পৃথিবী এখন হাতের মুঠোয় ব্যাখ্যা কর

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো বিশ্ব এখন হাতের মুঠোয় ব্যাখ্যা কর জেনে নিবো। তোমরা যদি পৃথিবী এখন হাতের মুঠোয় ব্যাখ্যা কর টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের পৃথিবী এখন হাতের মুঠোয় ব্যাখ্যা কর  টি।

পৃথিবী এখন হাতের মুঠোয় ব্যাখ্যা কর
পৃথিবী এখন হাতের মুঠোয় ব্যাখ্যা কর

তথ্য ও যােগাযােগ প্রযুক্তি বিশ্বকে হাতের মুঠোয় নিয়ে এসেছে ব্যাখ্যা করাে।

উত্তর: তথ্য প্রযুক্তির মাধ্যমে আজ নতুন এক পৃথিবী গড়ে উঠেছে। যেখানে সারা পৃথিবীর মানুষের মধ্যে যােগাযােগ কার্যক্রম সহজ হয়েছে। পৃথিবীর একপ্রান্ত থেকে অপর প্রান্তে যােগাযােগের জন্য বাস্তবে অনেক দূরত্ব থাকলেও ইন্টারনেট সেই দূরত্বকে একেবারে কমিয়ে দিয়েছে। 

তথ্য প্রযুক্তির মাধ্যমেই মানুষ বিশ্বের যেকোনাে প্রান্তের খবর মুহূর্তের মধ্যেই জানতে পারছে এবং তাদের মতামত বা প্রতিক্রিয়া ব্যক্ত করতে পারছে। তাই বলা যায়, তথ্য ও যােগাযােগ প্রযুক্তি বিশ্বকে হাতের মুঠোয় নিয়ে এসেছে।

আর্টিকেলের শেষকথাঃ পৃথিবী এখন হাতের মুঠোয় ব্যাখ্যা কর

আমরা এতক্ষন জেনে নিলাম পৃথিবী এখন হাতের মুঠোয় ব্যাখ্যা কর  টি। যদি তোমাদের আজকের এই পৃথিবী এখন হাতের মুঠোয় ব্যাখ্যা কর  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ