ওয়াটারফল বা জলপ্রপাত মডেল বলতে কী বোঝ

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো ওয়াটারফল বা জলপ্রপাত মডেল বলতে কী বোঝ জেনে নিবো। তোমরা যদি ওয়াটারফল বা জলপ্রপাত মডেল বলতে কী বোঝ টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের ওয়াটারফল বা জলপ্রপাত মডেল বলতে কী বোঝ  টি।

ওয়াটারফল বা জলপ্রপাত মডেল বলতে কী বোঝ
ওয়াটারফল বা জলপ্রপাত মডেল বলতে কী বোঝ

ওয়াটারফল বা জলপ্রপাত মডেল বলতে কী বোঝ

উত্তর: যেকোনো প্রোগ্রাম বা পুরো প্রজেক্টটিকে কয়েকটি সুনির্দিষ্ট এবং ধারাবাহিক অংশে ভাগ করে নেয়া হয়। এর একটি অংশ শেষ হলেই মাত্র অন্য অংশটি শুরু করা যায়।পুরো প্রোগ্রামিং প্রক্রিয়াটি যেহেতু জলপ্রপাতের মতো একদিকে প্রবাহিত হয় সেজন্য এটিকে ওয়াটরফল বা জলপ্রপাত মডেল বলা হয়।

আর্টিকেলের শেষকথাঃ ওয়াটারফল বা জলপ্রপাত মডেল বলতে কী বোঝ

আমরা এতক্ষন জেনে নিলাম ওয়াটারফল বা জলপ্রপাত মডেল বলতে কী বোঝ  টি। যদি তোমাদের আজকের এই ওয়াটারফল বা জলপ্রপাত মডেল বলতে কী বোঝ  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
1 Comments
  • Anonymous
    Anonymous 05 December

    Sir i am from bangladesh in kushtia city . really well YOUR idea about teaching student from online . Now i am a student in cse your lessons is verry help full. Normaly i cand give any comment your content or text is verry helpfull that wai i like thik

Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ