সি ভাষায় চলকের নামকরণে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হয় কেন

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো সি ভাষায় চলকের নামকরণে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হয় কেন জেনে নিবো। তোমরা যদি সি ভাষায় চলকের নামকরণে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হয় কেন টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের সি ভাষায় চলকের নামকরণে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হয় কেন  টি।

সি ভাষায় চলকের নামকরণে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হয় কেন
সি ভাষায় চলকের নামকরণে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হয় কেন

সি-ভাষায় চলকের নামকরণে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হয় কেন

উত্তর: সি ভাষায় চলকের নামকরণে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হয় কারণ এটি একটি কেস সেনসিটিভ প্রোগ্রামিং ভাষা। সি প্রোগ্রামে বড় হাতের এবং ছোট হাতের অক্ষরগুলো আলাদা অর্থ বহন করে। এছাড়াও চলকের নামের মধ্যে সব ধরনের চিহ্ন ব্যবহার করা যায় না। তাই my Number, 1 Number ও Number-10 নামে চলক নামকরণ না করে যথাক্রমে myNumber, number1 3 number 10 নামে ব্যবহার করা হয়।

আর্টিকেলের শেষকথাঃ সি ভাষায় চলকের নামকরণে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হয় কেন

আমরা এতক্ষন জেনে নিলাম সি ভাষায় চলকের নামকরণে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হয় কেন  টি। যদি তোমাদের আজকের এই সি ভাষায় চলকের নামকরণে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হয় কেন  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ