মনেরে আজ কহ যে ভালো মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে ভাবসম্প্রসারণ

 আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো মনেরে আজ কহ যে ভালো মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে ভাবসম্প্রসারণ জেনে নিবো। তোমরা যদি মনেরে আজ কহ যে ভালো মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে ভাবসম্প্রসারণ টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের মনেরে আজ কহ যে ভালো মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে ভাবসম্প্রসারণ  টি।

মনেরে আজ কহ যে ভালো মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে ভাবসম্প্রসারণ
মনেরে আজ কহ যে ভালো মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে ভাবসম্প্রসারণ

মনেরে আজ কহ যে ভালো মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে ভাবসম্প্রসারণ

মূলভাব: জীবনে যেকোনো পরিস্থিতিকে মেনে নেওয়া ভালো। যা-ই ঘটুক না কেন তাকে সত্য বলে গ্রহণ করে জীবনকে স্বাভাবিক করে দেখতে হবে ।

সম্প্রসারিত ভাব: মানুষ পৃথিবীতে যতক্ষণ বেঁচে থাকে ততক্ষণ তার জীবনে নানারকম ঘটনা ঘটতে থাকে। এর কোনোটি ভালো আবার কোনোটি মন্দ । আমাদের জীবনে শুভ কোনো ঘটনা ঘটলে তাকে আমরা স্বাগত জানাই। কিন্তু আমাদের জীবনে অস্বাভাবিক, অনাকাঙ্ক্ষিত, অপ্রীতিকর কোনো ঘটনা ঘটলে আমরা জীবনের স্বাভাবিক ছন্দ হারিয়ে ফেলি। এসময় কোনো স্বাভাবিক বিষয় আর স্বাভাবিক মনে হয় না। কখনো কখনো প্রতিক্রিয়ার মাত্রা এত বেশি হয় যে, জীবনের ঐ সময়ের সত্যটুকুকে আমরা কোনোভাবেই গ্রহণ করতে পারি না। আমাদের চোখের সামনে প্রতিদিন যা-ই ঘটুক আমাদের তা মেনে নেওয়া উচিত একজন মানুষের জীবনে প্রতিদিন নানা ঘটনা ঘটতে পারে। তাই ঘটনা যত জটিলই হোক না কেন তাকে সহজভাবে নিজের কাছে উপস্থাপন করতে হবে। সব রকম পরিস্থিতি মেনে নেওয়ার মানসিকতা তৈরি করতে হবে। অস্বাভাবিক ঘটনা কোনোভাবেই স্বাভাবিকভাবে ফিরিয়ে আনা সম্ভব নয়। তাই আমাদের প্রত্যেকের জীবনে যে ঘটনাই ঘটুক না কেন তাকে সত্য বলে সহজভাবে মেনে নিতে হবে। মানুষের আকাঙ্ক্ষা সুবিস্তৃত। সব সময় সেই আশার পূর্ণতা সম্ভব নয়। এমন কোনো পরিস্থিতি আসতে পারে যা হয়তো মন মেনে নিতে রাজি নয়। কিন্তু সেই অপ্রিয় সত্যটাকে মেনে নেওয়ার মানসিকতা আমাদের থাকতে হবে । তবেই জীবন সুন্দর ও সার্থক হবে।

মন্তব্য: আমাদের প্রত্যেকেরই উচিত জীবনের জটিলতা পরিহার করে সত্য ঘটনাকে মেনে নেওয়া। কেননা জীবনসংগ্রামই মানুষের জীবনের বাস্তবতা— একে মেনে নিতেই হবে।

আর্টিকেলের শেষকথাঃ মনেরে আজ কহ যে ভালো মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে ভাবসম্প্রসারণ

আমরা এতক্ষন জেনে নিলাম মনেরে আজ কহ যে ভালো মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে ভাবসম্প্রসারণ  টি। যদি তোমাদের আজকের এই মনেরে আজ কহ যে ভালো মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে ভাবসম্প্রসারণ  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ