Rk Raihan https://www.rkraihan.com/2022/06/blog-post_26.html

পহেলা ফাল্গুন অনুচ্ছেদ রচনা | পহেলা ফাল্গুন অনুচ্ছেদ

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়
ফ্রিল্যান্সিং করে মাসে কত টাকা আয় করা যায়

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো পহেলা ফাল্গুন অনুচ্ছেদ রচনা | পহেলা ফাল্গুন অনুচ্ছেদ জেনে নিবো। তোমরা যদি পহেলা ফাল্গুন অনুচ্ছেদ রচনা | পহেলা ফাল্গুন অনুচ্ছেদ টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের পহেলা ফাল্গুন অনুচ্ছেদ রচনা | পহেলা ফাল্গুন অনুচ্ছেদ  টি।

পহেলা ফাল্গুন অনুচ্ছেদ রচনা  পহেলা ফাল্গুন অনুচ্ছেদ
পহেলা ফাল্গুন অনুচ্ছেদ রচনা  পহেলা ফাল্গুন অনুচ্ছেদ

পহেলা ফাল্গুন অনুচ্ছেদ রচনা

পহেলা ফাল্গুন। বাংলার ষড়ঋতু পরিক্রমায় বসন্তকে বলা হয় ঋতুরাজ। ফাল্গুন ও চৈত্র। | এ দু মাস মিলে বসন্তকাল। বসন্তের প্রথম দিন পহেলা ফালুন হিসেবে পরিচিত। শীতের শুষ্কতা আর জীর্ণতার অন্ধকারকে ঘুচিয়ে নবীন আলাের প্রভাত নিয়ে আসে ফায়ূন। ১লা ফান বাঙালি সংস্কৃতির আরেকটি উল্লেখযােগ্য দিন। এদিন সারাদেশে তারুণ্যের জোয়ার নামে। মেয়েরা বাসন্তী রঙের শাড়ি পড়ে সেজেগুজে বের হয়। মাথায় পরে রঙ বেরঙের ফুলের মালা, ছেলেরাও পাঞ্জাবি পরে বের হয়। বিভিন্ন শ্রেণিপেশার, বিভিন্ন বয়সের মানুষ পহেলা ফারুন উপলক্ষে উৎসবমুখর পরিবেশে বাইরে ঘুরতে বের হয়। পহেলা ফাল্গনের উৎসব শহরেই বেশি দেখা যায়। বিশেষ করে ঢাকায়। চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা বকুলতলায় এদিন বসন্ত উৎসব পালন করে। দেশীয় সংস্কৃতিকে ধারণ করে সারাদিন গান চলতে থাকে। এ উৎসব ছড়িয়ে যায় শাহবাগ, পাবলিক লাইব্রেরি ও সােহরাওয়ার্দী উদ্যান পর্যন্ত । এ দিন মানুষে মানুষে শুভেচ্ছা ও কুশলাদী বিনিময় করে থাকে। বাঙালির জীবনে পহেলা ফাল্গুনের গুরুত্ব তাই অপরিসীম। এটি বাঙালির সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। এ সংস্কৃতির চেতনা আমাদের ধারণ ও লালন করতে হবে। এদিন বাঙালি ভালবাসায় বেঁচে থাকার স্বপ্ন দেখে।

আর্টিকেলের শেষকথাঃ পহেলা ফাল্গুন অনুচ্ছেদ রচনা | পহেলা ফাল্গুন অনুচ্ছেদ ...

আমরা এতক্ষন জেনে নিলাম পহেলা ফাল্গুন অনুচ্ছেদ রচনা | পহেলা ফাল্গুন অনুচ্ছেদ  টি। যদি তোমাদের আজকের এই পহেলা ফাল্গুন অনুচ্ছেদ রচনা | পহেলা ফাল্গুন অনুচ্ছেদ  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Share this post:

0 Comments

Please read our Comment Policy before commenting. ??

Please do not enter any spam link in the comment box.

Notification