কিভাবে Message Background পরিবর্তন করবেন

আসসালামুআলাইকুম বন্ধুরা। সবাই কেমন আছেন? আশাকরি ভাল আছেন। আমি আবারো আপনাদের জন্য নিয়ে চলে এসেছে আমার আরও একটি নতুন টিউন। আজকের টিউনের টাইটেল এবং থাম্বনেল দেখেই তো বুঝে গেছেন আজকের টিউনটি কি সম্পর্কিত হতে চলেছে। 

আজকের টিউনে আমি আপনাদের একটি বিশেষ ট্রিক শিখিয়ে দেবো অর্থাৎ আপনারা যে মেসেজ অ্যাপটি ব্যবহার করেন সে অ্যাপের ব্যাকগ্রাউন্ড আপনার কিভাবে চেঞ্জ করবেন সেটি আমি আজকের টিউনে আপনাদের শিখিয়ে দেবো। 

আজকের টিউনটি পড়ার পর আপনি নিজেই আপনার মেসেজ অ্যাপ এর ব্যাকগ্রাউন্ড একেবারে নিখুঁত ভাবে পরিবর্তন করতে পারবেন নিচের স্ক্রীনশটএর মত করে।




তো বন্ধুরা আপনারা স্কিনশর্টটি দেখেই তো বুঝে গেছেন আজকের টিউনটি পড়ার পর আপনি আপনার মেসেজ অ্যাপ থেকে একটা সুন্দর ব্যাকগ্রাউন্ড দিতে পারবেন। তো এর জন্য আমার পুরো আর্টিকেলটি পড়তে থাকুন এবং পড়া শেষে যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই লাইক দিবেন। তো বন্ধুরা অনেক কথা বলে ফেললাম। চলুন শুরু করা যাক।

Message Background পরিবর্তন করার পুরো প্রক্রিয়া

১. এর জন্য প্রথমত আপনাকে আপনার মেসেজ অ্যাপ টিতে প্রবেশ করতে হবে এবং প্রথম এই অ্যাপটি ওপেন করার পর আপনি উপরে দেখতে পাবেন মেনু অপশন আছে। প্রথমত মেনু অপশন এ ক্লিক করবেন।


২. মেনু অপশন এ ক্লিক করার পর আপনি অনেকগুলো অপশন পেয়ে যাবেন। সেখান থেকে আপনি সেটিংস অপশনটি সিলেক্ট করে নেবেন।


৩. সেটিং অপশনে ক্লিক করার পর আপনার সামনে আরও একটা নতুন পেজ ওপেন হয়ে যাবে। সেখান থেকে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন এর মধ্যে আপনি একটি অপশন দেখতে পাবেন যেটাতে লেখা থাকবে ব্যাকগ্রাউন্ড। আপনি সেই ব্যাকগ্রাউন্ড লিখায় ক্লিক করবেন।



৪. সেখানে ক্লিক করার পর আপনি আপনার ইচ্ছামত ভাবে ব্যাকগ্রাউন্ড সিলেক্ট করতে পারবেন। আপনি চাইলে আপনার গ্যালারি থেকে ও সেখানে ব্যাকগ্রাউন্ড সিলেক্ট করতে পারবেন। এর জন্য আপনি নিচে দেখতে পাবেন গ্যালারি আইকন থাকবে। প্রথমত গ্যালারি আইকনে ক্লিক করবেন।




৫. Galleryআইকনে ক্লিক করার পর আপনার গ্যালারিতে সেখানে ওপেন হয়ে যাবে। আপনি যে ছবিটি সেখানে যুক্ত করতে চান সেই ছবিটি আপনি সেখানে সিলেক্ট করবেন।


৬. আপনি সেখান থেকে আপনার ইচ্ছা মত ছবি সেট করে নেওয়ার পর আপনাকে সেখানে আপনার ছবিটি একটু ক্রপ করতে হবে। এজন্য আপনি আপনার ছবিটিকে প্রয়োজন মতো ক্রপ করে নেবেন। তারপর আপনি নিচে দেখতে পাবেন লেখা থাকবে ওকে নামের একটি অপশন। সেখানে ক্লিক করবেন।

৭. তারপর আপনি দুইটি অপশন দেখতে পাবেন একটি লেখা থাকবে cancel এবং আরেকটিতে দেখে থাকবেন done। আপনি done লেখায় ক্লিক করবেন।

৮. এরপর খুব সহজেই আপনার মেসেজ এর ব্যাকগ্রাউন্ড চেঞ্জ হয়ে যাবে।



তো বন্ধুরা আশাকরি এই টিউনটি আপনাদের ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই  একটা লাইক দেবেন এবং সুন্দর একটা টিউমেন্ট করে দেবেন।

যদি এ টিউনটি সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আমাকে টিউমেন্ট করবেন আমি আপনাদের প্রতিটি টিউমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করব। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং আর কে রায়হান সাথে থাকেন। আসসালা মুয়ালাইকুম।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ