উইন্ডোজ 11 সিকিউরিটি ফিচার হিট গেম পারফরমেন্স

উইন্ডোজ 11 সিকিউরিটি ফিচার হিট গেম পারফরমেন্স

মাইক্রোসফট আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ 11 প্রকাশ করেছে, এমন নয় যে আপনি সম্ভবত এটি আপনার সিস্টেমে এখনও রেখেছেন। অতীতের বছরের মতো, মাইক্রোসফট সবাইকে সরাসরি উইন্ডোজ 11 ইনস্টল করার বিকল্প দিচ্ছে না, তবে যে কেউ এই বিন্দু থেকে প্রি -বিল্ট কিনছেন তার সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনি যদি সেই পিসি গেমের জন্য ব্যবহার করতে যাচ্ছেন, উইন্ডোজ 11 এর কিছু নতুন নিরাপত্তা বৈশিষ্ট্যগুলির কারণে আপনার পথে আসতে পারে। প্রভাবটি বিশাল নয়, তবে টমের হার্ডওয়্যার থেকে পরীক্ষা করে দেখা যায় এটি লক্ষণীয়।

উইন্ডোজ 11 সিকিউরিটি ফিচার হিট গেম পারফরমেন্স



উইন্ডোজ 11 বেশ কয়েকটি নতুন নিরাপত্তা বৈশিষ্ট্য সমর্থন করে, যার মধ্যে একটি ভার্চুয়ালাইজেশন-ভিত্তিক নিরাপত্তা (ভিবিএস) নামে পরিচিত। সক্রিয় করা হলে, VBS স্মৃতিতে একটি নিরাপদ এলাকা তৈরির জন্য ভার্চুয়ালাইজেশন ব্যবহার করে যা ট্রাস্টেড প্ল্যাটফর্ম মডিউল (TPM) এবং হাইপারভাইজার-প্রটেক্টেড কোড ইন্টিগ্রিটি (HVCI, যাকে কখনও কখনও মেমরি ইন্টিগ্রিটি বলা হয়) চালানোর জন্য ব্যবহার করা যেতে পারে। এটি সিপিইউ পারফরম্যান্সের জন্য একটি আঘাতের সাথে আসে যা গেমিংকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে, তবে ভাল খবর আছে।


Windows 11 security features


তাই ভিবিএস সক্ষম করা গেমিংয়ের জন্য খারাপ, কিন্তু মোড বেইজড এক্সিকিউশন কন্ট্রোল (এমবিইসি) নামে একটি বৈশিষ্ট্য প্রভাব কমিয়ে দেয়। এটি সব প্রসেসরগুলিতে পাওয়া যায় না, কিন্তু যখন আপনি সমর্থিত চিপগুলি দেখেন, মাইক্রোসফটের উইন্ডোজ 11 বিধিনিষেধগুলি একটু বেশি অর্থবোধ করে - এমবিইসির জন্য 7 ম প্রজন্মের ইন্টেল কোর বা এএমডি জেন ​​2 সিপিইউ প্রয়োজন। ভিবিএস -এর প্রভাব মূল্যায়নের জন্য টমের হার্ডওয়্যার বেশ কয়েকটি গেম বেঞ্চমার্ক করে দেখেছে যে ইন্টেল সিপিইউ তাদের গেমিং পারফরম্যান্সের প্রায় 5 শতাংশ হারায় ফ্রেম রেট অনুযায়ী। এএমডি সিস্টেমগুলি 4 শতাংশ গড়ের চেয়ে কিছুটা কম ছিল।

এই সংখ্যাগুলির মধ্যে সবই এমবিইসি অন্তর্ভুক্ত, এবং অন্যথায় জিনিসগুলি আরও খারাপ হবে। তবুও, এই ড্রপটি এমন একটি গেম তৈরি করতে যথেষ্ট হতে পারে যা সীমান্তরেখার বাইরে একটি খেলাধুলাযোগ্য অভিজ্ঞতায় পরিণত হয় এবং এটি এএমডি এবং ইন্টেলের পারফরম্যান্সের 1/3 এবং 1/2 এর মধ্যে প্রতিনিধিত্ব করে যা সাধারণত প্রজন্মের উপর প্রজন্ম সরবরাহ করে। সুসংবাদ হল আপনি যখন উইন্ডোজ নিজে ইনস্টল করেন তখন ভিবিএস "চালু" তে ডিফল্ট হয় না। মাইক্রোসফট OEM- কে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে বলছে, কিন্তু গেমিং-কেন্দ্রিক সিস্টেমগুলি এটি অক্ষম করা উচিত। ভবিষ্যতে উইন্ডোজ 11 মেশিনে আপনার ভিবিএস সক্ষম থাকলে, হারানো কর্মক্ষমতা পুনরুদ্ধার করতে এটি অক্ষম করা যেতে পারে।


উইন্ডোজ 11 নতুন পিসির জন্য 5 ই অক্টোবর চালু হয়েছে। উইন্ডোজ 11 এর মধ্যে রয়েছে আরও শক্তিশালী নিরাপত্তা, একটি নতুন ডিজাইন করা স্টার্ট মেনু, নতুন উইন্ডো ম্যানেজমেন্ট বৈশিষ্ট্য এবং একটি নতুন করে সাজানো মাইক্রোসফট স্টোর। বিদ্যমান উইন্ডোজ 10 মেশিনগুলি বিনামূল্যে আপডেট পাবে, কিন্তু সেগুলি মাইক্রোসফটের সময়সূচীতে আসবে, এবং এটি 2022 পর্যন্ত ভালভাবে প্রসারিত হতে পারে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url