যাহারা তোমার বিষাইছে বায়ু ভাবসম্প্রসারণ

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো যাহারা তোমার বিষাইছে বায়ু ভাবসম্প্রসারণ জেনে নিবো। তোমরা যদি যাহারা তোমার বিষাইছে বায়ু ভাবসম্প্রসারণ টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের যাহারা তোমার বিষাইছে বায়ু ভাবসম্প্রসারণ  টি।

যাহারা তোমার বিষাইছে বায়ু ভাবসম্প্রসারণ
যাহারা তোমার বিষাইছে বায়ু ভাবসম্প্রসারণ

যাহারা তোমার বিষাইছে বায়ু ভাবসম্প্রসারণ

মূলভাব: বর্তমান বিশ্ব পরিস্থিতিতে হিংসাশ্রয়ীদের চক্রান্ত ও শক্তির দাপট প্রতিমুহূর্তে মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে ব্যাহত করছে। তবে পরিণামে এরা প্রকৃতির দণ্ড ভোগ করতে বাধ্য হবে। কেননা প্রকৃতি তাদের ক্ষমা করে না ।

সম্প্রসারিত ভাব: মানুষ সৃষ্টির সেরা জীব। বিধাতা মানুষের জীবনধারণের জন্য পৃথিবীর সকল জিনিস সৃষ্টি করেছেন। আলো-হাওয়া থেকে শুরু করে সকল প্রাকৃতিক উপাদানের স্বাভাবিকত্ব মানুষের জীবনযাত্রাকে করেছে সুন্দর ও সাবলীল । কিন্তু পথভ্রষ্ট স্বার্থান্বেষী কিছু মানুষ নামধারী পশুর জন্য পৃথিবীর স্বাভাবিক পরিবেশ নষ্ট হচ্ছে। শক্তির দাপটে আপন স্বার্থসিদ্ধি করতে গিয়ে এরা চারপাশের জীবন ও পরিবেশকে বিষিয়ে তুলেছে। অত্যাচারীর দাপটের সামনে মানবতা অসহায় হলেও প্রকৃতি নিশ্চয়ই তার আপন পন্থায় এর প্রতিকার করবে, প্রতিশোধ নেবে। আপন সাম্রাজ্যে মনুষ্যত্বের এই অবমাননাকর শ্বাসরুদ্ধ পরিস্থিতিতে বিধাতা নিশ্চই চুপ থাকবেন না। কারণ, তিনি সত্যের প্রতীক, কল্যাণের প্রতীক। সত্যের অবমাননাকারী কিংবা মনুষ্যত্বের অবমাননাকারীদের জন্যে বিধাতার শেষ বিচারে নিশ্চয়ই চরমতম দণ্ড অপেক্ষা করছে । নিরীহ মানুষের নিঃশ্বাসে বিষ ঢেলে, 'তাদের জীবনকে অন্ধকারে নিমজ্জিত করে অত্যাচারীর দল নিশ্চয়ই ক্ষমা পেতে পারে না ।

মন্তব্য: প্রকৃতি ও বিধাতা নিরপেক্ষ। প্রকৃতি যেমন তার নিয়মের বাইরে চলে না তেমনি 'বিধাতাও সবসময় ন্যায় বিচার করেন। সুতরাং আমরা এখন যা করছি ভবিষ্যতে তার ফল লাভের জন্য প্রস্তুত থাকতে হবে ।

আর্টিকেলের শেষকথাঃ যাহারা তোমার বিষাইছে বায়ু ভাবসম্প্রসারণ

আমরা এতক্ষন জেনে নিলাম যাহারা তোমার বিষাইছে বায়ু ভাবসম্প্রসারণ  টি। যদি তোমাদের আজকের এই যাহারা তোমার বিষাইছে বায়ু ভাবসম্প্রসারণ  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ