Rk Raihan https://www.rkraihan.com/2022/07/tv-box-er-kaj-ki.html

টিভি বক্স এর কাজ কি | টিভি কার্ড লাগানোর নিয়ম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়
ফ্রিল্যান্সিং করে মাসে কত টাকা আয় করা যায়

আপনি কি টিভি বক্স এর কাজ কি ও টিভি কার্ড লাগানোর নিয়ম জানতে চান। যদি টিভি কার্ডের ব্যবহার জানতে চান তাহলে আমাদের আজকের এই আর্টিকেল টি আপনাকে অনেক সাহায্য করবে।

টিভি বক্স এর কাজ কি  টিভি কার্ড লাগানোর নিয়ম
টিভি বক্স এর কাজ কি  টিভি কার্ড লাগানোর নিয়ম

হ্যালো বন্ধুরা আমি আরকে রায়হান আজকে আমরা আলোচনা করব টিভি বক্স এর কাজ কি এবং টিভি কার্ড লাগানোর নিয়ম। যদি আপনি না জেনে থাকেন টিভি বক্স এক কাজ কি এবং টিভি কার্ড লাগানোর নিয়ম না জেনে থাকেন তাহলে আমাদের আজকের এই লেখাটি সম্পূর্ণ করুন তাহলে জানতে পারবেন।

টিভি বক্স এর কাজ কি

এন্ড্রয়েড টিভি বক্স মূলত সাধারন টিভি বা মনিটরকে স্মার্ট টিভিতে পরিণত করার একটি ডিভাইস । যেমন, আপনার টিভি, এলইডি বা এলসিডি স্মার্ট না অর্থাৎ ওয়াইফাই কানেকশন কিংবা ইন্টারনেট সংযোগ করা যায় না । সেই ডিভাইস গুলোতে মূলত এন্ড্রয়েড টিভি বক্স ব্যবহার করার প্রয়োজন পড়ে।

আপনি নরমাল এলইডি বা এলইসিডির সাথে এন্ড্রয়েড টিভি বক্স ব্যবহার করে ফেসবুক, ইউটিউব, সহ বেশ কিছু মিডিয়া আপনি টিভিতে ব্যবহার করতে পারবেন । বর্তমান বেশ কিছু কোম্পানির টিভি বক্স বাজারে পাওয়া যায় । টিভি বক্স কিনে এনে আপনার সাধারন টিভি কে স্মার্ট টিভিতে পরিবর্তন করতে পারবেন। কিভাবে সাধারন টিভি এর সাথে এন্ড্রয়েড টিভি বক্স সেটাপ দিতে হয় তা নিচের  টিউটরিয়ালে দেখে নিন । তবে মডেল ভেদে অন্য ভাবেও হতে পারে । আরো পড়ুনঃ এন্ড্রয়েড টিভি কার্ডের দাম

টিভি কার্ড লাগানোর নিয়ম

অ্যান্ড্রয়েড টিভি বক্স কীভাবে ব্যবহার করবেন তা আমরা ধাপে ধাপে নিচে দিয়ে দিলাম তোমরা টিভি কার্ড লাগানোর নিয়ম টি দেখে নাও।

ধাপ ০১: প্রথমে আপনার টিভির সাথে HDMI কেবলটি এন্ড্রয়েড টিভি বক্স HDMI পোর্টের সাথে সংযুক্ত করুন।

ধাপ ০২: আপনার এন্ড্রয়েড টিভি বক্স চালু করুন।

ধাপ ০৩: আপনার এন্ড্রয়েড টিভি বক্স রিমোট সিঙ্ক্রোনাইজ করুন।

ধাপ ০৪: আপনার ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযোগ করুন । আপনার যদি LAN তারের সংযোগ থাকে তবে আপনি একটি ইথারনেট পোর্টের সাথে সংযোগ করতে পারেন৷

ধাপ ০৫: আপনার Google এন্ড্রয়েড দিয়ে সাইন ইন করুন এবং YouTube, Google Playstore, Netflix এবং অন্যান্যের মতো সমস্ত অ্যাপ উপভোগ করতে থাকুন।

তাহলে বন্ধুরা আমরা জানতে পারলাম টিভি কার্ড লাগানোর নিয়ম সম্পর্কে। যদি তোমাদের কোনো অসুবিধা হয় তাহলে নিচে কমেন্ট  করুন তাহলে আমরা সমাধান দেওয়ার চেস্টা করব।

আর্টিকেলের শেষকথাঃ টিভি বক্স এর কাজ কি | টিভি কার্ড লাগানোর নিয়ম

আশা করি আমাদের আজকের এই আর্টিকেল টি তোমাদের ভালো লেগেছে। যদি আমাদের আজকের এই টিভি বক্স এর কাজ কি | টিভি কার্ড লাগানোর নিয়ম আর্টিকেল টি ভালো লাগে তাহলে নিচে কমেন্ট করে জানাতে ভুলবেন না। আর এই রকম নিত্য নতুন কোনো টপিক পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইট টি ভিজিট করুন।

Share this post:

0 Comments

Please read our Comment Policy before commenting. ??

Please do not enter any spam link in the comment box.

Notification