business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

জনপ্রতিনিধি খুদে গল্প

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো জনপ্রতিনিধি খুদে গল্প জেনে নিবো। তোমরা যদি জনপ্রতিনিধি খুদে গল্প টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের জনপ্রতিনিধি খুদে গল্প  টি।

জনপ্রতিনিধি খুদে গল্প
জনপ্রতিনিধি খুদে গল্প

জনপ্রতিনিধি খুদে গল্প

মানুষের সেবা করার মধ্য দিয়ে নিজেকে অমর করার স্বপ্ন কামালের অনেক দিনের। সামান্য একজন গৃহস্থের বড়ো সন্তান কামাল। দুই ভাই আর তিন বোনের সংসার পরিচালনার ভার একা বাবার পক্ষে চালানো দুঃসাধ্য বলে কামালকেও ধরতে হয় সংসারের হাল। পাঁচ ভাইবোনের লেখাপড়া, খাওয়া- পরাসহ অন্যান্য চাহিদা মেটাতে শুধু বিঘা চারেক জমির চাষাবাদের ওপরই নির্ভর করলে চলে না। তাই কামালকে বাড়তি আয়-রোজগারের জন্য কলেজের লেখাপড়া ছেড়ে ট্রাক্টর দিয়ে জমি চাষের ব্যবসা শুরু করতে হয়। ভাড়ায় চালিত জমিচাষের ওই ট্রাক্টর তখন গোটা গ্রামের একমাত্র ভরসা হওয়ায় বসে থাকা লাগত না একটি দিনও। দিন দিন চাহিদা ও কর্মপরিধি বাড়ার কারণে একজন সহযোগী অত্যাবশ্যক হয়ে পড়ে কামালের। কামাল বাল্যবন্ধু অলিকে তার ট্রাক্টরের সহযোগী হিসেবে নিল। দু'বন্ধু মিলেমিশে সারাদিনে কান্তার বিলে বিঘার পর বিঘা জমি ট্রাক্টর দিয়ে চাষ করে ।

সৎ ও নির্লোভ হওয়ার ফলে অর্থনৈতিকভাবেও কামাল স্বাবলম্বী ও সচ্ছল হয়ে ওঠে। দু'ভাইকে শহরে রেখে লেখাপড়া শেখায় এবং বোনদের সুপাত্রস্থ করে। গ্রামের উন্নয়ন আলোচনা ও বিচার সালিশে কামালকেও এখন আমন্ত্রণ জানানো হয়। স্থির বিবেচনা-বুদ্ধি দিয়ে সে মীমাংসার যেসব প্রস্তাব পেশ করে সেসব সর্বজনগ্রাহ্য হয়ে ওঠে প্রায় প্রতিক্ষেত্রেই। ধীরে ধীরে কমবয়সি হওয়া সত্ত্বেও বাস্তব অভিজ্ঞতার কারণে যেকোনো বিচার- সালিশে কামাল অনিবার্য ব্যক্তি হয়ে ওঠে। গ্রামের সাধারণ মানুষের ঐকান্তিক ইচ্ছা ও অনুরোধে কামাল চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনস্থির করে । কেননা সে ভাবে মানবসেবায় নিজেকে নিয়োজিত রাখতে ও খেটে খাওয়া সাদাসিধে সরল মানুষদের অধিকার আদায় ও চাহিদা পূরণের জন্য জনপ্রতিনিধি না হয়ে উপায় নেই। সৎভাবে নির্বাচনী প্রচারণা ও নগণ্যসংখ্যক জনসভা-জনসংযোগ করেও শুধু চারিত্রিক সদ্‌গুণ ও তরুণদের মুখপাত্র হিসেবে বিপুল ব্যবধানে জয়লাভ করে কামাল। কামালের একসময় নাম হয়ে যায় ‘কামাল চেয়ারম্যান'। গোটা ইউনিয়নের সকলের মুখে মুখে

আর্টিকেলের শেষকথাঃ জনপ্রতিনিধি খুদে গল্প

আমরা এতক্ষন জেনে নিলাম জনপ্রতিনিধি খুদে গল্প  টি। যদি তোমাদের আজকের এই জনপ্রতিনিধি খুদে গল্প  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url