business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান সম্পর্কিত প্রতিবেদন

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান সম্পর্কিত প্রতিবেদন জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান সম্পর্কিত প্রতিবেদন  টি।

বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান সম্পর্কিত প্রতিবেদন
বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান সম্পর্কিত প্রতিবেদন

বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান সম্পর্কিত প্রতিবেদন

১ জুন, ২০২২

বরাবর

অধ্যক্ষ

ক্যামব্রিয়ান কলেজ,

ঢাকা

বিষয়: কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান সম্পর্কিত প্রতিবেদন ।

সূত্র: ক.ক ১৮০/২৭/২০২২

৩০ মে, ২০২২

জনাব

আপনার আদেশানুসারে ক্যামব্রিয়ান কলেজে সম্প্রতি অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়ানুষ্ঠান সম্পর্কে একটি সংক্ষিপ্ত প্রতিবেদন উপস্থাপন করছি।

ক্যামব্রিয়ান কলেজে বার্ষিক ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত

২৯ মে, ২০২২ ক্যামব্রিয়ান কলেজের বার্ষিক ক্রীড়ানুষ্ঠান সম্পন্ন হয়েছে। অন্যান্য বছরের মতো এবারেও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজনের দায়িত্ব ছিল কলেজ সংসদের ক্রীড়া উদ্‌যাপন কমিটির ওপর। কমিটির সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় সুন্দরভাবে ক্রীড়ানুষ্ঠান পরিচালিত হয়েছে । এবারের প্রতিযোগিতার ইভেন্টগুলো ছিল বৈচিত্র্যপূর্ণ। পঁচিশটিরও বেশি ইভেন্টে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। ইভেন্টগুলোর মধ্যে বিভিন্ন রকমের দৌড়, লাফ, বর্শা নিক্ষেপ, লৌহগোলক নিক্ষেপ, চাকতি নিক্ষেপ, দ্রুত হাঁটা, সাইকেল রেস ইত্যাদি ছিল উল্লেখযোগ্য। ছাত্র-ছাত্রীদের জন্য পৃথক পৃথক বিষয় নির্ধারিত ছিল। সাধারণ শিক্ষার্থীদের ‘যেমন খুশি তেমন সাজো' এবং আমন্ত্রিত মহিলাদের জন্য 'বালিশ খেলা' ইভেন্টটি অনেক বেশি উপভোগ্য হয়েছিল । এছাড়াও পুরুষ অতিথিদের জন্য ছিল ‘হাঁড়ি ভাঙা’ খেলা। কলেজের শিক্ষকবৃন্দ ও কর্মীদের জন্যও ছিল প্রতিযোগিতার ব্যবস্থা। * ক্রীড়া প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কৃত করা হয়। প্রতিযোগিতায় ছেলেদের মধ্যে শ্রেষ্ঠ প্রতিযোগীর গৌরব অর্জন করে দ্বাদশ শ্রেণির ছাত্র মেহেদি হাসান এবং মেয়েদের মধ্যে একাদশ শ্রেণির লিনা হক ।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন হয়েছিল সকাল নয়টায়। অনুষ্ঠানটির উদ্বোধন করেছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যুব, ক্রীড়া ও সংস্কৃতি প্রতিমন্ত্রী মহোদয়। সারাদিন প্রতিযোগিতা চলার পর বিকেল পাঁচটায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়। অনুষ্ঠানে অভিভাবক ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়েছিল। বিপুলসংখ্যক আমন্ত্রিত অতিথি দিনব্যাপী এ অনুষ্ঠান উপভোগ করেন ।

কলেজের অনেক শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল । কলেজের ক্রীড়া শিক্ষকের নির্দেশনায় শিক্ষার্থীরা ক্রীড়ানুশীলনের প্রতি দারুণ আগ্রহী হয়ে উঠেছিল। এ প্রতিযোগিতার বাছাই পর্বে অনেককে বাদ দিতে হয়েছে। তবে ক্রীড়াচর্চায় উৎকর্ষের কিছু অভাব পরিলক্ষিত হয়েছে। সেজন্য কলেজে নিয়মিত খেলাধুলা চর্চার সুযোগ সৃষ্টির জন্য প্রধান অতিথি স্কুল কর্তৃপক্ষকে পরামর্শ দেন। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রয়োজনীয়তা সম্পর্কে তিনি গুরুত্বপূর্ণ আলোচনা করেন ।

এবারের ক্রীড়া প্রতিযোগিতা বিপুল উৎসাহ-উদ্দীপনার সঙ্গে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে কলেজের বিশাল মাঠটি সুন্দরভাবে সাজানো হয়েছিল । প্রতিযোগীদের কুচকাওয়াজ, তোপধ্বনি, পায়রা ওড়ানো ইত্যাদি আনুষ্ঠানিকতা সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। পুরো অনুষ্ঠানেই কলেজের শিক্ষার্থীরা শৃঙ্খলার পরিচয় দিয়েছে। কলেজের শিক্ষকবৃন্দও প্রতিযোগীদের আন্তরিকভাবে সহযোগিতা করেছেন। সব মিলিয়ে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানটি কলেজের গৌরবজনক ইতিহাসে নতুন মাত্রা সংযোজন করতে সক্ষম হয়েছে।

নিবেদক

*মেহেরুন্নাহার রূপা

মানবিক বিভাগ, রোল নম্বর-৮৩,

দ্বাদশ শ্রেণি -

* [এখানে প্রতিষ্ঠান ও প্রতিবেদকের ঠিকানাসহ খাম আঁকতে হবে]

আর্টিকেলের শেষকথাঃ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান সম্পর্কিত প্রতিবেদন

আমরা এতক্ষন জেনে নিলাম বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান সম্পর্কিত প্রতিবেদন  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Google News এ আমাদের ফলো করুন

fha loan, va loan, refi, heloc