business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

স্বনির্ভরতার জন্য চাই ইচ্ছাশক্তি খুদে গল্প

 আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো স্বনির্ভরতার জন্য চাই ইচ্ছাশক্তি খুদে গল্প জেনে নিবো। তোমরা যদি স্বনির্ভরতার জন্য চাই ইচ্ছাশক্তি খুদে গল্প টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের স্বনির্ভরতার জন্য চাই ইচ্ছাশক্তি খুদে গল্প  টি।

স্বনির্ভরতার জন্য চাই ইচ্ছাশক্তি খুদে গল্প
স্বনির্ভরতার জন্য চাই ইচ্ছাশক্তি খুদে গল্প

স্বনির্ভরতার জন্য চাই ইচ্ছাশক্তি খুদে গল্প

এক অভাবনীয় হতাশা আজকাল পেয়ে বসেছে দীপুকে। বিশ্ববিদ্যালয় থেকে পাস করে বের হওয়ার পর থেকেই একটি চাকরির জন্য হন্যে হয়ে ঘুরছে সে। খুব বড়ো কোনো চাকরির আশা তার ছিল না। ছোটো খাটো একটা চাকরি হলেই চলত। কিন্তু তাও যেন সোনার হরিণের মতো এদিকে পিতা-মাতার অভাবের সংসারে দিন দিন বাড়তে থাকে টানাপোড়েন। নুন আনতে পান্তা ফুরোয়। একদিন বাবা তাকে ডেকে ক্ষোভের সঙ্গে বললেন— 'এত বড়ো ছেলে হয়ে সংসারে বসে বসে খেতে লজ্জা করে না তোর?' কথাটা বড়ো দুঃখ দেয় দীপুর মনে। ফলে রাগ করে সে কাউকে কিছু না বলে বন্ধু শফিকের বাসায় চলে আসে। শফিক উচ্চশিক্ষিত নয়। ক্লাস টেন পর্যন্ত পড়াশোনা করে সংসারের হাল ধরতে হয়েছে তাকে। দীপুর দুঃখের কথা শুনে শফিক তার কাঁধে হাত রেখে বলল— শোন বন্ধু, চাকরি খুঁজে কোনো লাভ হবে না, তোকে স্বনির্ভর হতে হবে। ঠিক আমার মতো ।

দীপু হতাশার স্বরে বলল – কিন্তু তার জন্যও তো পুঁজি দরকার। সেটা কোথায় পাব?

শফিক দীপুকে আশ্বস্ত করে বলল— পুঁজি দরকার সেটা ঠিক, কিন্তু তার চেয়ে বেশি দরকার ইচ্ছাশক্তি। তোর যদি ইচ্ছা থাকে, তাহলে আমি তোকে প্রাথমিক পুঁজি কিছুটা দেব। বাকিটা নিজের দক্ষতা দিয়ে .তোকেই এগিয়ে নিতে হবে। দীপু যেন হঠাৎ আশার আলো খুঁজে পায় । সে আগ্রহের সঙ্গে বলে 'আমি রাজি। তোর সহযোগিতা পেলে আমি নিশ্চয়ই সফল হতে পারব।'

এরপর শফিকের সহযোগিতায় দীপু একটি মুরগির খামার গড়ে তোলে প্রথমে ছোটো আকারে শুরু করলেও কয়েক মাসের মধ্যেই দীপুর কঠোর পরিশ্রমের মাধ্যমে খামারটি ধীরে ধীরে বড়ো হতে থাকে। শফিকের কাছ থেকে ধার করা টাকা শোধ করে সে তার ব্যবসা সম্প্রসারিত করে । এভাবে কয়েক বছরের মধ্যে সে একজন সফল ব্যবসায়ী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়।

আর্টিকেলের শেষকথাঃ স্বনির্ভরতার জন্য চাই ইচ্ছাশক্তি খুদে গল্প

আমরা এতক্ষন জেনে নিলাম স্বনির্ভরতার জন্য চাই ইচ্ছাশক্তি খুদে গল্প  টি। যদি তোমাদের আজকের এই স্বনির্ভরতার জন্য চাই ইচ্ছাশক্তি খুদে গল্প  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post