Nuclear Family and Extended Family Paragraph

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো Nuclear Family and Extended Family Paragraph জেনে নিবো। তোমরা যদি Nuclear Family and Extended Family Paragraph টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের Nuclear Family and Extended Family Paragraph  টি।

Nuclear Family and Extended Family Paragraph
Nuclear Family and Extended Family Paragraph

Nuclear Family and Extended Family Paragraph

  • What is a nuclear family? 
  • What is the environment of a nuclear family? 
  • What facilities one enjoys in a nuclear family? 
  • How does a nuclear family help the students. 
  • What are the disadvantages of a nuclear family?

A nuclear family means a small family consisting of only husband, wife and their children. It has some advantages. A nuclear family is calm and quiet because there are only a few family members. So, one can enjoy peace and happiness in a nuclear family. One need not think of others. So, one enjoys much time to do a lot of work. In a nuclear family, one has got less duties and responsibilities than in an extended family. So, one can remain free from anxiety. He can have much free time to move. In a nuclear family, specially a student enjoys much free time. So, he can study more and more. Again, a nuclear family is free from noise and disturbance. So, one feels very happy there. But there is no unmixed blessing in the world. Nuclear family is not without its disadvantages. One often feels very lonely and bored. If any member faces any problem, there is none to come forward to extend his help to him or her. In a nuclear family it becomes very difficult to take any important decision because his/her decision may not be wise always.

অণু পরিবার

অনুবাদঃ নিউক্লিয়ার ফ্যামিলি মানে শুধুমাত্র স্বামী, স্ত্রী এবং তাদের সন্তানদের নিয়ে গঠিত একটি ছোট পরিবার। এর কিছু সুবিধা আছে। একটি পারমাণবিক পরিবার শান্ত এবং শান্ত কারণ শুধুমাত্র কয়েকটি পরিবারের সদস্য রয়েছে। সুতরাং, কেউ পারমাণবিক পরিবারে শান্তি এবং সুখ উপভোগ করতে পারে। একজনকে অন্যের কথা ভাবতে হবে না। সুতরাং, একজন অনেক কাজ করতে অনেক সময় উপভোগ করেন। একটি পারমাণবিক পরিবারে, একজন বর্ধিত পরিবারের তুলনায় কম দায়িত্ব এবং দায়িত্ব পেয়েছে। তাই দুশ্চিন্তা থেকে মুক্ত থাকা যায়। তিনি সরানোর জন্য অনেক অবসর সময় পেতে পারেন। একটি পারমাণবিক পরিবারে, বিশেষ করে একজন শিক্ষার্থী অনেক অবসর সময় উপভোগ করে। তাই সে আরও বেশি করে পড়াশোনা করতে পারে। আবার, একটি নিউক্লিয়ার পরিবার গোলমাল ও ঝামেলা থেকে মুক্ত। সুতরাং, একজন সেখানে খুব খুশি বোধ করে। কিন্তু পৃথিবীতে কোন মিশ্র নিয়ামত নেই। পারমাণবিক পরিবার তার অসুবিধা ছাড়া হয় না. একজন প্রায়ই খুব একাকী এবং বিরক্ত বোধ করে। কোন সদস্য কোন সমস্যায় পড়লে তাকে সাহায্য করার জন্য কেউ এগিয়ে আসে না। একটি নিউক্লিয়ার পরিবারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন হয়ে পড়ে কারণ তার সিদ্ধান্ত সবসময় বুদ্ধিমান নাও হতে পারে।

আর্টিকেলের শেষকথাঃ Nuclear Family and Extended Family Paragraph

আমরা এতক্ষন জেনে নিলাম Nuclear Family and Extended Family Paragraph  টি। যদি তোমাদের আজকের এই Nuclear Family and Extended Family Paragraph  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

আরো দেখুন
No Comment
Add Comment
comment url