কম্পিউটার নেটওয়ার্ক বলতে কি বুঝ

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো কম্পিউটার নেটওয়ার্ক বলতে কি বুঝ জেনে নিবো। তোমরা যদি কম্পিউটার নেটওয়ার্ক বলতে কি বুঝ টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের কম্পিউটার নেটওয়ার্ক বলতে কি বুঝায়  টি।

কম্পিউটার নেটওয়ার্ক বলতে কি বুঝ
কম্পিউটার নেটওয়ার্ক বলতে কি বুঝ

কম্পিউটার নেটওয়ার্ক বলতে কি বুঝ

উত্তর: আমরা সবাই কম-বেশি কম্পিউটার নেটওয়ার্কি শব্দটির সাথে পরিচিত। জালের মতাে বিস্তৃতি বােঝাতে নেটওয়ার্ক শব্দ ব্যবহৃত হয় । ব্যবসা, চাকুরী, রাজনীতি ইত্যাদিতে নিজেদের স্বার্থে স্ব স্ব অধিক্ষেত্রের মধ্যে যােগাযােগ কিংবা পারস্পরিক সংযােগ ব্যবস্থা দৃঢ়করণের ক্ষেত্রে নেটওয়ার্ক সৃষ্টির প্রয়ােজন হয়। ঠিক একইভাবে দুই বা ততােধিক কম্পিউটারের মধ্যে তথ্য আদান-প্রদানের উদ্দেশ্যে সংযােগ ব্যবস্থাকে কম্পিউটার নেটওয়ার্ক বলা হয়। এই ধরনের সংযােগ ব্যবস্থার জন্য। কিছু বিশেষ ধরনের মিডিয়া এবং নেটওয়ার্ক-ডিভাইস প্রয়ােজন হয়।

আর্টিকেলের শেষকথাঃ কম্পিউটার নেটওয়ার্ক বলতে কি বুঝ

আমরা এতক্ষন জেনে নিলাম কম্পিউটার নেটওয়ার্ক বলতে কি বুঝ  টি। যদি তোমাদের আজকের এই কম্পিউটার নেটওয়ার্ক বলতে কি বুঝায়  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ