পহেলা বৈশাখ উদযাপনের উপর একটি দিনলিপি

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো পহেলা বৈশাখ উদযাপনের উপর একটি দিনলিপি জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের পহেলা বৈশাখ উদযাপনের উপর একটি দিনলিপি  টি।

পহেলা বৈশাখ উদযাপনের উপর একটি দিনলিপি
পহেলা বৈশাখ উদযাপনের উপর একটি দিনলিপি

পহেলা বৈশাখ উদযাপনের উপর একটি দিনলিপি

১৪ এপ্রিল, ২০২২ 

বৃহস্পতিবার

রাত ১১টা ৪৫ মিনিট 

ঝিনাইদহ

খুব ভালো একটা সময় কাটালাম আজ। বাঙালির অনেকগুলো উৎসবের মধ্যে বাংলা নববর্ষ একটি গুরুত্বপূর্ণ উৎসব। নতুন বছরকে বরণ করে নেওয়ার আশায় বাঙালি জাতি এ দিনের জন্য বিভিন্ন প্রস্তুতি নিয়ে থাকে। বাঙালির একমাত্র সর্বজনীন অনুষ্ঠান হলো বাংলা নববর্ষ । তাই এ দিন সকল ধর্ম-বর্ণ ও পেশাজীবী মানুষের অংশগ্রহণে অনুষ্ঠানটি হয়ে ওঠে প্রাণবন্ত। নববর্ষের এই দিনটি বাঙালির প্রাণে বয়ে আনে অনাবিল আনন্দের ধারা। নববর্ষকে আমরা প্রতিবছর নানা আড়ম্বর ও মর্যাদার সঙ্গে বরণ করি। এবারের নববর্ষে সারাদিন কলেজের বিভিন্ন বৈশাখী অনুষ্ঠানে ব্যস্ত ছিলাম। ভোর থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কলেজেই ছিলাম। সকাল ৭টায় সবাই যোগ দিলাম মঙ্গল শোভাযাত্রায় এবং ৯টায় ছিল পান্তা-ইলিশ খাওয়ার পর্ব। দুপুর ১২টায় শুরু হলো আলোচনাসভা। কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যাম্পাসেই আয়োজন করা হয় বৈশাখী মেলার। ক্রেতা-বিক্রেতা থেকে শুরু করে সবার অংশগ্রহণে মেলাটি হয়ে ওঠে উৎসবমুখর। তারপর নাচ-গান, কবিতা আবৃত্তি, নাটক ইত্যাদির সমন্বয়ে বিচিত্র অনুষ্ঠানের আয়োজন করা হয়। সব শেষে ছিল রচনা প্রতিযোগিতার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। আমার ভীষণ আনন্দ হলো রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করতে পারায়। বাঙালির এই আনন্দমুখর উৎসবে সবার সঙ্গে অংশগ্রহণ করতে পেরে আমি খুব আনন্দিত ও উল্লসিত।

আর্টিকেলের শেষকথাঃ পহেলা বৈশাখ উদযাপনের উপর একটি দিনলিপি

আমরা এতক্ষন জেনে নিলাম পহেলা বৈশাখ উদযাপনের উপর একটি দিনলিপি  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ