লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

An idle king and a clever doctor class 6, 7, 8, 9, 10

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো Completing Story an Idle King and a Clever Doctor জেনে নিবো। তোমরা যদি Completing Story an Idle King and a Clever Doctor টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের an idle king completing story  টি।

An idle king and a clever doctor
An idle king and a clever doctor

Complete the following story following the cue.

Once there was an old king. He was averse to physical labour. As a result, he grew very fat and could not move from one place to another easily. He called on a doctor. The doctor was very clever and.........

an idle king completing story

Once there was an old king. He was averse to physical labour. As a result, he grew very fat and could not move from one place to another easily. He called on a doctor. The doctor was very clever and wise. He could easily understand that the idleness of the king is the root cause of his obesity. 

He thought that if he could reduce the obesity of the king, he (k) would feel well. But the only way to do this was to advise the king to do physical labour. The doctor was afraid how he could ask a king for physical labour. He also thought that if he advised him to do physical labour and if the king didn't do so, he would grow more bulky. 

Finally, he hit upon at his (k) physical condition was not good at all and that's why he needed immediate treatment. Hearing this, the king became gloomy and told the doctor to do everything for his cure. The doctor assured him saying that there was only one medicine for it but it was somehow difficult for anyone to apply. 

The king told him that he would do everything for his cure. Then, the doctor gave him a club and told him to brandish it in the morning and in the evening for at least one hour each day. At the very beginning day, when the king started brandishing the club, he became very tired. Sweat came out of his body and he found the task very difficult. 

He had no way but to do that. The king continued doing the job for one month. After a month, he found himself fresh and healthy. His bulky body became normal and he looked very smart. After a month, the doctor called on the king in his palace. 

The king was very happy to see the doctor. The doctor told the king that physical labour is the best medicine to keep the body fit. The king understood the doctor's technique. He praised the doctor and thanked him for prescribing such a good medicine for him. He also rewarded him.

অর্থঃ একদা এক বৃদ্ধ রাজা ছিলেন। তিনি শারীরিক শ্রমের প্রতি বিদ্বেষী ছিলেন। ফলস্বরূপ, তিনি খুব মোটা হয়েছিলেন এবং সহজে এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে পারেন না। তিনি একজন ডাক্তারকে ডাকলেন। ডাক্তার খুব চতুর এবং জ্ঞানী ছিল। তিনি সহজেই বুঝতে পেরেছিলেন যে রাজার অলসতাই তার স্থূলতার মূল কারণ।

তিনি ভাবলেন, রাজার স্থূলতা কমাতে পারলে তিনি (কে) সুস্থ বোধ করবেন। কিন্তু এর একমাত্র উপায় ছিল রাজাকে শারীরিক শ্রম করার পরামর্শ দেওয়া। ডাক্তার ভীত ছিলেন কিভাবে তিনি একজন রাজার কাছে শারীরিক শ্রম চাইতে পারেন। তিনি আরও ভেবেছিলেন যে তিনি যদি তাকে শারীরিক শ্রম করার পরামর্শ দেন এবং রাজা যদি তা না করেন তবে তিনি আরও ভারী হয়ে উঠবেন।

অবশেষে, তিনি আঘাত করলেন তার (কে) শারীরিক অবস্থা মোটেও ভালো ছিল না এবং সেজন্য তার অবিলম্বে চিকিৎসার প্রয়োজন ছিল। একথা শুনে রাজা বিষন্ন হয়ে গেলেন এবং ডাক্তারকে বললেন তার আরোগ্যের জন্য সবকিছু করতে। ডাক্তার তাকে আশ্বস্ত করে বলেছিলেন যে এটির জন্য একটি মাত্র ওষুধ রয়েছে তবে কারও পক্ষে এটি প্রয়োগ করা একরকম কঠিন।

রাজা তাকে বলেছিলেন যে তিনি তার নিরাময়ের জন্য সবকিছু করবেন। তারপর, ডাক্তার তাকে একটি ক্লাব দিয়েছিলেন এবং প্রতিদিন কমপক্ষে এক ঘন্টার জন্য সকালে এবং সন্ধ্যায় এটি ব্র্যান্ডিশ করতে বলেছিলেন। প্রথম দিনেই, রাজা যখন ক্লাবটিকে ব্রান্ডিশ করা শুরু করলেন, তখন তিনি খুব ক্লান্ত হয়ে পড়লেন। তার শরীর থেকে ঘাম বেরিয়ে আসে এবং কাজটি তার কাছে খুব কঠিন মনে হয়।

এটা করা ছাড়া তার কোনো উপায় ছিল না। রাজা এক মাস কাজটি করতে থাকেন। এক মাস পরে, তিনি নিজেকে সতেজ এবং সুস্থ দেখতে পান। তার ভারী শরীর স্বাভাবিক হয়ে গেল এবং তাকে খুব স্মার্ট দেখাচ্ছিল। এক মাস পর ডাক্তার রাজাকে তার প্রাসাদে ডাকলেন।

ডাক্তারকে দেখে রাজা খুব খুশি হলেন। ডাক্তার রাজাকে বললেন, শারীরিক পরিশ্রমই শরীরকে ফিট রাখার শ্রেষ্ঠ ওষুধ। রাজা ডাক্তারের কৌশল বুঝতে পারলেন। তিনি ডাক্তারের প্রশংসা করেন এবং তার জন্য এত ভাল ওষুধ লিখে দেওয়ার জন্য তাকে ধন্যবাদ জানান। তাকে পুরস্কৃতও করেছেন।

আর্টিকেলের শেষকথাঃ Completing Story an Idle King and a Clever Doctor

আমরা এতক্ষন জেনে নিলাম an idle king completing story  টি। যদি তোমাদের আজকের এই completing story an idle king and a clever doctor  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

once there was an idle king rearrange, an idle king story in bangla, an idle king moral an idle king completing story an idle king and a clever doctor story completing story an idle king and a clever doctor for class 6 an idle king story class 9, An idle king and a clever doctor class 6, 7, 8, 9, 10, a Completing story An idlelking and A clever doctor for class 6 once there was an idle king rearrange moral of the story an idle king an idle king story class 9 an idle king and a clever doctor short story once there was an idle king story the result of idleness story idleness the cause of suffering completing story story the necessity of physical labour

Next Post Previous Post