আরকে রায়হান https://www.rkraihan.com/2021/12/pinterest-account-ki.html

পিন্টারেস্ট একাউন্ট কি ? পিন্টারেস্ট এর প্রয়োজনীয়তা



পিন্টারেস্ট একাউন্ট কি ? পিন্টারেস্ট মার্কেটিং এর প্রয়োজনীয়তা - Pinterest নামটি নিশ্চয়ই শুনেছেন। তবে আপনি কি জানেন এই পিন্টারেস্ট আসলে কি? পিন্টারেস্ট কি কারণে অনলাইনে এসেছে? যদি না জানেন তাহলে আজকের এই আর্টিকেল আপনার জন্য, যদি আপনার পিন্টারেস্ট সম্পর্কে জানার আগ্রহ ইচ্ছা থাকে তাহলে আর্টিকেলটি পড়তে পারেন! কারণ আজকের এই আর্টিকেলে আমরা সাধারণত, Pinterest এই নিয়ে আলোচনা করব।

পিন্টারেস্ট পিন্টারেস্ট মার্কেটিং পিন্টারেস্ট একাউন্ট পিন্টারেস্ট মার্কেটিং এর প্রয়োজনীয়তা পিন্টারেস্ট ওয়ালপেপার পিন্টারেস্ট কম পিন্টারেস্ট পিকচার্স পিন্টারেস্ট ইমেজেস পিন্টারেস্ট ভিডিও ডাউনলোড পিন্টারেস্ট থেকে আয় পিন্টারেস্ট কি
পিন্টারেস্ট একাউন্ট কি ? পিন্টারেস্ট এর প্রয়োজনীয়তা

পিন্টারেস্ট একাউন্ট কি ? পিন্টারেস্ট এর প্রয়োজনীয়তা

আর আপনারা আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়লে, Pinterest সম্পর্কে অনেক ধরনের তথ্য জানতে পারবেন। হতে পারে, Pinterest এর জানা-অজানা কিছু তথ্য। বন্ধুগণ চলুন আর কথা না বাড়িয়ে এখন আমরা, পিন্টারেস্ট নিয়ে আলোচনা বিস্তারিত শুরু করি। তবে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার বিশেষ অনুরোধ রইল, যদি আপনি প্রিন্টারেস্ট সম্পর্কে জানতে আগ্রহী হন তাহলে।

What is Pinterest পিন্টারেস্ট একাউন্ট কি?

পিন্টারেস্টঃ নিশ্চয় আপনি পিন্টারেস্ট সম্পর্কে না জানলে, ও ফেসবুকের কথা নিশ্চয়ই শুনেছেন। ফেসবুক যেমন অনলাইন জগতে যোগাযোগ করার সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম বা সোশ্যাল মিডিয়া। তাইতো তো এই পিন্টারেস্ট ফেসবুকের মতোই একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। হ্যাঁ বন্ধুরা আপনি যেমন একটি, ফেসবুক একাউন্ট নিজে নিজে আপনার পার্সোনাল কিছু তথ্য,

গুলো সেটআপ করে অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন ফেসবুকে। তেমনি ভাবে আপনি কিন্তু চাইলেই পিন্টারেস্ট একাউন্টেও সহজে তৈরি করে নিতে পারবেন। ফেসবুকে যেমন বিভিন্ন ধরনের ভিডিও আপলোড ফটো আপলোড চ্যাটিং, পোস্ট পাবলিশিং লাইক কমেন্ট শেয়ার ইত্যাদি করা যায়। তেমনি ভাবে আমাদের এই আলোচ্য বিষয় Pinterest সোশ্যাল মিডিয়াতেও এই ধরনের অনেক কাজ করা সম্ভব।

How to Create a account Pinterest কিভাবে পিন্টারেস্ট একাউন্ট তৈরি করা যায়?

পিন্টারেস্ট একাউন্টঃ যদিও নতুনভাবে পিন্টারেস্ট অ্যাকাউন্ট তৈরি কিভাবে করতে হয়? এ বিষয়ে বলার তেমন কিছু নেই! কারন ফেসবুক একাউন্ট যেভাবে তৈরি করে, একটি জিমেইল একাউন্ট কিভাবে তৈরি করতে হয় নিশ্চয় আপনারা জানেন! একইভাবে পিন্টারেস্ট একাউন্ট কিভাবে তৈরি করা সম্ভব!

তার জন্য সাধারণত, আপনাকে প্রথমত pinterest.com প্লাটফর্মে গিয়ে, নতুন একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। আপনারা সহজে এখানে সাইন আপ করে নিতে পারবেন আপনার, পার্সোনাল কিছু ইনফরমেশন দিয়ে। যেমন ধরুন আপনার নাম একটি জিমেইল আইডি পাসওয়ার্ড আর পার্সোনাল অন্যান্য কিছু ইনফরমেশন, এই ছোটখাটো তথ্যগুলো দিয়ে সহজে, Pinterest account তৈরি করা যায়। আশাকরি পিন্টারেস্ট একাউন্ট কিভাবে তৈরি করতে হয় সেটি বুঝতে পেরেছেন।

Pinterest account তৈরি করে লাভ কি?

পিন্টারেস্ট একাউন্টঃ এখন আপনারা হয়তো খুব সহজে একটি পিন্টারেস্ট অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন। কথা হলো কেন আমরা পিন্টারেস্ট একাউন্ট তৈরি করব! এককথায় পিন্টারেস্ট অ্যাকাউন্ট তৈরি করে লাভ কি? তো বন্ধুরা আপনারা কেন ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করেছেন? নিশ্চয়ই বলবেন ফেসবুকে নানা ধরনের ফিচার রয়েছে, যেগুলো উপভোগ করতে দারুণ মজা লাগে তাইতো!

ফেসবুকে যেমন বিভিন্ন ধরনের ফিচার আপনার ভালো লাগে। একইভাবে পিন্টারেস্ট একাউন্ট, আপনার আপনি সারা বিশ্বকে আপনার একাউন্টে রাখতে পারেন। যেমন এই পিন্টারেস্ট একাউন্টে আপনি দেশ-বৈদেশিক বিভিন্ন ধরনের খবরা-খবর খুব সহজে জানতে পারবেন, এই পিন্টারেস্ট একাউন্ট এর মাধ্যমে। তাছাড়া ভিডিও আপলোডিং স্ট্যাটাস পোস্টিং কমেন্টিং ইত্যাদি সহ আরো অনেক ধরনের কাজ রয়েছে, এই পিন্টারেস্ট একাউন্ট প্লাটফর্মে। আশাকরি পিন্টারেস্ট অ্যাকাউন্ট তৈরি করে লাভ কি বিষয়টি বুঝতে পেরেছেন।

Pinterest account বাংলাদেশ চলবে?

পিন্টারেস্ট একাউন্টঃ পিন্টারেস্ট একাউন্ট খোলার নিয়ম এবং এর সম্পর্কে, হয়তোবা এতক্ষণ একটু হলেও নলেজ পর্যাপ্ত পরিমাণে আসার কথা। কথা হলো বাংলাদেশকে পিন্টারেস্ট একাউন্ট চলবে? বা আপনি পিন্টারেস্ট একাউন্ট বাংলাদেশ থেকে চালাতে পারবেন? বন্ধুরা ফেসবুক যেমন সারাবিশ্বে যোগাযোগ করার জন্য যে কেউ চাইলে,

শুধুমাত্র একটি অ্যাকাউন্ট তৈরি করে সারা বিশ্বের সাথে কথোপকথন যোগাযোগ ইত্যাদি করতে পারে, এমনকি বাংলাদেশেও সেটা অসম্ভবের কিছু নয়। একইভাবে আপনি চাইলে পিন্টারেস্ট বাংলাদেশ থেকেও চালাতে পারবেন, যদিও পিন্টারেস্ট একাউন্ট বৈদেশিক প্লাটফর্ম, তবে বাংলাদেশ থেকেও যে কেউ চাইলে, পিন্টারেস্ট প্লাটফর্মে একটি অ্যাকাউন্ট তৈরি করে বাংলাদেশেও চাইলে চালাতে পারবে। আশা করি বিষয়টি ক্লিয়ার ধারণা পেয়েছেন যে, বাংলাদেশ থেকে পিন্টারেস্ট একাউন্ট চালানো সম্ভব!

Pinterest application পিন্টারেস্ট এপ্লিকেশন আছে কি?

যদিও এতক্ষণ আমরা, ফেসবুক মিডিয়াকে প্রাধান্য দিয়ে, কিংবা ফেসবুকে উল্লেখ করে পিন্টারেস্ট সম্পর্কে আমরা অনেক কিছু জানতে পেরেছি। ফেসবুক যেমন নিজস্ব অ্যাপ্লিকেশন রয়েছে। তাহলে নিশ্চয় পিন্টারেস্ট একাউন্ট অ্যাপ্লিকেশন রয়েছে! আপনার কি মনে হয় আসলেই কি পিন্টারেস্ট অ্যাপ্লিকেশন রয়েছে?

হ্যাঁ বন্ধুরা পিন্টারেস্ট একাউন্ট প্ল্যাটফর্ম অ্যাপ্লিকেশন রয়েছে। যেটি আপনারা প্লে স্টোরে অনুসন্ধান করলে পেয়ে যাবেন। এখন কথা হল পিন্টারেস্ট একাউন্ট দেখতে কেমন? পিন্টারেস্ট একাউন্ট সাধারণত, আপনি নিশ্চয়ই টিক টক এর নাম শুনেছেন! টিক টকে যেমন ভিডিও আপলোড করা যায় ফলো করা যায়? ইত্যাদি সহ আরো অনেক কিছু করা যায় তেমনি ভাবে পিন্টারেস্ট প্ল্যাটফর্মেও এই কাজগুলো করা যায়! এককথায় টিকটকের মতোই প্রায় পিন্টারেস্ট সোসাল প্লাটফর্ম!

শেষ কথা

প্রিয় বন্ধুরা আমরা সাধারনত, এতক্ষন Pinterest সোশ্যাল মিডিয়া নিয়ে আলোচনা করছিলাম। পিন্টারেস্ট একাউন্ট সাধারণত টিকটক এর মত দেখতে। এমনকি টিকটকের মত অনেক ধরনের ফিচার পিন্টারেস্ট প্লাটফর্মে রয়েছে। আশাকরি আর্টিকেল থেকে আপনার একটু হলেও উপকৃত হয়েছেন। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে আর্টিকেলটির শেয়ার করবেন।

যদি কোথাও ভুল ত্রুটি হয়ে যায় সেটি, অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে, আজকের এই আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

বন্ধুদের সাথে শেয়ার করুন:

0 Comments

Please read our Comment Policy before commenting. ??

Please do not enter any spam link in the comment box.

আরকে রায়হান নোটিফিকেশন