লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

Completing story the judgement of a wise judge

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো Completing story the judgement of a wise judge জেনে নিবো। তোমরা যদি a wise judge completing story টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের a wise judge completing story  টি।

Completing story the judgement of a wise judge
Completing story the judgement of a wise judge

Complete the following story following the cue. 

Once a golden necklace was lost from a rich man's house. A few servants worked in that house. Naturally it was suspected that any one of the servants had stolen the necklace ---

a wise judge completing story

Once a golden necklace was lost from a rich man's house. A few servants worked in that house. Naturally it was suspected that any one of the servants had stolen the necklace. Each of them was asked. But nobody confessed the guilt. 

So, the master of the house lodged a complaint before the Judge. All of the servants were summoned to the court. But all of the servants denied the charge. Then the Judge hit upon a plan. He gave each of them a stick of same length and told them to submit them to the court the following day. 

He told them that the person who had stolen the necklace, his stick would increase an inch. When they returned home, they kept their sticks as they were. But the servant who stole the stick shorte an inch. The next day when everybody submitted the sticks, it was found that one st short by an inch. Then the thief was detected and he was given punishment.

অর্থঃ একবার এক ধনীর বাড়ি থেকে সোনার হার হারিয়ে গেল। সেই বাড়িতে কয়েকজন চাকর কাজ করত। স্বভাবতই সন্দেহ হয়েছিল যে কোনও চাকর গলার হার চুরি করেছে। তাদের প্রত্যেককে জিজ্ঞাসা করা হয়েছিল। কিন্তু কেউ দোষ স্বীকার করেনি।

তাই বাড়ির কর্তা বিচারকের কাছে অভিযোগ দায়ের করেন। চাকরদের সবাইকে আদালতে তলব করা হয়। কিন্তু চাকরদের সবাই অভিযোগ অস্বীকার করেছে। এরপর বিচারক একটি পরিকল্পনায় আঘাত করেন। তিনি তাদের প্রত্যেককে একই দৈর্ঘ্যের লাঠি দেন এবং পরের দিন আদালতে জমা দিতে বলেন।

তিনি তাদের বলেন, যে ব্যক্তি গলার হার চুরি করেছে, তার লাঠি এক ইঞ্চি বেড়ে যাবে। বাড়ি ফিরে তারা তাদের লাঠিগুলো যেমন ছিল তেমনি রেখেছিল। কিন্তু যে ভৃত্য লাঠি চুরি করেছিল সে এক ইঞ্চি ছোট। পরের দিন সবাই যখন লাঠি জমা দিল, দেখা গেল এক ইঞ্চি ছোট। এরপর চোর ধরা পড়ে এবং তাকে শাস্তি দেওয়া হয়।

আর্টিকেলের শেষকথাঃ Completing story the judgement of a wise judge

আমরা এতক্ষন জেনে নিলাম Completing story the judgement of a wise judge  টি। যদি তোমাদের আজকের এই Completing story the judgement of a wise judge  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post