লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

বাঙালি যেদিন ঐক্যবদ্ধ হয়ে সারাংশ

বাঙালি যেদিন ঐক্যবদ্ধ হয়ে সারাংশ - বাংলা ব্যাকরণের গুরুত্বপূর্ণ একটি অংশ হল সারাংশ। সারাংশ লেখা খুব সহজ যদি আপনি ভালো ভাবে বুঝে পড়েন তাহলে। বাঙালি যেদিন ঐক্যবদ্ধ হয়ে সারাংশ টি খুব ইম্পরট্যান্ট। তাই তোমরা খুব ভালো ভাবে পড়ে নিবা। চল আমরা বাঙালি যেদিন ঐক্যবদ্ধ হয়ে সারাংশ টি দেখে নেই আর তোমাদের পড়তে যেনো সহজ হয় সে জন্য সহজ ও সাবলীল ভাষায় লেখা বাঙালি যেদিন ঐক্যবদ্ধ হয়ে সারাংশ।
বাঙালি যেদিন ঐক্যবদ্ধ হয়ে সারাংশ
বাঙালি যেদিন ঐক্যবদ্ধ হয়ে সারাংশ

প্রশ্নঃ সারাংশ বাঙালি যেদিন ঐক্যবদ্ধ হয়ে বলতে পারবে

বাঙালি যেদিন ঐক্যবদ্ধ হয়ে বলতে পারবে – ‘বাঙালির বাংলা' সেদিন তারা অসাধ্য সাধন করবে।। বাঙালির মতাে জ্ঞান-শক্তি ও প্রেম-শক্তি (ব্রেন সেন্টার ও হার্ট সেন্টার) এশিয়ায় কেন, বুঝি পথিবীতে কোনাে জাতির নেই। কিন্তু কর্ম-শক্তি একেবারে নেই বলেই তাদের এই দিব্যশক্তি তমসাচ্ছন্ন হয়ে আছে। তাদের কর্ম-বিমুখতা, জড়তা, মৃত্যুভয়, আলস্য, তন্দ্রা, নিদ্রা, ব্যবসাবাণিজ্যে অনিচ্ছার কারণ। তারা তামসিকতায় আচ্ছন্ন হয়ে চেতনা-শক্তিকে হারিয়ে ফেলেছে। এই তমঃ এই তিমির, এই জড়তাই অবিদ্যা। অবিদ্যা কেবল অন্ধকার পথে ভ্রান্তির পথে নিয়ে যায়; দিব্যশক্তিকে নিস্তেজ, মৃতপ্রায় করে রাখে।
সারাংশঃ বাঙালি প্রেম- শক্তি ও অন-শক্তিতে পৃথিবীখ্যাত। কিন্তু আলস্য তাদের দুর্বল করে রেখেছে। তা আর কাজের প্রতি অনীহার জন্য তারা জগতের সবকিছু থেকে পিছিয়ে আছে। এই আলস্য ও কর্ম বিমুখত উপেক্ষা করে বাঙালিকে জেগে উঠতে হবে। তবেই এই বাংলা প্রকৃত অর্থে বাঙালির হবে।

আর্টিকেলের শেষকথাঃ সারাংশ বাঙালি যেদিন ঐক্যবদ্ধ হয়ে বলতে পারবে। বাঙালি যেদিন ঐক্যবদ্ধ হয়ে সারাংশ
তোমাদের যদি বাঙালি যেদিন ঐক্যবদ্ধ হয়ে সারাংশ টি ভাল লাগে তাহলে শেয়ার করবেন। আর এই রকম আরো সারাংশ পেতে আমাদের সাইটের সারাংশ ক্যাটেগরিতে যান। তোমাদের জন্য আমরা বাংলা ব্যাকরণের সব বিষয় তুলে ধরেছি।
Next Post Previous Post