আরকে রায়হান https://www.rkraihan.com/2022/01/balance-transfer.html

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার ২০২২


আপনি কি মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে চান? মোবাইলে অনেক ব্যালেন্স আছে তা মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার নিয়ম নিয়ম জানতে চান। কিন্তু আপনি জানেন না যে সিমের ব্যালেন্স থেকে বিকাশে টাকা নেওয়া যায় কি না। তা যদি জানতে চান তাহলে আমাদের পোস্ট টি আপনার অনেক গুরুত্বের হতে চলেছে।
সিমের ব্যালেন্স থেকে বিকাশে টাকা নেওয়া যায়, how to balance transfer gp to gp, robi to robi balance transfer, মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার, grameenphone balance transfer, balance transfer airtel, banglalink balance transfer
সিমের ব্যালেন্স থেকে বিকাশে টাকা নেওয়া যায় | মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার
অনেকে আছেন যারা ভুল বশত অনেক টাকা রিচার্জ করে ফেলেন। কিন্তু এত বেশি টাকা মোবাইলে কথা বলে খরচ করা সম্ভব হয়না। তখন আপনি মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে চাইবেন।
তাড়াতাড়ি বিকাশ বা রকেটে টাকা পাঠাতে গিয়ে ভুলে তা রিচারজ হয়ে যায়। দেখা গেলো ৬০০ টাকা সেন্ড মানি করতে গিয়ে ভুলে রিচারজ হয়ে গেছে। সেক্ষেত্রে ঐ টাকা আপনি মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার চেস্টা করবেন। কিন্তু আপনি কি জানেন সিমের ব্যালেন্স থেকে বিকাশে টাকা নেওয়া যায় কি না?

সুচিপত্রঃ মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার | সিমের ব্যালেন্স থেকে বিকাশে টাকা নেওয়া যায়

প্রয়োজনের তাগিদে বিকাশ থেকে টাকা সেন্ড মানি করা হয়। আর সেটা যদি সেন্ড মানি করতে গিয়ে ভুলে রিচারজ হয়ে যায় তাহলে কেমনটা লাগবে যার হয়ছে সেই বুঝে তার জ্বালা কেমন। কিন্তু মোবাইলে রিচারজ হয়ে যাওয়া টাকা আপনি আর ক্যাশ আউট বা সেন্ড মানি কিছুই করতে পারবেন না। সিমের ব্যালেন্স থেকে বিকাশে টাকা নেওয়া যায় কিনা জানতে পোস্ট টি পড়তে থাকুন পুরোটা।

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার | সিমের ব্যালেন্স থেকে বিকাশে টাকা নেওয়া যায় কি?

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার আদ্য কি সম্ভব? সিমের ব্যালেন্স থেকে বিকাশে টাকা নেওয়া যায় না। এটা কখনো সম্ভব নয়।
তবে আমরা আপনাকে কিছু টেকনিক শেখাবো যার মাধ্যমে আপনি আপনার মোবাইল ব্যালেন্স ট্রান্সফার করে পকেটে টাকা আনতে পারবেন।
তাহলে চলুন আমরা জেনে নেই কিভাবে এক মোবাইল থেকে অন্য মোবাইলে টাকা পাঠানো যায়? এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে বিস্তারিত দেওয়া হলো।

এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার | এক মোবাইল থেকে অন্য মোবাইলে টাকা পাঠানো | টাকা ট্রান্সফার করার নিয়ম | how to balance transfer gp to gp

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা কখনোই সম্ভব না তাই আমরা ১ম টেকনিক এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম টি জানবো। আপনি এই টেকনিক ব্যবহার করে এক মোবাইল থেকে অন্য মোবাইলে টাকা পাঠানো আপনার কাছে খুব ইজি মনে হবে। আমরা প্রথম টেকনিকে গ্রামীন থেকে গ্রামীন টাকা ট্রান্সফার বা জিপি থেকে জিপি টাকা ট্রান্সফার সম্পর্কে জানবো। তাহলে নিচে থেকে জেনে নিন জিপিতে ব্যালেন্স ট্রান্সফারের নিয়ম।
এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফারঃ
  • প্রথমে আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে।
  • এর জন্য আপনার মোবাইলের ডায়াল প্যাড ওপেন করতে হবে।
  • এর পর *১২১*১৫০০*১# ডায়াল করতে হবে।
  • ডায়াল করার পর আপনি একটি মেসেজ পাবেন
  • সেই মেসেজে একটি কোড থাকবে, সেই কোডটি কোথাও লিখে রাখুন।
  • এর পর আবার মোবাইলের ডায়াল প্যাড ওপেন করুন।
  • তারপর *১২১*১৫০০*২# ডায়াল করুন।
  • ডায়াল করার পর যে সিমে টাকা ট্রান্সফার করতে চান সেই নাম্বারটি দিন।
  • তারপর সেন্ড করুন।
  • এরপর আপনাকে শর্ত দিবে ৫০ টাকা থেকে ১০০ টাকা রিচারজ করতে হবে।
  • তারপর আপনি যতটুকু টাকা ট্রান্সফার করতে চান সে পরিমান টাকা লিখুন।
  • তারপর আপনি যে পিন কোডটি পায়ছিলেন সেটি দিন।
  • তারপর সেন্ড বাটনে ক্লিক করুন।
  • এরপর দেখুন এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার হয় গেছে।
আপনি অন্যান্য সিমের ক্ষেত্রে যে কাজটি করতে পারেন তা হলো যে সিম থেকে টাকা বের করবেন সেই সিমের অ্যাপ ডাউনলোড করে নিবেন। যেমন রবি হলে রবি অ্যাপ ডাউনলোড করবেন। সেই অ্যাপ থেকেও রিচারজ করে দিতে পারবেন।

দোকান দারের কাছ থেকে মোবাইল ব্যালেন্স ট্রান্সফার | মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার

সত্যি বলতে মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায়না। তবে কিছু টেকনিক অবলম্বন করে আপনার টাকাটা আপনি নিজের পকেটে আনতে পারেন।
প্রথমত, আপনি আপনার বন্ধুদের বলবেন যে আমি সেন্ড মানি বা ক্যাশ আউট করতে গিয়ে ভুলে রিচারজ করে ফেলেছি যদি তোরা তোদের ফোনে রিচারজ করে নিতে চাস তাহলে আমি আমার সিম থেকে তোদের সিমে টাকা ট্রান্সফার করে দেই আমাকে টাকা দেস।
২য় তো আপনি বাজারে যেখান থেকে মোবাইল রিচারজ করে থাকে সেই দোকানে যাবেন তারপর অনেক আপনার ভুল করে রিচারজ হয়ে যাওয়ার দুঃখের কথা বলবেন। উনি যদি সৎ হয়ে থাকে তাহলে আপনার সব টাকা অন্যদের রিচারজ করে দিবে। তখন আপনি ওনার থেকে টাকা নিবেন। তবে ওনাদের ১০০০ টাকা রিচারজ করে দিলে ১৮ টাকা লাভ হয়। সেই হিসেবে আপনি খুশি মনে যা দিবেন। এই হলো মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করার ইতিহাস।

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার | সিমের ব্যালেন্স থেকে বিকাশে টাকা নেওয়া যায়

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা এটা কখনো সম্ভব নয়। কারন মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায়না। যদি মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যেতে তাহলে বাংলাদেশের হাজারো মানুসের টাকা বেচে যেত শুধুমাত্র মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করে। তাই কারো ভুয়া কোথায় কান দিবেন না। কেউ যদি বলে থাকে মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায় তাহলে সে আপনাকে উপরের টাকা ট্রান্সফার করার নিয়ম টি বলবে। কারন সেও জানে না মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার কিভাবে করে থাকে।

মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার | টাকা ট্রান্সফার করার নিয়ম

আর্টিকেলের শেষ কথাঃ
আশা করছি আপনি এই টেকনিক গুলো ব্যবহার করলে আপনার কিছুটা হলেও উপকার হবে। আপনি হয়তো জানতে পারলেন যে মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যায়না কিন্তু এর বিকল্প কিছু টেকনিক আছে। যাইহোক আমরা মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার করতে না পারলেও এটা জানতে পারলাম এক মোবাইল থেকে অন্য মোবাইলে টাকা পাঠানো কিভাবে যায়। এক সিম থেকে অন্য সিমে ব্যালেন্স ট্রান্সফার এই পোস্ট টি যদি আপনাদের বিন্দুমাত্র উপকারে আসে তাহলে কম্মেন্ট বক্সে কম্মেন্ট করবেন আর বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না।
সিমের ব্যালেন্স থেকে বিকাশে টাকা নেওয়া যায়, how to balance transfer gp to gp, robi to robi balance transfer, মোবাইল ব্যালেন্স থেকে বিকাশে টাকা ট্রান্সফার, grameenphone balance transfer, balance transfer airtel, banglalink balance transfer

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Please do not enter any spam link in the comment box.

আরকে রায়হান নোটিফিকেশন