বর্ষণমুখর দিন অনুচ্ছেদ | অনুচ্ছেদ বর্ষণমুখর দিন

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো বর্ষণমুখর দিন অনুচ্ছেদ | অনুচ্ছেদ বর্ষণমুখর দিন জেনে নিবো। তোমরা যদি বর্ষণমুখর দিন অনুচ্ছেদ | অনুচ্ছেদ বর্ষণমুখর দিন টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের বর্ষণমুখর দিন অনুচ্ছেদ | অনুচ্ছেদ বর্ষণমুখর দিন  টি।

বর্ষণমুখর দিন অনুচ্ছেদ
বর্ষণমুখর দিন অনুচ্ছেদ

বর্ষণমুখর দিন অনুচ্ছেদ

গ্রীষ্মের রিক্ততাকে ঐশ্বর্যের পূর্ণতা দেয় বর্ষা ঋতু আর তার বর্ষণমুখর দিনের আগমন। বর্ষণমুখর দিন খেয়ালী হয়ে থাকে কখনও অতিবর্ষণে, কখনও অল্পবর্ষণে, কখনও বা প্লাবনে। রৌদ্রদগ্ধ তৃষাতুর ধরণীবক্ষকে সে ভরে দেয় সুস্নিগ্ধ শ্যামল-সমারােহে। বর্ষণমুখর দিনে আকাশে কালাে মেঘের খেলায় চারিদিকে আঁধার নামে আর একইসাথে চলে। বিদ্যুতের আলাের ঝলকানির খেলা। বৃষ্টি নামলে মাতাল হাওয়ার মাতামাতি নিয়ে আসে স্বস্তির আমেজ। আর সবুজ শ্যামল গাছেরা ভিজতে থাকে অপূর্ব সৌন্দর্যকে ধারণ করে। সমস্ত পশু পাখি আর মানুষও নিরাপদ আশ্রয়ে থেকে বর্ষণমুখর দিনকে উপভােগ করে। দিনের বেলাতেও নিবিড় অন্ধকার সমস্ত পরিবেশকে আবৃত করে রাখে। সারাদিন একটানা বৃষ্টি, ধান ও পাটক্ষেতের উপর দিয়ে দুরন্ত বাতাসের সবুজ ঢেউ, ডােবা-নালা থেকে ব্যাঙের ডাক, দীর্ঘ কর্মহীন জীবন বর্ষণমুখর দিনকে দেয় এক নতুন শ্রী। এর সৌন্দর্যকে অনুভূতি দিয়ে গ্রহণ করতে হয়। বর্ষণমুখর দিনের সার্বিক পরিবেশ মনকে উদাস। কলেও আমাদের চোখে অপূর্ব স্নিগ্ধ প্রলেপ লাগিয়ে দেয়। আর এর সৌন্দর্য বর্ণনা করা বাস্তবিকই কঠিন।

আর্টিকেলের শেষকথাঃ বর্ষণমুখর দিন অনুচ্ছেদ | অনুচ্ছেদ বর্ষণমুখর দিন

আমরা এতক্ষন জেনে নিলাম বর্ষণমুখর দিন অনুচ্ছেদ | অনুচ্ছেদ বর্ষণমুখর দিন  টি। যদি তোমাদের আজকের এই বর্ষণমুখর দিন অনুচ্ছেদ | অনুচ্ছেদ বর্ষণমুখর দিন  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ