bangla data

বিকাশ লোন কিভাবে নিবো | বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম ২০২৪

বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম - আজকে জানবো বিকাশ লোন কিভাবে নিবো ও বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম। যদি বিকাশ থেকে কিভাবে লোন নিব তা যদি জানতে চান তাহলে আমাদের পোস্ট টি পুরোটা পড়ুন।

বিকাশ লোন কিভাবে নিবো  বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম ২০২৩
বিকাশ লোন কিভাবে নিবো  বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম ২০২৩

সিটি ব্যাংক থেকে বিকাশে লোন এই সেবাটি চালু করেছে বিকাশ কর্তপক্ষ। বাংলাদেশে অনলাইনে লোন পাওয়ার উপায় এই বিকাশ প্রথম চালু করলো যা অনলাইনে তুমুল আকারে আলোচনার স্রস্টি করেছে। চলুন জেনে নেওয়া যাক বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম।

সুচিপত্রঃ বিকাশ লোন কিভাবে নিবো | বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম

বিকাশ লোন কিভাবে নিবো | বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম

বাংলাদেশে এই প্রথম বিকাশ থেকে লোন সিস্টেম চালু করেছে সিটি ব্যাংক বিকাশ লোন। যা আপনি বাংলাদেশের যেকোন জায়গা থেকে যেকেউ বিকাশ থেকে লোন নিতে পারবে। যেকোন সময় মুহূর্তের মধ্যে বিকাশ দিয়ে ১০ হাজার টাকা ঋণ পেতে পারেন।
এই সুবিধাটি শুধুমাত্র বিকাশ অ্যাপ ব্যবহারকারীদের জন্য গ্রহন যোগ্য। বিকাশ অ্যাপ ব্যবহারকারি যেকেউ বিকাশ লোন সিটি ব্যাংক এই বিকাশ লোন নিতে পারবে।

সেই বিকাশ লোন আপনি সরাসরি আপনার বিকাশ অ্যাকাউন্টে পেয়ে যাবেন এবং বিকাশ থেকে সেই লোন আপনি পরিশোধ করতে পারবেন।

কারা বিকাশ লোন পাবেন

যারা বিকাশ অ্যাপ দিয়ে বেশি ক্যাশ আউট ও ক্যাশ ইন করে থাকে এবং যারা বেশি বিকাশ অ্যাপ ব্যবহার করে থাকে তাদের জন্য সিটি ব্যাংক থেকে বিকাশে লোন নিতে পারবেন।

বিকাশ লোন কিভাবে নিবো | bkash loan apply

বিকাশ লোন দেওয়ার আগে তারা অনেক চিন্তা ভাবনা ও যাচাই বাচাই করে দেখবে যে আপনি বিকাশ লোন পাওয়ার যোগ্য। 

যদি আপনি বিকাশ অ্যাপ বেশি ব্যবহার করে থাকেন ও লেনদেন বেশি করে থাকেন তাহলে আপনাকে সিটি ব্যাংক বিকাশ লোন দিয়ে দিবে।

বিকাশ লোন সিস্টেম টা খুব সুন্দর কারন এই বিকাশ লোন সিটি ব্যাংক অ্যাপ্লাই করার সাথে সাথে কোন জামেলা ছাড়াই আপনি আপনার বিকাশ অ্যাকাউন্টে লোনটি পেয়ে যাবেন।

বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম | বিকাশ লোন আবেদন | bkash loan system

বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম - বিকাশ নিয়ে এসেছি বিকাশ লোন সিস্টেম। যা দেখে সবাই বিস্মিত। আপনি কি বিকাশ লোন সিস্টেম অর্থাৎ বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম জানেন না। 

তহলে কোন ব্যাপার না কারন আমরা আপনাকে দেখাবো বিকাশ লোন আবেদন কিভাবে করতে হয়।

  • আপনার ফোনটি হাতে নিন তারপর বিকাশ অ্যাপে গিয়ে দেখুন তো আপনার কি বিকাশ লোন নেওয়ার আইকন টা আছে কিনা। যদি থাকে তাহলে নিচের স্টেপ গুলো ফলো করুনঃ
  • যদি আপনি বিকাশ লোন নেওয়ার আইকনটা পেয়ে যান তাহলে সেখানে ক্লিক করুন তাহলে একটা ফর্ম দেখতে পাবেন (E-KYC= KNOW YOUR CUSTOMER FORM) সেই ফর্মটি আপনার সব তথ্য দিয়ে পুরন করতে হবে।
  • (E-KYC= KNOW YOUR CUSTOMER FORM) ফরম পুরন করে জমা দেওয়ার পর আপনি যদি লোন পাওয়ার যোগ্য হও তাহলে আপনাকে সাথে সাথে আপনার বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দিবে।
  • বিকাশ অ্যাকাউন্টে লোনের টাকার সাথে আপনাকে একটা কোড দিবে অর্থাৎ পিন দিবে
  • এই পিন দিয়ে আপনি আপনার বিকাশ অ্যাকাউন্ট থেকে টাকা উঠাতে পারবেন।

বিকাশ লোন পরিশোধ করার নিয়মঃ

সিটি ব্যাংক বিকাশ লোন পাওয়ার পর থেকে ৩ মাসের মধ্যে যদি পারেন তাহলে শোধ করতে হবে আর যদি না পারেন তাহলে আরও ৩ মাস পর অর্থাৎ ৬ মাস পর আপনার বিকাশ লোনের টাকা পরিশোধ করতে হবে। 
এই বিকাশ লোনের টাকা আপনি নিজেই আপনার বিকাশ অ্যাপ দিয়ে সিটি ব্যাংক বিকাশ লোন এর টাকা পরিশোধ করতে পারবেন।

বিকাশ লোনের টাকা পরিশোধ না করলে যা হতে পারে | bkash loan interest rate

সিটি ব্যাংক থেকে বিকাশে লোন নেওয়ার পর আপনি যদি বিকাশ লোনের টাকা পরিশোধ করতে না পারেন অথবা যদি না করেন তাহলে আপনার দেওয়া তথ্য গুলো সিটি ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকের কাছে চলে যাবে। বাংলাদেশ ব্যাংক সেই লোনের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহন করবে।

বাংলাদেশ ব্যাংকের নিয়ম কানুন অনুযায়ী সিটি ব্যাংক থেকে বিকাশে লোনের সঙ্গে সুদ ও অন্যান্য নিয়ম কানুন চালু হবে। বাংলাদেশ ব্যাংকের ঋণের নিয়ম অনুযায়ী সেই ঋণের শতকরা ৯% সুদ দিতে হবে। 

বিকাশ লোনের ক্ষেত্রেও ৩ মাস সরবোচ্চ ৬ মাসের মধ্যে বিকাশ লোনের টাকা পরিশোধ করতে হবে নয়তো বিকাশ লোন গ্রহন কারির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবে।

বিকাশ লোন নেওয়ার আগে দশবার ভাবুন তারপর বিকাশ লোন নিবেন। যদি কখনো খুব বিপদে পড়েন সেক্ষত্রে আপনি এই বিকাশ লোন নিবেন তার আগে নিয়েন না। অযথা কেনো বিপদে পড়তে যাবেন। 

বিকাশ লোন নেওয়ার আগে যেসব বিষয় মাথায় রাখবেন।

বিকাশ থেকে লোন নেওয়ার আগে যেসব বিষয় মাথায় রাখবেন তা নিচে দেওয়া হলো। আপনি আপনার সঠিক বিবেচনা করে বিকাশ লোনের জন্য অ্যাপ্পলাই করবেন কারন অযথা এই ফাদে না পরাই ভালো হবে। জেনেন বুঝে পা বাড়াবেন।

  • আপনি যদি বিকাশ লোন পেয়েও যান তাহলে একটা কথা মাথায় রাকবেন ৩ মাসে মধ্যে আপনাকে বিকাশ লোন পরিশোধ করতে হবে। 
  • বাংলাদেশ ব্যাংকের সুদের সিস্টেম টা ভালো ভাবে জেনে নিবেন
  • শতকরা কত % সুদ সেটাও সঠিকভাবে জেনে বুঝে বিকাশ লোন টির জন্য আবেদন করবেন।
বিকাশ লোন কিভাবে নিবো বা বিকাশ থেকে লোন নেওয়ার নিয়ম আমরা সম্পূর্ণ বিস্তারিত লিখছি যদি আপনাদের কোথাও বুঝতে অসুবিধা হয় তাহলে নিচে কম্মেন্ট করে জানাবেন আমরা আপনার উত্তর দেওয়ার চেস্টা করবো।

Next Post Previous Post
2 Comments
  • Unknown
    Unknown 23 March

    আপনাদের সিস্টেম অনেক ভালো কিন্তু আমি বিকাশের পুরানো গ্রাহক হয়েও লোন পাইনা

    • টেক মাস্টার
      টেক মাস্টার 23 March

      ধন্যবাদ স্যার

Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ