কলেজ জীবনের প্রথম দিনের অনুভূতি সম্পর্কে একটি দিনলিপি

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো তোমার কলেজের প্রথম দিনের একটি দিনলিপি জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের কলেজ জীবনের প্রথম দিনের অনুভূতি সম্পর্কে একটি দিনলিপি  টি।

কলেজ জীবনের প্রথম দিনের অনুভূতি সম্পর্কে একটি দিনলিপি
কলেজ জীবনের প্রথম দিনের অনুভূতি সম্পর্কে একটি দিনলিপি

কলেজ জীবনের প্রথম দিনের অনুভূতি সম্পর্কে একটি দিনলিপি

৫ জুলাই, ২০২২ 

বৃহস্পতিবার 

রাত ১০টা ২০ মিনিট 

ঢাকা

আজ আমার কলেজের প্রথম দিন ছিল। অনেক আগ্রহ ও উৎসাহ নিয়ে বাবার সাথে কলেজে গিয়েছি। কেরানির কাছে খোঁজ নিয়ে বাবা আমাকে ক্লাসে বসতে বললেন। শিক্ষক তখনো আসেননি। আশপাশে যারা আছে সবাই অপরিচিত। কারণ আমার বন্ধুদের কেউ এই কলেজে ভর্তি হয়নি। । পাশে বসা মেয়েটির সাথে পরিচয় হলো। নাম ছন্দা, তারও এই কলেজে । কোনো বন্ধু নেই। আমরা দুজন অনেক গল্প করলাম। অন্তত একজন বন্ধু- = পেয়েছি ভেবে, আমি মনে মনে সান্ত্বনা অনুভব করলাম। একটু একটু করে আরও অনেকের সাথে পরিচয় হবে ভেবে মনে মনে খুশি হলাম। একজন = শিক্ষক শ্রেণিকক্ষে প্রবেশ করলেন। অনেক শিক্ষার্থী, তাই মাইক্রোফোনে । লেকচার দিতে লাগলেন। কীভাবে চলতে হবে, পড়াশোনা কীভাবে করতে 1 হবে— এসব বিষয়ে বললেন। প্রথম দিন বলে আজ একটা মাত্র ক্লাসই হলো আমাদের । এটাকে ঠিক ক্লাস বলা যাবে না, উদ্বোধনী ক্লাস ছিল এটি। । ক্লাস শেষে আমরা অনেকেই কলেজের মাঠে গিয়ে বসলাম। মাঠে বসে অনেকের সাথে পরিচিত হলাম । ছন্দা, রোশনি, পাভেল, জীবনসহ অনেকেই । আমার বন্ধু হয়ে গেল। এরা সবাই খুব আন্তরিক। আর এদের অনেকেই 1. গ্রাম থেকে এসেছে, আবার অনেকের বাসা কলেজের খুব কাছাকাছি। সবার সাথে কথা হলো। তারপর বাড়ি ফিরে এলাম। বাড়ি ফিরে প্রথম দিনের । কলেজের অনুভূতির কথা মাকে জানালাম। এই দিনটি আমার স্মৃতিতে একটি বিশেষ দিন হয়ে থাকবে চিরদিন )

আর্টিকেলের শেষকথাঃ কলেজের প্রথম দিনের অনুভূতি নিয়ে দিনলিপি রচনা

আমরা এতক্ষন জেনে নিলাম কলেজের প্রথম দিনের অনুভূতি ব্যক্ত করে একটি দিনলিপি লেখ  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ