মহাসমুদ্রের শত বৎসরের কল্লোল সারাংশ

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো মহাসমুদ্রের শত বৎসরের কল্লোল সারাংশ জেনে নিবো। তোমরা যদি মহাসমুদ্রের শত বৎসরের কল্লোল সারাংশ টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের মহাসমুদ্রের শত বৎসরের কল্লোল সারাংশ টি।

মহাসমুদ্রের শত বৎসরের কল্লোল সারাংশ
মহাসমুদ্রের শত বৎসরের কল্লোল সারাংশ

মহাসমুদ্রের শত বৎসরের কল্লোল সারাংশ

অভ্যাস ভয়ানক জিনিস - একে হঠাৎ স্বভাব থেকে তুলে ফেলা কঠিন; মানুষ হবার সাধনাতেও তােমাকে ধীর ও সহিষ্ণু হতে হবে। সত্যবাদী হতে চাও? তাহলে ঠিক কর সপ্তাহে অন্তত একদিন তুমি মিথ্যা বলবে না। ছয় মাস ধরে এমনি করে নিজে সত্য কথা বলতে অভ্যাস কর। তারপর এক শুভ দিনে আর একবার প্রতিজ্ঞা কর, সপ্তাহে তুমি দুইদিন মিথ্যা বলবে না। এক বছর পরে দেখবে সত্য কথা বলা তােমার কাছে অনেকটা সহজ হয়ে পড়েছে। সাধনা করতে করতে এমন একদিন আসবে তখন ইচ্ছা করলেও মিথ্যা বলতে পারবে না। নিজেকে মানুষ করার চেষ্টায় পাপ ও প্রবৃত্তির সঙ্গে সংগ্রামে তুমি হঠাৎ জয়ী হতে কখনও ইচ্ছা কোরাে না। তাহলে সব পণ্ড হবে।

সারাংশ: মানুষ অভ্যাসের দাস। কোনাে অভ্যাসকে একদিনে বদলানাে যায় না। অভ্যাস বদলানাের জন্য নিয়মিত চেষ্টা করতে হয়। নিজেকে চরিত্রবান করতে চাইলে ধীরে ধীরে মিথ্যাচার ত্যাগ করার চেষ্টা করতে হবে।

আর্টিকেলের শেষকথাঃ মহাসমুদ্রের শত বৎসরের কল্লোল সারাংশ

আমরা এতক্ষন জেনে নিলাম মহাসমুদ্রের শত বৎসরের কল্লোল সারাংশ  টি। যদি তোমাদের আজকের এই মহাসমুদ্রের শত বৎসরের কল্লোল সারাংশ  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ