শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন ক্লাস ৭, ৮, ৯, ১০

হ্যালো বন্ধুরা আজকের টপিক হলো শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন। তুমি যে বিদ্যালায়ে পড় সেই বিদ্যালয়ের তোমার ক্লাস থেকে যদি শিক্ষাসফরে যেতে চাও তাহলে শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন পত্র টি কাজে লাগবে।

শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন ক্লাস ৭, ৮, ৯, ১০
শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন ক্লাস ৭, ৮, ৯, ১০

তাছাড়াও তোমার যেকোনো পরিক্ষায় এই শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন পত্রটি অনেক গুরুত্বপূর্ণ তাই তোমরা শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন পত্রটি এখন পড়ে নাও।

খ. শিক্ষাসফরের গুরুত্ব উল্লেখ করে তােমার স্কুলের প্রধান শিক্ষকের নিকট শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন পত্র লেখ।

২০.০৪.২০২২

বরাবর

প্রধান শিক্ষক

গজারিয়া শান্তিকুঞ্জ উচ্চ বিদ্যালয়, সখীপুর।

বিষয়: শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন।

মহােদয়

সবিনয় নিবেদন এই যে, আমরা আপনার বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী। প্রতি বছর এই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা শিক্ষাসফরে গিয়ে থাকে। কিন্তু এ বছর এখনাে তার কোনাে উদ্যোগ গৃহীত হয় নি। আমরা শিক্ষাসফরে যেতে চাই। ছাত্রজীবনে শিক্ষাসফরের গুরুত্ব ও প্রয়ােজনীয়তা অপরিসীম। শিক্ষাসফরের ফলে ব্যবহারিক শিক্ষার সঙ্গে বাস্তব জ্ঞান ও অভিজ্ঞতা আরও সমৃদ্ধ হয়। যেকোনাে ভ্রমণেই দেশ ও দেশের মানুষকে ভালােভাবে জানার সুযােগ হয়। আমরা এবার শিক্ষাসফরে ময়মনসিংহে যাওয়ার আগ্রহ প্রকাশ করছি। ময়মনসিংহ প্রাচীন শহর। এর মুক্তাগাছা থানা শিক্ষা-সংস্কৃতিতে খুব অগ্রগামী ছিল। সেখানে প্রাচীন জমিদার বাড়ি আছে। ময়মনসিংহ শহরে রবীন্দ্রনাথ ঠাকুর এসেছিলেন। সে স্মৃতিচিহ্নও দেখা যাবে। তাছাড়া কৃষি বিশ্ববিদ্যালয় , আনন্দমােহন কলেজ, জয়নুল আবেদিন সংগ্রহশালা ইত্যাদিও আমাদের আগ্রহের কেন্দ্র রয়েছে। এসব স্থান ও স্থাপনা দর্শন করে আমরা। বিশেষ জ্ঞান অর্জন করতে সক্ষম হব।

একদিনের এই সফরের সম্পূর্ণ ব্যয়ভার আমরা বহন করব। আমাদের সঙ্গে দুজন সিনিয়র শিক্ষক যেতে রাজি হয়েছেন। আপনার সম্মতি পেলে শিক্ষাসফরে যাওয়ার দিন ধার্য করে আমরা আমাদের অভিভাবকদের অনুমতি গ্রহণ করব।

অতএব, মহােদয়ের কাছে বিনীত আবেদন, আমাদের শিক্ষাসফরে যাওয়ার সদয় অনুমতি দিয়ে এবং । ময়মনসিংহে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযােগিতা লাভের প্রয়ােজনীয় ব্যবস্থা করে বাধিত করবেন।

বিনীত

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের পক্ষে 

সায়মা শতাব্দী 

গজারিয়া শান্তিকুঞ্জ উচ্চ বিদ্যালয়, সখীপুর।

শিক্ষা সফরে যাওয়ার জন্য অনুমতি চেয়ে প্রধান শিক্ষকের নিকট আবেদন

উত্তর:

১৮ অক্টোবর, ২০২২

বরাবর

অধ্যক্ষ

জাজিরা ডিগ্রি কলেজ, শরীয়তপুর ।

বিষয়: শিক্ষা সফরে যাওয়ার অনুমতি প্রসঙ্গে আবেদন ।

জনাব,

সবিনয় নিবেদন এই যে, আমরা একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীরা শিক্ষা সফরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এগারসিন্ধু এলাকাকে শিক্ষা সফরের স্থান নির্বাচন করেছি। বাংলার বারোভূঁইয়াদের অন্যতম বীরযোদ্ধা ঈশা খাঁর স্মৃতিবিজড়িত এগারসিন্ধু সফর করে আমরা ঈশা খাঁর আমলের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে প্রত্যক্ষ জ্ঞান অর্জন করতে চাই। এ সফরের স্থায়িত্ব হবে চার দিন। আমরা চাঁদা উত্তোলনের মাধ্যমে কিছু টাকা সংগ্রহ করেছি। অবশিষ্ট টাকা কলেজ ফান্ড থেকে পেলে আমাদের শিক্ষা সফর সফল হবে। আমরা আমাদের প্রত্যেকের অভিভাবকের অনুমতি নিয়েই এ শিক্ষা সফর শুরু করব । আপনার অনুমতি পেলেই আমরা সফরের একটি সুবিধাজনক তারিখ নির্ধারণ করতে পারি ।

অতএব, শিক্ষা সফরের অনুমতি দান ও আর্থিক সহযোগিতার জন্য আপনার কাছে বিনীত অনুরোধ করছি।

নিবেদক

রাজু রহমান

সাধারণ সম্পাদক

কলেজ ছাত্র সংসদ

জাজিরা ডিগ্রি কলেজ, শরীয়তপুর।

আর্টিকেলের শেষকথাঃ শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন ক্লাস ৭, ৮, ৯, ১০

বন্ধুরা তোমরা আজকে জানতে পারলে শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন পত্রটি। এই রকম আরো আরটিকেলে পেতে চাইলে আমাদের ওয়েবসাইট আর কে রায়হান প্রতিদিন ভিজিট করুন। যদি আজকের আর্টিকেলটি ভালো লাগে তাহলে এখনি বন্ধুদের মাঝে শেয়ার করে দিন আর নিজে শেয়ার করে নিজের প্রোফাইলে রেখে দিন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ