এ কথা নিশ্চিত যে জনসংখ্যার সারাংশ

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো এ কথা নিশ্চিত যে জনসংখ্যার সারাংশ জেনে নিবো। তোমরা যদি এ কথা নিশ্চিত যে জনসংখ্যার সারাংশ টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের এ কথা নিশ্চিত যে জনসংখ্যার সারাংশ টি।

এ কথা নিশ্চিত যে জনসংখ্যার সারাংশ
এ কথা নিশ্চিত যে জনসংখ্যার সারাংশ

এ কথা নিশ্চিত যে জনসংখ্যার সারাংশ

এ কথা নিশ্চিত যে, জনসংখ্যার উর্ধ্বগতি জাতীয় জীবনে উন্নয়নের গতিকে শ্লথ করে। সমাজ ও পরিবারের জীবনেও তা নানা প্রতিকূল প্রভাব বিস্তার করে। অধিক জনসংখ্যার ভারে ন্যুজ সমাজ তার সদস্যদের সামাজিক অধিকারের নিশ্চয়তা দিতে পারে না। যেমন, শিক্ষালাভের অধিকার একটি সামাজিক অধিকার। কিন্তু দারিদ্র্যপীড়িত সমাজে শিক্ষার ব্যাপক প্রসার অত্যন্ত কঠিন। বাংলাদেশের বিপুল জনসংখ্যা এখনও শিক্ষালাভের সুযােগ থেকে বঞ্চিত। এই বিপুল জনসংখ্যার জন্য শিক্ষার সুযােগ সৃষ্টি করতে না পারলে দেশের অগ্রগতি স্থবির হয়ে পড়তে বাধ্য। দেশের নতুন প্রজন্মকে শিক্ষার সুযােগ থেকে বঞ্চিত করা মানে হলাে। সম্ভাবনাময় বিশাল জনশক্তির অপচয় ঘটানাে।

সারাংশ: জনসংখ্যার অধিক বৃদ্ধি দেশের উন্নতির অন্তরায়। এতে সমাজ ও পারিবারিক জীবনে নানা সমস্যার সৃষ্টি হয়। জনসংখ্যা বৃদ্ধির ফলে মানুষ শিক্ষার মতাে সামাজিক অধিকার পায় না। ফলে দেশের বিপুল জনশক্তির অপচয় ঘটে।

আর্টিকেলের শেষকথাঃ এ কথা নিশ্চিত যে জনসংখ্যার সারাংশ

আমরা এতক্ষন জেনে নিলাম এ কথা নিশ্চিত যে জনসংখ্যার সারাংশ  টি। যদি তোমাদের আজকের এই এ কথা নিশ্চিত যে জনসংখ্যার সারাংশ  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
1 Comments
  • Anonymous
    Anonymous 13 October

    true

Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ