কলেজ জীবনের শেষ দিন দিনলিপি

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো কলেজ জীবনের শেষ দিন দিনলিপি জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের কলেজ জীবনের শেষ দিন দিনলিপি  টি।

কলেজ জীবনের শেষ দিন দিনলিপি
কলেজ জীবনের শেষ দিন দিনলিপি

কলেজ জীবনের শেষ দিন দিনলিপি

২৪ জানুয়ারি, ২০২২

রবিবার

রাত ১১টা ২০ মিনিট 

কুমিল্লা

আমাদের জীবনে বিদায় কথাটি অত্যন্ত বেদনাদায়ক। তবে আমি আজ আমার জীবনের যে বিদায় অনুষ্ঠানের কথা লিখছি তা একই সাথে বেদনার এবং কিছুটা আনন্দেরও। সামনে আমাদের এইচএসসি পরীক্ষা। সেই সাথে আমরা আরও এক ধাপ এগিয়ে যাচ্ছি আমাদের জীবনের লক্ষ্য পূরণের জন্য। কলেজের শেষ দিনে শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের উন্নতি কামনায় প্রতিবছরই আমাদের কলেজে বিদায় অনুষ্ঠানের আয়োজন হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে বিদায় যে এত কষ্টের তা আগে বুঝিনি। আজকের বিদায়বেলার অনুষ্ঠানে আমাদের ব্যাচের সকলেই শেষবারের মতো উপস্থিত ছিলাম চিরচেনা কলেজ প্রাঙ্গণে। বিদায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ মহোদয় এবং বিশেষ অতিথি ছিলেন এই এলাকার চেয়ারম্যান। এছাড়া অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিল। অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত গাওয়ার সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠ করা হয়। এর কিছুক্ষণ পরেই শুরু হয় দ্বিতীয় পর্বের অনুষ্ঠান। দ্বিতীয় পর্বের অনুষ্ঠানের শুরুতেই আমাদের ছোটদের পক্ষ থেকে একজন বিদায়পত্র পাঠ করে। তারপরেই আমাদের ব্যাচের সকলের পক্ষ থেকে তিন বিভাগের তিনজন ছাত্র দুই বছরের কলেজ জীবনের অভিজ্ঞতা ও ভবিষ্যৎ জীবনের পরিকল্পনা নিয়ে বক্তব্য রাখে। এরপর প্রত্যেক বিভাগের নির্বাচিত কয়েকজন শিক্ষক, চেয়ারম্যান এবং সবশেষে অধ্যক্ষ মহোদয় আমাদের ভবিষ্যৎ জীবনের মঙ্গল কামনায় উপদেশমূলক বক্তব্য রাখেন। আমাদের শ্রদ্ধেয় শিক্ষকদের কণ্ঠে ভেসে উঠেছিল বিদায়ের করুণ সুর। তাঁরা বারবার বলছিলেন, 'যেতে নাহি দিব হায়, তবু যেতে দিতে হয়।' অতঃপর দোয়া মাহফিল ও ফুলেল সংবর্ধনা অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শেষ হয়। অনুষ্ঠানের শেষে সকলে মিলে শিক্ষকদের সাথে ছবি তুললাম এবং বিদায় নিলাম। কলেজ প্রাঙ্গণ থেকে বিদায় নেওয়ার আগে আবার আমাদের দেখা হবে এই কামনায় যে যার বাড়ির উদ্দেশে রওনা হলাম । বাড়ি এসে এখন খুব খারাপ লাগছে।

আর্টিকেলের শেষকথাঃ কলেজ জীবনের শেষ দিন দিনলিপি

আমরা এতক্ষন জেনে নিলাম কলেজ জীবনের শেষ দিন দিনলিপি  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ