business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

ইউনিকোড সব ভাষার জন্য উপযোগী ব্যাখ্যা কর

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো ইউনিকোড সব ভাষার জন্য উপযোগী ব্যাখ্যা কর জেনে নিবো। তোমরা যদি ইউনিকোড সব ভাষার জন্য উপযোগী ব্যাখ্যা কর টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের ইউনিকোড সব ভাষার জন্য উপযোগী ব্যাখ্যা কর  টি।

ইউনিকোড সব ভাষার জন্য উপযোগী ব্যাখ্যা কর
ইউনিকোড সব ভাষার জন্য উপযোগী ব্যাখ্যা কর

ইউনিকোড সব ভাষার জন্য উপযোগী ব্যাখ্যা কর

উত্তর: ইউনিকোড বিশ্বের সকল ভাষাভাষী মানুষের জন্য আশীর্বাদ, কারণ বিশ্বের সকল ভাষাকে কম্পিউটারে কোডভুক্ত করার জন্য বড় বড় কোম্পানিগুলো একটি মান তৈরি করেছেন যাকে ইউনিকোড বলা হয়। 

ইউনিকোড হচ্ছে 16 বিট কোড। বিভিন্ন ধরনের ক্যারেক্টার ও টেক্সটকে প্রকাশ করার জন্য ইউনিকোড ব্যবহৃত হয়। ইউনিকোডের মাধ্যমে 216 65536 টি অদ্বিতীয় চিহ্নকে নির্দিষ্ট করা যায়। ফলে সমস্ত দেশের (যেমন- চাইনিজ, জাপানিজ, কোরিয়ান) ভাষাকে প্রকাশ করতে ইউনিকোড ব্যবহৃত হয়।

আর্টিকেলের শেষকথাঃ ইউনিকোড সব ভাষার জন্য উপযোগী ব্যাখ্যা কর

আমরা এতক্ষন জেনে নিলাম ইউনিকোড সব ভাষার জন্য উপযোগী ব্যাখ্যা কর  টি। যদি তোমাদের আজকের এই ইউনিকোড সব ভাষার জন্য উপযোগী ব্যাখ্যা কর  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post