মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায় (মাইক্রো জব)

মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায় / মাইক্রো জব - আসসালামু আলাইকুম আমি আরকে রায়হান আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব কিভাবে ফোন দিয়ে টাকা ইনকাম করা যায়।

অনলাইনে কিছু কিছু সাইট আছে যেগুলোতে আপনি মাইক্রো জব বা ছোট ছোট কাজ করে প্রতিদিন ৩০০ - ৫০০ টাকা ইনকাম করতে পারবেন। প্রতিটি কাজ করতে সময় লাগবে ৫ থেকে ১০ মিনিট। 

এই ছোট কাজ গুলো তেমন কঠিন কাজ না। আপনার যদি পূর্ব অভিজ্ঞতা নাও থাকে তাহলেও আপনি এই কাজ গুলো করতে পারবেন।

মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায় (মাইক্রো জব)
মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায় (মাইক্রো জব)

আর এই কাজ গুলো করতে আপনার ল্যাপটপ বা কম্পিউটারের দরকার হবেনা। হাতের এই স্মার্ট ফোন দিয়েই আপনি অনায়াসে এই কাজ গুলো করতে পারবেন। 

নিম্নোক্ত কিছু দেশী ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনি চাইলে সহজেই ইনকাম করতে পারেন। আমরা প্রতিটি ওয়েবসাইট আপনাদের সাথে আলোচনা করেছি যা আপনারা পড়লেই বুঝতে পারবেন

Dhakawork.com - মাইক্রো জব / top 5 micro job sites

এই সাইটটি মূলত দেশী একটি ওয়েবসাইট। যেখানে প্রচুর কাজ রয়েছে। এখানকার কাজ গুলোও ছোট ছোট। বিশেষ করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইক কমেন্ট শেয়ার জাতীয় কাজ গুলো এই সাইটে পাওয়া যায়। 

যা খুবই সহজ একটি কাজ। আর যেকেউ অনায়াসে প্রতিদিন কাজ করে ৪০০/৫০০ টাকা আয় করা কোনো ব্যাপার না।  

মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায়
মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায়

এছাড়াও টাকা পয়সা নিয়েও  কোন টেনশন করতে হবে না। কাজ করার সাথে সাথে টাকা এ্যাকাউন্টে যোগ হয়ে যাবে এবং খুব সহজেই আপনি এখান থেকে তুলতে পারবেন।

Picoworkers.com / Sproutgigs.com / top 5 micro job sites

এই ওয়েবসাইটটি মূলত ইন্টারন্যাশনাল পার্ট টাইম জব ওয়েবসাইট। এখান থেকে যে কেউ ছোট ছোট কাজ করে এক্সট্রা ইনকাম করতে পারেন। অন্যান্য মাইক্রো জব ওয়েবসাইট থেকে Picoworkers.com/Sproutgigs.com এর প্রাইস টা একটু বেশি। 

মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায়
মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায়

Picoworkers /Sproutgigs.com সাইটে কাজ করে আপনি প্রতিদিন অনায়াসে ৫০০ /৬০০ টাকা আয় করতে পারবেন। তাছাড়া অন্যান্য মার্কেটপ্লেসের চাইতে এই মার্কেটপ্লেসে প্রতিটা কাজের মূল্য আনুপাতিকহারে বেশী। 

Workmatejob.com / top 5 micro job sites

workmatejob.com খুবই জনপ্রিয় একটি  মার্কেটপ্লেস। এই ওয়েবসাইটে আপনি প্রচুর ছোট ছোট কাজ পাবেন। ঘরে বসে অনলাইনে পার্ট টাইম জবের জন্য এই ওয়েবসাইটটি একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান।

মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায়
মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায়

এই ওয়েবসাইট থেকেও যে কেউ সহজেই  প্রতিদিন ৪০০ - ৫০০ টাকা আয় করতে পারবেন। এই ওয়েবসাইটে কাজ করা খুবই সহজ। শুধু একাউন্ট করেই  কাজ শুরু করা যার।

Giveawork.com - মাইক্রো জব

এই ওয়েবসাইটটি মাইক্রো জব মার্কেটপ্লেসের মধ্যে খুবই জনপ্রিয়। এই ওয়েবসাইটের মাধ্যমেও যে কেউ সহজে ইনকাম করতে পারবেন।

Workedbd.com / top 5 micro job sites

এই সাইটটিও একটি অসাধারণ ওয়েবসাইট। তবে এই সাইটে  অন্যান্য ওয়েবসাইট থেকে কাজের দাম কিছুটা কম।  তবে কাজ করার জন্য এই সাইটটি খুবই চমৎকার। যেখান থেকে যে কেউ প্রতিনিয়ত ৩০০/৪০০ টাকা আয় করতে পারেন।

উপরোক্ত এই সব ওয়েবসাইট গুলো থেকে একজন ফ্রিল্যান্সার সাধারণত অ্যাপস ডাউনলোড, ওয়েবসাইট ভিজিট, টিক টক, লিংকডইন, টুইটার, ফেসবুকে ফলোয়ার বৃদ্ধি, ইত্যাদি ছোট ছোট কাজ গুলো করে টাকা ইনকাম করতে পারেন। আর এইসব এমন সব কাজ, যা করতে আপনার কোনো কিছুই শিখতে হবে না।

মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায়
মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায়

একপর্যায়ে আপনি হয়তো এই অনলাইনকেই নিজের ইনকামের পন্থা বানিয়ে ফেলতে চাইবেন। উল্লেখ্য পড়াশুনার পাশাপাশি আয় করতে পারবেন উপরোক্ত অনলাইন পার্টটাইম জব গুলোর মাধ্যমে। আপনার যাত্রা হোক সাফল্যের সেই কামনা রাখছি। পরবর্তী পোস্টের আপডেট পেতে সাথেই থাকুন। 

অনুবাদ করে আয় 

অনেকেই ভালো অনুবাদ করতে পারেন। তারা চাইলে তাদের দক্ষতাকে কাজে লাগিয়ে ঘরে বসেই অনুবাদ করে আয়ের চিন্তা করতে পারেন। 

অনুবাদ অনেকটা কন্টেন্ট রাইটিং এর মতো। তবে এটিতে এক ভাষা থেকে অন্য ভাষায় রুপান্তরের কাজটা করতে হবে। 

কেউ যদি একাধিক ভাষা জানেন তাহলে এটি তার জন্য এটা খুবই সহজ একটি কাজ। অনলাইনে অনেকেই   আছেন যারা এক ভাষা থেকে অন্য ভাষায় অনুবাদ লোক খুঁজেন। 

আমরা যারা অনুবাদ করতে পারি তারা চাইলে নিজেদের একটি এ্যাকাউন্ট বিভিন্ন ফ্রিল্যান্সিং ওয়েবসাইটে রাখতে পারি। 

যাতে  যেখানথেকে অনুবাদ করার নতুন নতুন  কাজ নিতে পারি। অনেকেই রয়েছেন যারা ভিডিও কিংবা টেক্সট আকারে তাদের কনটেন্ট প্রদান করে থাকেন। সেখান থেকে তাদের চাহিদা মতো সেটাকে অনুবাদ করে দিতে পারলে তারা ভালো একটি অর্থ অফার করেন।

আরকে রায়হান ওয়েবসাইটে লিখে আয়

দেশী ওয়েবসাইট আরকে রায়হান দিচ্ছে নতুন পুরাতন সকল কন্টেন্ট রাইটারদের টাকা ইনকামার দারুণ সুযোগ। 

আরকে রায়হান ওয়েবসাইটে যে কেউ আমাদের নির্দেশনা মেনে মানসম্মত আর্টিকেল লিখতে পারলে রয়েছে টাকা আয়ের দারুণ সুযোগ। আমরা বিভিন্ন কন্টেন্টের জন্য শব্দ অনুসারে টাকা প্রদান করে থাকি। 

মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায়

যারা নবীন লেখক হিসাবে আছেন, তাদের আর কে রায়হান দিচ্ছে অপূর্ব সুযোগ। এই ওয়েবসাইটি আপনাদের পূর্ব অভিজ্ঞতা ছাড়াই কন্টেন্ট নিয়ে থাকেন। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য এই ওয়েবসাইটে ভিজিট করে দেখা আসতে পারেন। 

আর্টিকেলের শেষকথাঃ মোবাইল ফোন দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায়

উপর্যুক্ত আলোচনাতে আমরা চেষ্টা করেছি  অনলাইনে বিভিন্ন ক্যাটাগরিতে পৃথক পৃথক অনলাইন পার্টটাইম কাজ সম্পর্কে জানাতে। এইসব কাজ চাইলেই যে কেউ করতে পারেন। 

আর অনলাইনের এই কাজগুলোই যে কাউকে চূড়ান্ত সাফল্য এনে দিতে ব্যাপক সাহায্য করবে। তবে এটা আমাদের জেনে রাখা উচিত যে, চাইলেই দু একদিনের মধ্যে আপনি এই সেক্টরগুলোতে দুইদিনেই সাফল্য পাবেন না। 

এর জন্য আপনাকে বছরের পর বছর বা মাসের পর মাস লেগে থাকতে হবে। আর এর মাধ্যমেই আসবে সাফল্যের মূল রাজ মূকুট।  সুতরাং আসুন আমরা অনলাইনে কাজ শুরু করার চেষ্টা করি। 

Next Post Previous Post
3 Comments
  • Anonymous
    Anonymous 19 August

    আমার একটা সাইট চাই

  • Anonymous
    Anonymous 30 November

    আমি মোবাইল দিয়ে কাজ করতে চাই ভাই কিন্তু কি ভাবে করবো বুঝতে পারছিনা দয়া করে এই নাম্বারে কল দিয়ে যানাবেন কি ভাবে কাজ করতে পারি 01773468094

  • Anonymous
    Anonymous 11 December

    মোবাইল দিয়ে আয় করা যায় এমন একটি সাইট চাই

Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ