করোনা ভাইরাস নিয়ে প্রতিবেদন রচনা বাংলা class 9, 10, ssc, hsc

 আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো করোনা ভাইরাস নিয়ে প্রতিবেদন রচনা বাংলা  জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের করোনা ভাইরাস নিয়ে প্রতিবেদন রচনা pdf ।

করোনা ভাইরাস নিয়ে প্রতিবেদন রচনা বাংলা
করোনা ভাইরাস নিয়ে প্রতিবেদন রচনা বাংলা

করোনায় বিশ্বপরিস্থিতি তুলে ধরে একটি প্রতিবেদন রচনা করো 

প্রতিবেদকের নাম : জামাল উদ্দিন

প্রতিবেদনের শিরোনাম : করোনায় স্থবির গতিময় বিশ্ব

প্রতিবেদনের তারিখ : ৮ আগস্ট, ২০২২

প্রতিবেদকের ঠিকানা : ৬২/৬, সিদ্ধেশ্বরী রোড, ঢাকা।

“করোনায় স্থবির গতিময় বিশ্ব’

বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস জনিত রোগ কোভিড-১৯। বিশ্বজুড়ে প্রায় ৬৪ লক্ষাধিক মানুষ প্রাণ হারিয়েছে এ ভাইরাস সংক্রমণে। আর আক্রান্ত প্রায় ৫৮ কোটি। বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯ কোটি ছাড়িয়েছে। আর মৃত্যু হয়েছে প্রায় ১০ লক্ষাধিক মানুষের। যুক্তরাষ্ট্রের পর করোনায় বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শ্ববর্তী দেশ ভারত।

আক্রান্ত ও মৃত্যু বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪ কোটিরও বেশি আর মৃত্যু হয়েছে প্রায় ৫ লক্ষ ২৬ হাজার মানুষের। এরপর মৃত্যু বিবেচনায় তৃতীয় স্থানে রয়েছে ফ্রান্স। এখানে মৃত্যু হয়েছে প্রায় ১ লক্ষ ৫২ হাজার মানুষের। আক্রান্ত প্রায় ৩৪ লাখ । এছাড়া লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে মৃত্যুবরণ করেছেন প্রায় ৬ লক্ষ ৮০ হাজার মানুষ ।

করোনার উৎপত্তিস্থল চীনে প্রায় ৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে । এছাড়া বাংলাদেশে করোনার সংক্রমণ ও মৃতের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়লেও বর্তমানে তা নিয়ন্ত্রণে আছে। বাংলাদেশ সরকার গণ টিকা প্রদানের ব্যবস্থাও গ্রহণ করেছে।

করোনার কারণে বিশ্ব অর্থনীতিও মুখ থুবড়ে পড়ছে। এ অবস্থায় আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা পরিস্থিতি সামাল দেয়ার জন্য প্রণোদনা প্যাকেজসহ নানা পরিকল্পনা গ্রহণ করছে।

[এখানে প্রতিবেদকের ঠিকানাসহ খাম আঁকতে হবে।]

আর্টিকেলের শেষকথাঃ করোনা ভাইরাস নিয়ে প্রতিবেদন রচনা class 10

আমরা এতক্ষন জেনে নিলাম করোনা ভাইরাস নিয়ে প্রতিবেদন রচনা class 9  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ