার করে মটর ড্রাইভিং শেখা সম্ভব  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ