ঢাকা মেট্রোরেল নিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন তৈরি করো

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো ঢাকা মেট্রোরেল নিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন তৈরি করো জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের ঢাকা মেট্রোরেল নিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন তৈরি করো  টি।

ঢাকা মেট্রোরেল নিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন তৈরি করো
ঢাকা মেট্রোরেল নিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন তৈরি করো

ঢাকা মেট্রোরেল নিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন তৈরি করো

মেট্রোরেল: স্বপ্ন পূরণের পথে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক ॥ ঢাকা ॥ ১৯ জুন, ২০২২ ॥ রাজধানী ঢাকার যানজট নিরসন এবং স্বস্তিদায়ক যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করতে ঢাকা মেট্রোরেল লাইন প্রকল্প বাস্তবায়নের কাজ দ্রুতবেগে এগিয়ে চলছে । এই লাইন ২০.১০ কি.মি দীর্ঘ। প্রায় ২২,০০০ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে উত্তরা ৩য় পর্ব হতে মতিঝিল পর্যন্ত Mass Rapid Transit (MRT) Line-6 বাংলাদেশের প্রথম উড়াল মেট্রোরেল নির্মাণের সার্বিক অগ্রগতি ৮৬% । প্রথম পর্যায়ে নির্মাণের জন্য নির্ধারিত উত্তরা তৃতীয় পর্ব থেকে আগারগাঁও অংশের কাজের অগ্রগতি ৯২.২% । দ্বিতীয় পর্যায়ে নির্মাণের জন্য নির্ধারিত আগারগাঁও থেকে মতিঝিল অংশের কাজের অগ্রগতি ৭৫.৮০%। দায়িত্বরতরা আশাবাদ ব্যক্ত করেন, করোনা পরিস্থিতিতে যেভাবে কাজ চলছে তা অব্যাহত থাকলে ২০২৪ সালের ডিসেম্বর মাসের মধ্যেই রেলপথটি সম্পন্ন হবে। ২০২১ সালের ডিসেম্বরে উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলকভাবে মেট্রোরেল চালানো হয়। এর আগে গত ২৭ আগস্ট, ২০২১ উত্তরার দিয়াবাড়ি থেকে মিরপুরের পল্লবী স্টেশন পর্যন্ত পরীক্ষামূলক চলাচল করে ।

মেট্রোরেল চালু হলে প্রতিদিন কয়েক লাখ যাত্রী যানযটমুক্তভাবে চলাচল করতে পারবে। এর ফলে সড়কপথে যানবাহন চলাচল কিছুটা হলেও নিয়ন্ত্রণে আসবে। এটি চালু হলে প্রাইভেট কার এবং অন্যান্য যানবাহনে করে চলাচল করার প্রবণতাও হ্রাস পাবে। এ প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে মেট্রোরেল যুগে প্রবেশের সুযোগ পাবে বাংলাদেশ।

আর্টিকেলের শেষকথাঃ ঢাকা মেট্রোরেল নিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন তৈরি করো

আমরা এতক্ষন জেনে নিলাম ঢাকা মেট্রোরেল নিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন তৈরি করো  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ