business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

Food Adulteration Paragraph For SSC, HSC 150, 200, 250, 300 Words

Assalamu Alaikum Dear Students. Today's Topic is food adulteration paragraph for hsc 200 words. If you want to get food adulteration paragraph 500 words Well in Your Mind Then You Must Read Carefully. Let's know Today's Topic food adulteration paragraph for hsc.

Food Adulteration Paragraph 500 Words

A substance added to a meals item to reduce its first-class which will increase its quantity is known as as an adulterant. This act of addition of the adulterant in food-objects is called meals adulteration. The addition of adulterant may be intentional or accidental. However commonly the adulterant addition is intentional. The principal reason for the intentional addition of these adulterants is for increasing the income margin at the price of the fitness of the public or patron. Food adulteration has turn out to be a new problem within the us of a. Human beings do now not trouble what they're having as ingredients even they realize that it is able to purpose them a good deal damage. Some adulterants input via agricultural steps, as they may be now not cleaned nicely. These are seen adulterants like stones, leaves, soil, sand and dirt to name a few. The purchaser can easy them and this makes it less dangerous. Other adulterants which are intentionally added are invisible or they're made invisible by astutely camouflaging with the shade or texture. They're typically harmful for the health and most of them result in severe health issues like cancer. However, there are hardly any meals items from fish to meat, greens to milk; biscuits to juice that are not adulterated in a single way or any other. The motels and eating places are also serving these poisonous and dangerous menus. Unique reviews show that adulterated meals are causing critical sicknesses which include diarrhoea and dysentery round the yr. And adulterant reduces the exceptional of the meals and this weakens the health of the one who consumes them, thereby growing the value for health care. Regular consumption of an adulterated meals can lead to many fitness problems. From curable to incurable disorders and diseases can break one's way of life and existence as well. Recently, the government and general public had been tons concerned approximately this difficulty. The authorities has set cell courts to detect and punish cheating people. And at least some steps are taken via the aware people of the united states. As an instance, they may be seeking to avoid some of these ingredients. But it isn't enough. Both the authorities and public ought to work collectively so as to get rid of this trouble. Something stays the query and some thing the solution is, understood is the truth is that it's a social crime and lots of are in want of excellent health. Meals adulteration increases the weight of health within the society. So it have to be eliminated from the society.

খাদ্যে ভেজাল

অনুবাদ: কোনো খাদ্যদ্রব্যের গুণাগুণ কমানোর জন্য তার পরিমাণ বাড়ানোর জন্য কোনো পদার্থকে ভেজাল বলে। খাদ্যদ্রব্যে ভেজাল যুক্ত করার এই কাজটিকে খাদ্যে ভেজাল বলা হয়। ভেজাল যোগ করা ইচ্ছাকৃত বা আকস্মিক হতে পারে। তবে সাধারণত ভেজাল সংযোজন ইচ্ছাকৃত। উদ্দেশ্যপ্রণোদিতভাবে এসব ভেজাল যুক্ত করার বড় কারণ হচ্ছে জনসাধারণের বা ভোক্তার স্বাস্থ্যের জন্য ব্যয়ের উপর লাভের পরিমাণ বৃদ্ধি করা। দেশে খাদ্যে ভেজাল নতুন সমস্যা হয়ে দাঁড়িয়েছে। লোকেরা তাদের খাবার হিসাবে কী খাচ্ছে তা নিয়ে মাথা ঘামায় না এমনকি তারা জানে যে এটি তাদের অনেক ক্ষতি করতে পারে। কিছু ভেজাল কৃষি ধাপের মাধ্যমে প্রবেশ করে, কারণ সেগুলি ভালভাবে পরিষ্কার করা হয় না। এগুলি দৃশ্যমান ভেজাল যেমন পাথর, পাতা, মাটি, বালি এবং ধূলিকণা। ভোক্তা তাদের পরিষ্কার করতে পারে এবং এটি এটিকে কম ক্ষতিকারক করে তোলে। ইচ্ছাকৃতভাবে যোগ করা অন্যান্য ভেজালগুলি অদৃশ্য বা রঙ বা টেক্সচারের সাথে সূক্ষ্মভাবে ছদ্মবেশ করে অদৃশ্য করা হয়। এগুলি সাধারণত স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এবং তাদের বেশিরভাগই ক্যান্সারের মতো গুরুতর স্বাস্থ্য সমস্যার দিকে পরিচালিত করে। তবে মাছ থেকে মাংস, শাকসবজি থেকে দুধ পর্যন্ত খুব কমই কোনো খাদ্যদ্রব্য আছে; বিস্কুট থেকে জুস যেগুলো কোনো না কোনোভাবে ভেজাল নয়। হোটেল-রেস্তোরাঁগুলোও এসব বিষাক্ত ও অস্বাস্থ্যকর খাবার পরিবেশন করছে। বিভিন্ন প্রতিবেদনে দেখা যায়, ভেজাল খাবার সারা বছরই ডায়রিয়া, আমাশয়সহ মারাত্মক রোগের কারণ হচ্ছে। এবং ভেজাল খাবারের গুণমানকে হ্রাস করে এবং এটি যারা সেবন করে তার স্বাস্থ্যকে দুর্বল করে দেয়, যার ফলে স্বাস্থ্যসেবার জন্য ব্যয় বৃদ্ধি পায়। নিয়মিত ভেজাল খাবার খেলে অনেক স্বাস্থ্য সমস্যা হতে পারে। নিরাময়যোগ্য থেকে দুরারোগ্য ব্যাধি এবং রোগগুলি একজনের জীবনযাত্রা এবং জীবনকেও ধ্বংস করতে পারে। সম্প্রতি এ বিষয়টি নিয়ে সরকার ও সাধারণ মানুষ অনেকটাই উদ্বিগ্ন। সরকার অসৎ ব্যক্তিদের শনাক্ত ও শাস্তির জন্য ভ্রাম্যমাণ আদালত বসিয়েছে। আর দেশের সচেতন মানুষ অন্তত কিছু পদক্ষেপ নেয়। উদাহরণস্বরূপ, তারা এই ধরনের কিছু খাবার এড়িয়ে চলার চেষ্টা করছে। কিন্তু এটা যথেষ্ট নয়। এ সমস্যা দূর করতে সরকার ও জনসাধারণ উভয়কেই একসঙ্গে কাজ করতে হবে। প্রশ্ন যাই থাকুক এবং উত্তর যাই হোক না কেন, বোঝা যাচ্ছে যে এটি একটি সামাজিক অপরাধ এবং অনেকেরই সুস্বাস্থ্যের প্রয়োজন রয়েছে। খাদ্যে ভেজাল সমাজে স্বাস্থ্যের বোঝা বাড়ায়। তাই সমাজ থেকে মুছে ফেলতে হবে।

Food Adulteration Short Paragraph 100 Words

We all continue to exist consuming food. Meals is the primary factor that we need to stay alive. But can people devour each food? No, they could’t. Humans must devour desirable nice meals handiest. Otherwise, that may be a severe cause for health troubles. Proper now on this international food Adulteration is a extreme hassle. Human beings are the use of so many forms of pesticides to grow veggies and culmination. That turns as poison for the human body and make numerous styles of diseases inside the body. We need to be aware of this and want to stop consuming low-nice food. Earlier than ingesting some thing we need to ensure the quality

খাদ্যে ভেজাল

অনুবাদ: আমরা সবাই খাবার খেয়ে বেঁচে আছি। আমাদের বেঁচে থাকার জন্য খাদ্যই প্রথম জিনিস। কিন্তু মানুষ কি সব খাবার খেতে পারে? না, তারা পারবে না। মানুষের শুধুমাত্র ভালো মানের খাবার খাওয়া উচিত। অন্যথায়, এটি স্বাস্থ্য সমস্যার একটি গুরুতর কারণ হতে পারে। এই মুহূর্তে এই বিশ্বে খাদ্য ভেজাল একটি গুরুতর সমস্যা। শাকসবজি ও ফল ফলানোর জন্য মানুষ অনেক ধরনের কীটনাশক ব্যবহার করছে। যা মানবদেহের জন্য বিষ হয়ে শরীরে নানা ধরনের রোগ সৃষ্টি করে। আমাদের এ বিষয়ে সচেতন হতে হবে এবং নিম্নমানের খাবার খাওয়া বন্ধ করতে হবে। কিছু খাওয়ার আগে আমাদের মান নিশ্চিত করতে হবে।

Food Adulteration Paragraph in 150 Words

Food Adulteration is a common problem in our country nowadays. Food adulteration means blending chemical compounds with meals for long-lasting and to get a clean appearance. At present, nearly all businessmen do that.  Fish, meals, meat, and hen also are adulterated by using chemical compounds. Adulterated meals is simply harmful to our human body. Every so often it causes cancer. Awful businessmen are liable for meals adulteration. The authorities need to take proper steps for this. Cellular courts must be available anywhere. And commonplace human beings also ought to be aware of this. Because maximum of us don’t realize the impact of the food Adulteration and also don’t care.

খাদ্যে ভেজাল

অনুবাদ: খাদ্যে ভেজাল বর্তমানে আমাদের দেশে একটি সাধারণ সমস্যা। খাদ্যে ভেজাল মানে দীর্ঘস্থায়ী এবং নতুন চেহারা পাওয়ার জন্য খাবারে রাসায়নিক মেশানো। বর্তমানে প্রায় সব ব্যবসায়ীই এটি করে থাকেন। মাছ, খাবার, মাংস, মুরগির মাংসেও রাসায়নিক ভেজাল রয়েছে। ভেজাল খাবার সত্যিই আমাদের মানবদেহের জন্য ক্ষতিকর। কখনও কখনও এটি ক্যান্সার সৃষ্টি করে। খাদ্যে ভেজালের জন্য দায়ী অসৎ ব্যবসায়ীরা। এ জন্য সরকারকে যথাযথ পদক্ষেপ নিতে হবে। সর্বত্র ভ্রাম্যমাণ আদালত থাকতে হবে। আর সাধারণ মানুষকেও এ ব্যাপারে সচেতন হতে হবে। কারণ আমরা বেশিরভাগই খাদ্য ভেজালের প্রভাব জানি না এবং যত্নও করি না।

Food Adulteration Paragraph 200 Words

Food adulteration is being a serious problem in our country. Almost every type of food is getting adulterated. When we eat something at a restaurant, we need the best and fresh food. But do we know how they keep their food fresh for a long time? It is the process of food adulteration. Adulterated foods don’t look bad or they smell better. But they are not good for our health. Dishonest restaurant owners do that to make some extra profit. In another hand, we buy lots of groceries as like vegetables, fish, etc for our daily food. Most of the vegetables are grown with several types of chemical medicine. That helps the vegetable to grow faster and look good. But this type of vegetable is really risky for the human stomach. Fishes have the same issue. Formalin is a most used chemical for fishes, that doesn’t let them rotten and look fresh.

খাদ্যে ভেজাল

অনুবাদ: খাদ্যে ভেজাল আমাদের দেশে একটি মারাত্মক সমস্যা। প্রায় সব ধরনের খাবারেই ভেজাল আসছে। আমরা যখন রেস্টুরেন্টে কিছু খাই, তখন আমাদের সবচেয়ে ভালো এবং তাজা খাবারের প্রয়োজন হয়। কিন্তু আমরা কি জানি কিভাবে তারা তাদের খাবারকে দীর্ঘ সময়ের জন্য সতেজ রাখে? এটি খাদ্যে ভেজাল প্রক্রিয়া। ভেজাল খাবার খারাপ লাগে না বা ভালো গন্ধ হয়। কিন্তু এগুলো আমাদের স্বাস্থ্যের জন্য ভালো নয়। অসাধু রেস্তোরাঁ মালিকরা কিছু বাড়তি লাভের জন্য এটি করে। অন্য হাতে, আমরা আমাদের দৈনন্দিন খাবারের জন্য শাকসবজি, মাছ ইত্যাদির মতো প্রচুর মুদি কিনে থাকি। বেশির ভাগ সবজির চাষ হয় বিভিন্ন ধরনের রাসায়নিক ওষুধ দিয়ে। যা সবজিকে দ্রুত বাড়তে এবং সুন্দর দেখতে সাহায্য করে। কিন্তু এই ধরনের সবজি মানুষের পেটের জন্য সত্যিই ঝুঁকিপূর্ণ। মাছের একই সমস্যা আছে। ফরমালিন মাছের জন্য সর্বাধিক ব্যবহৃত রাসায়নিক, যা তাদের পচা এবং তাজা দেখাতে দেয় না।

Food Adulteration Paragraph For SSC, HSC 150, 200, 250, 300 Words
Food Adulteration Paragraph For SSC, HSC 150, 200, 250, 300 Words

Food Adulteration Paragraph 250 Words

Eating food is really important for everyone. We can’t survive without eating food. But we need to ensure the food quality first because food adulteration is being a really serious problem in our country. Almost every type of food is adulterated. There are a huge number of dishonest businessmen who are doing that type of crime to make some extra money. This is a serious crime and everyone connected with this should get punished. Our government has taken some steps to keep food safe. We all eat fast food, but we don’t know what they use to keep the food look good. Most of the time they use really harmful chemicals these turn as poison when we eat it. The beverage products are also the same. Almost every type of drink use a different type of gas and acid that keeps their drink fresh. So we need to have enough knowledge of food adulteration and make people aware of this. If everyone becomes aware of their own place, that type of problem won’t happen. Otherwise, if it got out of control, we all have to face a really bad time for quality food. 

খাদ্যে ভেজাল

অনুবাদ: খাবার খাওয়া প্রত্যেকের জন্য সত্যিই গুরুত্বপূর্ণ। আমরা খাবার না খেয়ে বাঁচতে পারি না। কিন্তু আমাদের খাদ্যের মান নিশ্চিত করতে হবে আগে কারণ খাদ্যে ভেজাল আমাদের দেশে সত্যিই একটি গুরুতর সমস্যা। প্রায় সব ধরনের খাবারেই ভেজাল রয়েছে। বিপুল সংখ্যক অসাধু ব্যবসায়ী আছে যারা কিছু অতিরিক্ত অর্থ উপার্জনের জন্য এই ধরনের অপরাধ করছে। এটি একটি গুরুতর অপরাধ এবং এর সাথে জড়িত প্রত্যেকের শাস্তি হওয়া উচিত। আমাদের সরকার খাদ্য নিরাপদ রাখতে কিছু পদক্ষেপ নিয়েছে। আমরা সবাই ফাস্টফুড খাই, কিন্তু খাবারকে সুন্দর রাখতে তারা কী ব্যবহার করে তা আমরা জানি না। বেশিরভাগ সময় তারা সত্যিই ক্ষতিকারক রাসায়নিক ব্যবহার করে যখন আমরা এটি খাই তখন এগুলো বিষ হয়ে যায়। পানীয় পণ্য এছাড়াও একই. প্রায় প্রতিটি ধরণের পানীয়তে আলাদা ধরণের গ্যাস এবং অ্যাসিড ব্যবহার করা হয় যা তাদের পানীয়কে সতেজ রাখে। তাই খাদ্যে ভেজাল সম্পর্কে আমাদের যথেষ্ট জ্ঞান থাকতে হবে এবং এ বিষয়ে মানুষকে সচেতন করতে হবে। প্রত্যেকে নিজের জায়গা সম্পর্কে সচেতন হলে, এই ধরনের সমস্যা ঘটবে না। অন্যথায়, এটি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে, আমাদের সকলকে মানসম্পন্ন খাবারের জন্য সত্যিই খারাপ সময়ের মুখোমুখি হতে হবে।

Food Adulteration Paragraph

Food adulteration means making food or drink less pure by adding or mixing another substance to it. The dishonest and greedy businessmen adulterate foods for their quick profits. They don't think how much harm they are doing to the consumers. Actually, the range of adulteration activities is very wide. Nowadays, almost all kinds of foods are being adulterated. In hotels and restaurants rotten foods are mixed with fresh food and served to the customers. Fish and vegetables are adulterated by putting on them chemicals and other preservatives in order to make them look fresh and to preserve them for longer time. Bakery and confectionery products are also prepared by using toxic substances. Junk food contains harmful chemicals. Even harmful chemicals are used in fruits, milk and beverages for profit. Urea is mixed to make ‘muri' more white and large. Artificial colorants are used in juices and drinks. All these adulterated foods cause serious health hazards. By eating adulterated food one can fall a victim to cancer, cardiac failure, obesity and such other health problems. Therefore, dishonest traders who are involved in food adulteration should be given exemplary punishment. The relevant departments or authorities of the government should be more watchful and vigilant against food adulteration. Above all, necessary laws are to be enacted to catch and punish the food adulterators.

অর্থঃ খাদ্যে ভেজাল মানে খাবার বা পানীয়ের সাথে অন্য কোন পদার্থ যোগ করে বা মিশিয়ে কম বিশুদ্ধ করা। অসাধু ও লোভী ব্যবসায়ীরা দ্রুত মুনাফার জন্য খাবারে ভেজাল দিয়ে থাকে। তারা ভোক্তাদের কতটা ক্ষতি করছে তা তারা ভাবে না। প্রকৃতপক্ষে, ভেজাল কার্যক্রমের পরিধি অনেক বিস্তৃত। আজকাল প্রায় সব ধরনের খাবারেই ভেজাল দেওয়া হচ্ছে। হোটেল ও রেস্তোরাঁয় পচা খাবার তাজা খাবারের সঙ্গে মিশিয়ে গ্রাহকদের পরিবেশন করা হয়। মাছ ও শাকসবজিতে রাসায়নিক ও অন্যান্য প্রিজারভেটিভ দিয়ে ভেজাল করা হয় যাতে সেগুলোকে সতেজ দেখায় এবং বেশিদিন সংরক্ষণ করা যায়। বেকারি এবং মিষ্টান্ন পণ্যও বিষাক্ত পদার্থ ব্যবহার করে প্রস্তুত করা হয়। জাঙ্ক ফুডে ক্ষতিকর রাসায়নিক থাকে। এমনকি লাভের জন্য ফল, দুধ ও পানীয়তেও ক্ষতিকর রাসায়নিক ব্যবহার করা হয়। ‘মুড়ি’ আরও সাদা ও বড় করতে ইউরিয়া মেশানো হয়। জুস এবং পানীয়তে কৃত্রিম রং ব্যবহার করা হয়। এসব ভেজাল খাবার মারাত্মক স্বাস্থ্যঝুঁকির কারণ হয়ে দাঁড়ায়। ভেজাল খাবার খেলে কেউ ক্যান্সার, কার্ডিয়াক ফেইলিওর, স্থূলতা এবং এই জাতীয় অন্যান্য স্বাস্থ্য সমস্যার শিকার হতে পারে। তাই খাদ্যে ভেজালের সাথে জড়িত অসাধু ব্যবসায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। খাদ্যে ভেজালের বিরুদ্ধে সরকারের সংশ্লিষ্ট বিভাগ বা কর্তৃপক্ষকে আরও সজাগ ও সজাগ থাকতে হবে। সর্বোপরি খাদ্যে ভেজালকারীদের ধরতে ও শাস্তির জন্য প্রয়োজনীয় আইন প্রণয়ন করতে হবে।

Food Adulteration Paragraph For SSC, HSC 150, 200, 250, 300 Words

(a) What is an adulterant? 

(b) What is food adulteration? 

(c) What is the reason behind adulterating food? 

(d) Who adulterates food? 

(e) Which food are being adulterated? 

(f) What is the effect of consuming adulterated food? 

(g) What is the role of the government in this regard?

Food Adulteration Paragraph

Any ingredient or substance added to a food item in order to increase its quantity, preserve it for a long time or make it appealing is called an adulterant. This act of addition of adulterants in food items is known as food adulteration. The chief reason for the addition of these adulterants is to increase the profit margin at the cost of the health of the general public or consumers. It is an awful offence committed by the greedy businessmen. Even, in hotels and restaurants, stale and rotten food is mixed with fresh food and served to the customers. Fish and vegetables are adulterated by applying chemicals and other preservatives in order to make them look fresh. In fact, all kinds of food and food articles are adulterated by dishonest and greedy businessmen for a quick and larger profit. Adulterants reduce the quality of the food and damage the health of the consumers. Regular consumption of adulterated food can lead to vital health problems. Different reports show that adulterated food items are causing serious diseases including diarrhoea, dysentery, diabetes, cancer, heart attack, brain stroke, etc, round the year. The government has set mobile courts to detect and punish the dishonest people. Although such steps have been taken to prevent food adulteration, these are not sufficient at all. In fact, it is not possible for the government to solve food adulteration problem all alone. Public awareness should be created so that people stop buying adulterated food and food articles. We should raise our voice against food adulteration and prevent it so that the present and the future generation may remain safe and sound.

অর্থঃ কোনো খাদ্যদ্রব্যের পরিমাণ বাড়ানো, দীর্ঘ সময় সংরক্ষণ বা আকর্ষণীয় করে তোলার জন্য কোনো উপাদান বা পদার্থ যোগ করা হলে তাকে ভেজাল বলে। খাদ্যদ্রব্যে ভেজাল যুক্ত করার এই কাজটিকে খাদ্যে ভেজাল বলা হয়। এসব ভেজাল যুক্ত হওয়ার প্রধান কারণ হচ্ছে সাধারণ জনগণ বা ভোক্তাদের স্বাস্থ্যের ক্ষতি করে লাভের অঙ্ক বাড়ানো। এটা লোভী ব্যবসায়ীদের দ্বারা সংঘটিত একটি জঘন্য অপরাধ। এমনকি হোটেল-রেস্তোরাঁয় বাসি ও পচা খাবার তাজা খাবারের সঙ্গে মিশিয়ে গ্রাহকদের পরিবেশন করা হয়। মাছ ও শাকসবজিকে সতেজ দেখাতে রাসায়নিক ও অন্যান্য প্রিজারভেটিভ প্রয়োগ করে ভেজাল করা হয়। প্রকৃতপক্ষে, দ্রুত এবং বৃহত্তর মুনাফার জন্য অসাধু ও লোভী ব্যবসায়ীরা সব ধরনের খাদ্য ও খাদ্য সামগ্রীতে ভেজাল দিয়ে থাকে। ভেজাল খাবারের মান কমিয়ে ভোক্তাদের স্বাস্থ্যের ক্ষতি করে। ভেজাল খাবারের নিয়মিত ব্যবহার অত্যাবশ্যক স্বাস্থ্য সমস্যা হতে পারে। বিভিন্ন প্রতিবেদনে দেখা যায়, ভেজাল খাদ্যদ্রব্য সারা বছরই ডায়রিয়া, আমাশয়, ডায়াবেটিস, ক্যান্সার, হার্ট অ্যাটাক, ব্রেন স্ট্রোক ইত্যাদি মারাত্মক রোগের কারণ হচ্ছে। সরকার অসৎ ব্যক্তিদের শনাক্ত ও শাস্তির জন্য ভ্রাম্যমাণ আদালত বসিয়েছে। খাদ্যে ভেজাল রোধে এ ধরনের পদক্ষেপ নেয়া হলেও এগুলো মোটেও পর্যাপ্ত নয়। আসলে সরকারের একার পক্ষে খাদ্যে ভেজাল সমস্যার সমাধান করা সম্ভব নয়। জনসচেতনতা তৈরি করতে হবে যাতে মানুষ ভেজাল খাদ্য ও খাদ্য সামগ্রী কেনা বন্ধ করে। খাদ্যে ভেজালের বিরুদ্ধে আমাদের আওয়াজ তুলতে হবে এবং এটি প্রতিরোধ করতে হবে যাতে বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্ম নিরাপদ ও সুস্থ থাকতে পারে।

The End Of The Article: food adulteration paragraph for hsc

We Have Learned So Far food adulteration paragraph 500 words. If You Like Today's food adulteration paragraph for hsc 200 words, You Can Share it With Your Facebook Friends. And Stay With Our RK Raihan Website To Get Daily New Posts Like This. This. food adulteration paragraph for hsc, food adulteration paragraph 500 words, food adulteration paragraph for hsc 200 words, food adulteration paragraph for hsc pdf, food adulteration paragraph ssc, food adulteration paragraph hsc 2022, food adulteration paragraph 300 words, food adulteration paragraph for class 9, food adulteration paragraph pdf, food adulteration paragraph for hsc 300 words, food adulteration paragraph for class 10, food adulteration paragraph 250 words, food adulteration paragraph for hsc pdf download, food adulteration paragraph hsc

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url