business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা | স্বপ্নের পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা | স্বপ্নের পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা জেনে নিবো। তোমরা যদি বাংলা অনুচ্ছেদ পদ্মা সেতু - পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা | স্বপ্নের পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা  টি।

স্বপ্নের পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা
স্বপ্নের পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা

পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা

বাংলাদেশের প্রস্তাবিত দীর্ঘতম সেত পদ্মা সেত। এ সেত দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অর্থনীতিকে সমন্বয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। পদ্মা সেতর প্রস্তাবিত দৈর্ঘ্য ৬.১৫ কিলােমিটার। এ সেতু নির্মিত হলে ঢাকার সঙ্গে দে। 'ন ও সাক্ষণ-পিশ্চমাঞ্চলের ১৯টি জেলার যােগাযােগ নিশ্চিত হবে । যােগাযােগব্যবস্থা সহজতর হবে। কেননা তর দক্ষণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ নদীপথে ঢাকার সঙ্গে যােগাযােগ স্থাপন করছে। ফলে তাদের অনেক সময় বসে হচ্ছে। আবার পণ্য আমদানি ও রপ্তানি করতে সময়ের সাথে অর্থও ব্যয় হচ্ছে। মানুষজন চিকিৎসাসেবা থেকেও বঞ্জিন। হচ্ছে। এসব দিক বিবেচনা করেই পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নের দায়িত্বে রয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীন সেতু বিভাগ। দ্বিতলবিশিষ্ট এই সেতু নির্মিত হবে কংক্রিট আর স্টিল দিয়ে। উপর দিয়ে যানবাহন আর নিচ দিয়ে। চলবে ট্রেন। এ সেতুর প্রতিটি পাইলের দৈর্ঘ্য হবে ১৫০ মিটার। এ সেতুর সম্ভাব্য ব্যয় ২৮ হাজার ৭৯৩ কোটি ৩৯ লাখ টাকা। পদ্মা সেতু নির্মিত হলে ১.২৩ শতাংশ জিডিপি বৃদ্ধি পাবে বলে মনে করেন অর্থনীতিবিদরা। ২০২০ সালের মে পর্যন্ত সেতুর নির্মাণকাজ প্রায় ৮৫.৫ শতাংশ শেষ হয়েছে। এরই মধ্যে সেতুর ১৬৫০ মিটার দৃশ্যমান হয়েছে। পদ্মা সেতু প্রকল্প সমন্বয়কারির ভাষ্যমতে, ২০২১ সালের জুন-জুলাই মাসের মধ্যে পদ্মা সেতুর নির্মাণকাজ শেষ করা হবে এবং চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে ঘােষণা করা হয়েছে। সেতু কর্তৃপক্ষ ন্যূনতম সময়ের মধ্যে সেতর কাজ শেষ করে জনসাধারণের জন্য খুলে দিতে দৃঢ় প্রত্যয়ী। এ লক্ষ্যেই এগিয়ে চলছে এর নির্মাণ কাজ। পদ্মা সেত নির্মিত হলে বাংলাদেশে। এটি ইতিহাস হয়ে থাকবে। কেননা এ সেতু আমাদের নিজস্ব অর্থায়নে নির্মাণ করা হচ্ছে।

আর্টিকেলের শেষকথাঃ বাংলা অনুচ্ছেদ পদ্মা সেতু - পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা

আমরা এতক্ষন জেনে নিলাম পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা | স্বপ্নের পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা  টি। যদি তোমাদের আজকের এই বাংলা অনুচ্ছেদ পদ্মা সেতু - পদ্মা সেতু অনুচ্ছেদ রচনা  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url