ভালোবাসা খুদে গল্প

 আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো ভালোবাসা খুদে গল্প জেনে নিবো। তোমরা যদি ভালোবাসা খুদে গল্প টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের ভালোবাসা খুদে গল্প  টি।

ভালোবাসা খুদে গল্প
ভালোবাসা খুদে গল্প

ভালোবাসা খুদে গল্প

মেডিকেলে ভর্তি হওয়ার সুযোগ পেয়েও মায়ের সেবা করার জন্য ভর্তি / হয়নি শিলা । তার কাছে মা হলো সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষ । তাইতো, এত বড়ো সুযোগ পাওয়া সত্ত্বেও সেটি হাতছাড়া করতে এতটুকু কুণ্ঠাবোধ সে করেনি। ছোটোবেলা থেকেই শিলার স্বপ্ন ছিল সে ডাক্তার হবে। সে মেধাও ছিল তার। ক্লাসের প্রতিটি পরীক্ষায় সবচেয়ে বেশি নম্বর পেয়ে সে প্রথম হতো। শিক্ষকদের প্রত্যাশা ছিল একদিন এই মেয়ে বড়ো কিছু একটা হবে। এসএসসিতে গোল্ডেন জিপিএ ফাইভ এবং এইচএসসিতেও অনুরূপ ফলাফল করায় সে প্রত্যাশা পূরণের সম্ভাবনা আরো দৃঢ় হতে থাকে। স্বপ্ন পূরণে মেডিকেল ভর্তি কোচিংয়ে ভর্তি হয় । ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে লাখ লাখ শিক্ষার্থীর মাঝে সে কৃতিত্ব অর্জন করে। মেডিকেল ভর্তি যখন সময়ের ব্যাপার মাত্র, ঠিক এমন সময় ঘটে এক ঘটনা ।

শিলার বাবা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ছিলেন । বড়ো ভাই আনোয়ার পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা। কিছুদিন আগেই বড়ো ভাইকে বিয়ে করিয়ে নতুন ভাবি ঘরে আনে। ভাবি উচ্চাভিলাষী ও খিটখিটে স্বভাবের । শিলার মাকে কোনোভাবে সহ্য করে না সে। সারাদিন ঠুনকো বিষয় নিয়ে অপমান আর তিরস্কার করে। মা নীরবে সয়ে যায় সবকিছু। কারণ তিনি এখন কর্মক্ষম নন । ছেলের আয়ের উপর নির্ভরশীল। ছেলে বউয়ের প্রতি দারুণ অনুরক্ত। তাই মায়ের সেবা যত্ন তার কাছে উপেক্ষিত। একদিন বাথরুমে পা পিছলে পড়ে যান শিলার মা। কোমরে মারাত্মক আঘাত পান। তার সুচিকিৎসার বন্দোবস্ত হয় না। সেই থেকে ' তিনি আরেকজনের সাহায্য ছাড়া হাঁটতে পারেন না। শিলার ভাবি এখন শাশুড়িকে একজন আপদ মনে করে। আনোয়ারকে চাপ দেয় সে আর এক মুহূর্তও এ বাড়িতে থাকবে না। মা অথবা স্ত্রী যেকোনো একজনকে তার বেছে নিতে হবে। অসহায় মাকে রেখে অগত্যা বউয়ের আঁচলে বাঁধা পড়ে আনোয়ার। অসুস্থ মায়ের সেবা-যত্ন করার শিলা ছাড়া আর কেউ থাকে না। মায়ের সাথে থাকার জন্য বিসর্জন দিতে হয় শিলার মেডিকেলে পড়ার স্বপ্ন । এতে শিলা মোটেই অখুশি হয় না। মায়ের সেবা করাটাকেই ডাক্তারি পেশার চেয়ে বড়ো ব্রত মনে করে শিলা ।

আর্টিকেলের শেষকথাঃ ভালোবাসা খুদে গল্প

আমরা এতক্ষন জেনে নিলাম ভালোবাসা খুদে গল্প  টি। যদি তোমাদের আজকের এই ভালোবাসা খুদে গল্প  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ