Arsenic Pollution Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC, HSC

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো Arsenic Pollution Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC, HSC জেনে নিবো। তোমরা যদি Arsenic Pollution Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC, HSC টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের Arsenic Pollution Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC, HSC  টি।

Arsenic Pollution Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC, HSC
Arsenic Pollution Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC, HSC

Arsenic Pollution Paragraph

  • Where is arsenic found? 
  • How do people suffer from this problem? 
  • What is the effect of arsenic pollution?
  • What is the medical treatment of the people who suffer from arsenicosis?
  • What is the remedy of this problem?

In our day to day life we are experiencing new kind of problem. Our environment is facing new pollution. Arsenic pollution is one of them. It is one of the biggest problems of our country. Arsenic pollution is causing much harm to human life. It is found in water especially in tube-well water. By drinking this water people are suffering a lot. It causes sore in the fingers or in any other part of the body. By drinking water polluted by arsenic people get diseased in various ways. Sometimes the sore turns into gangrene and then to cancer. So arsenic pollution is a great threat to human life. At present there is no medical treatment or medicine that can prevent arsenic pollution. The bad effect of arsenic cannot be described in words. It is a poison. If it gets mixed in our body this or that way, we are sure to suffer in life. So we should take utmost care and guard against this poison. We should find out the remedy to this problem. First we should drink water from a source that contains no arsenic. Tubewells need to be tested to seperate the safe from the unsafe. Safe tubewells should be painted green and unsafe ones should be painted red. More tube wells should be set up which are free from arsenic and bacteria. Surface water in pond and river is free from arsenic and so it can be used after a process of treatment. Rain water should be collected for drinking in a bacteria free container. Water should not be boiled to remove arsenic. Healthy balanced diet containing fish and vegetables should be eaten. Food containing vitamins A, C and E should be eaten.

আর্সেনিক দূষণ

অনুবাদঃ আমাদের দৈনন্দিন জীবনে আমরা নতুন ধরণের সমস্যার সম্মুখীন হচ্ছি। আমাদের পরিবেশ নতুন দূষণের সম্মুখীন হচ্ছে। এর মধ্যে আর্সেনিক দূষণ অন্যতম। এটা আমাদের দেশের অন্যতম বড় সমস্যা। আর্সেনিক দূষণ মানব জীবনের অনেক ক্ষতি করছে। এটি পানিতে বিশেষ করে নলকূপের পানিতে পাওয়া যায়। এ পানি পান করে মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এতে আঙুলে বা শরীরের অন্য কোনো অংশে ঘা হয়। আর্সেনিক দ্বারা দূষিত পানি পান করে মানুষ নানাভাবে রোগাক্রান্ত হয়। কখনও কখনও ঘা গ্যাংগ্রিন এবং তারপর ক্যান্সারে পরিণত হয়। তাই আর্সেনিক দূষণ মানব জীবনের জন্য বড় হুমকি। বর্তমানে আর্সেনিক দূষণ প্রতিরোধ করতে পারে এমন কোনো চিকিৎসা বা ওষুধ নেই। আর্সেনিকের খারাপ প্রভাব ভাষায় বর্ণনা করা যাবে না। এটি একটি বিষ। যদি এটি আমাদের শরীরে এইভাবে বা এভাবে মিশে যায় তবে আমরা নিশ্চিতভাবে জীবনে কষ্ট পাব। তাই এই বিষের বিরুদ্ধে আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা উচিত। আমাদের এই সমস্যার প্রতিকার খুঁজে বের করা উচিত। প্রথমে আমাদের এমন একটি উৎস থেকে পানি পান করা উচিত যাতে আর্সেনিক নেই। নিরাপদ থেকে নিরাপদ আলাদা করার জন্য টিউবওয়েল পরীক্ষা করা দরকার। নিরাপদ টিউবওয়েলগুলিকে সবুজ রঙ করতে হবে এবং অনিরাপদগুলিকে লাল রঙ করতে হবে। আর্সেনিক ও ব্যাকটেরিয়ামুক্ত আরও নলকূপ স্থাপন করতে হবে। পুকুর এবং নদীর উপরিভাগের জল আর্সেনিক মুক্ত এবং তাই এটি একটি প্রক্রিয়ার পরে ব্যবহার করা যেতে পারে। বৃষ্টির পানি ব্যাকটেরিয়ামুক্ত পাত্রে পান করার জন্য সংগ্রহ করতে হবে। আর্সেনিক দূর করতে পানি ফুটানো উচিত নয়। মাছ ও শাকসবজি যুক্ত স্বাস্থ্যকর সুষম খাদ্য খেতে হবে। ভিটামিন এ, সি এবং ই যুক্ত খাবার খেতে হবে

আর্টিকেলের শেষকথাঃ Arsenic Pollution Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC, HSC

আমরা এতক্ষন জেনে নিলাম Arsenic Pollution Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC, HSC  টি। যদি তোমাদের আজকের এই Arsenic Pollution Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC, HSC  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

আরো দেখুন
No Comment
Add Comment
comment url