লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

কোথা থেকে এসেছে আমাদের বাংলা ভাষা সারাংশ উত্তর

প্রিয় শিক্ষার্থী তোমরা যারা কোথা থেকে এসেছে আমাদের বাংলা ভাষা সারাংশ উত্তর খুজতেছো তাদের জন্য পোস্ট টি। আমাদের বাংলা ভাষার জন্য প্রান দিয়েছিল হাজার মানুষ। সেই বাংলা ভাষা কোথা থেকে এসেছে সেই সম্পর্কে একটা সারাংশ যার উত্তর আমরা এখন দেখবো তো চলুন জেনে নেই কোথা থেকে এসেছে আমাদের বাংলা ভাষা সারাংশ উত্তর।

কোথা থেকে এসেছে আমাদের বাংলা ভাষা সারাংশ উত্তর
কোথা থেকে এসেছে আমাদের বাংলা ভাষা সারাংশ উত্তর

কোথা থেকে এসেছে আমাদের বাংলা ভাষা সারাংশ উত্তর

কোথা থেকে এসেছে আমাদের বাংলা ভাষা? ভাষা কি জন্ম নেয় মানুষের মতাে? বা যেমন বীজ থেকে গাছ. জন্মে তেমনভাবে জন্ম. নেয় ভাষা? না, ভাষা মানুষ বা তরুর মতাে জন্ম নেয় না। বাপ্পা ভাষাও মানুষ বা তরুর মতাে জনা নেয়নি কোনাে কল্পিত স্বর্গ থেকেও আসে নি। এখন আমরা যে বাংলা ভাষা বলি এক হাজার বছর আগে তা ঠিক এমন ছিল না। সে-ভাষায় এদেশের মানুষ কথা বলত, গান গাইত, কবিতা বানাত। মানষের মখে মুখে বদলে যায় ভাষার ধ্বনি। রূপ বদলে যায়। শব্দের, বদল ঘটে অর্থের। অনেক দিন কেটে গেলে মনে হয় ভাষাটি একটি নতুন ভাষা হয়ে উঠেছে। আর সে-ভাষার বদল ঘটেই জন্ম হয়েছে বাংলা ভাষার।

সারাংশ: ভাষার ধর্মই হচ্ছে বদলে যাওয়া। মানুষের মুখে মুখে বদলে যায় ভাষার ধ্বনি। শব্দেরও বদল ঘটে এবং সে সঙ্গে শব্দের অর্থেরও। হাজার বছরের পরিবর্তনের ধারাবাহিকতায় এমনি ভাবেই আমাদের বাংলা ভাষার জন্ম হয়েছে।

আর্টিকেলের শেষকথাঃ কোথা থেকে এসেছে আমাদের বাংলা ভাষা সারাংশ উত্তর

তাহলে আজকে জানলাম কোথা থেকে এসেছে আমাদের বাংলা ভাষা সারাংশ উত্তর। তোমাদের যদি আজকের এই কোথা থেকে এসেছে আমাদের বাংলা ভাষা সারাংশ উত্তর ভালো লাগে তাহলে একটা ও শেয়ার করতে ভুলবেন না। এই রকমই পোস্ট পেতে আমাদের সাইট টি ভিজিট করুন।

Next Post Previous Post